Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - টসে জিতলেন মাহমুদুল্লা, ইংল্যান্ড দল অপরিবর্তিত, বাংলাদেশ একাদশে ১টি পরিবর্তন


আবুধাবিতে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিল বাংলাদেশ (Bangladesh)। দেখে নিন দুই দলের প্রথম একাদশ।

T20 World Cup 2021, ENG vs BAN - Bangladesh win the toss and opt to bat first against England in Abu Dhabi ALB
Author
Kolkata, First Published Oct 27, 2021, 3:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিল বাংলাদেশ (Bangladesh)। অধিনায়ক মাহমুদুল্লাহ (Mahmudullah) জানিয়েছেন, উইকেট ব্যাটিং-এর জন্য খুব ভাল বলে মনে করছেন তিনি। তাই আগে ব্যাট করে বড় রান তুলতে চান। পরে তাদের তিন স্পিনারকে দিয়ে ইংরেজ ব্য়াটারদের জালে ফেলতে চান। আগের ম্য়াচের হতাশা ভুলে নতুন করে শুরু করতে চাইছেন তাঁরা।

অন্যদিকে, ইংরেজ অধিনায়ক ইয়ন মর্গান (Eoin Morgan) বলেছেন, তাঁদের দল রান তাড়া করতেই বেশি স্বচ্ছন্দ। তিনিও জানিয়েছেন উইকেট ব্য়াটিং-এর জন্য বেশ ভাল। তিনি আরও জানিয়েছেন, আইপিএলের সময় এই মাঠে খেলেছেন, তাই তিনি উইকেটটি ভাল করে চেনেন। এই পিচের সঙ্গে তাঁদের দ্রুত মানিয়ে নিতে হবে। 

এদিন বাংলাদেশ দলে হয়েছে একটি পরিবর্তন। শরিফুল ইসলাম এসেছেন প্রথম একাদশে, সইফুদ্দিনের পরিবর্তে। অন্যদিকে, ইংল্য়ান্ড দলের প্রথম একাদশ  অপরিবর্তিতই রয়েছে।  

দেখে নেওয়া যাক এদিনের দুই দলের প্রথম একাদশ - 

ইংল্যান্ড - ইয়ন মর্গান (অধিনায়ক), জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেভিড মালান, জনি বেয়ারস্টো, মইন আলি, লিয়াম লিভিংস্টোন, ক্রিস ওকস, ক্রিস জর্ডন, আদিল রশিদ, টাইমাল মিলস।

বাংলাদেশ - মহম্মদ নইম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ ২০২১-এর সুপার ১২ পর্বে তাদের টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে নামছে ইংল্যান্ড। স্পিনার আদিল রশিদ এবং মইন আলির দুর্দান্ত পারফরম্যান্সের জেরে ইয়ন মর্গানের নেতৃত্বাধীন দল তাদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে নাস্তানাবুদ করেছিল। অন্যদিকে, বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরেছিল। অথচ, ম্যাচের বেশিরভাগ সময় খেলার নিয়ন্ত্রণ ছিল টাইগার্সদের হাতেই। সেই হতাশাজনক পরাজয়কে পিছনে ফেলে এদিন জয়ের সরণীতে ফিরতে চাইবে মাহমুদুল্লাহ'রা। 

Follow Us:
Download App:
  • android
  • ios