Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ছক্কার নয় খেলা হল বোলারদের, ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রতিশোধ সম্পন্ন ইংল্যান্ডের


টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর সুপার ১২ পর্বে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে বড় জয় পেল ইংল্যান্ড (England)। দুই পক্ষে অনেক বিগ হিটার থাকলেও খেলার নায়ক বোলাররাই।

T20 World Cup 2021 - England beats West Indies by 6 wickets ALB
Author
Kolkata, First Published Oct 23, 2021, 10:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার, টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর সুপার ১২ পর্বের দ্বিতীয় ম্যাচে, দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আশা করা হয়েছিল দেখা যাবে ছক্কা মারার লড়াই। ইংল্যান্ডের (England) বনাম ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। একদিকে জেসন রয়, বাটলার, বেয়ারস্টোরা। অন্যদিকে ছিলেন ক্রিস গেইল, ডোয়েন ব্রাভো, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেলরা। কিন্তু, শেষ পর্যন্ত ম্যাচটা হয়ে দাঁড়ালো বোলারদের, বিশেষ করে স্পিনারদের। প্রথমে ব্যাট করে ক্যারিবিয়ানরা মাত্র ৫৬ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল ইংল্যান্ডকে। শেষ পর্যন্ত নবম ওভারেই জয় পেলেও একসময় ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা হলেও কেঁপে গিয়েছিল ইংল্যান্ড। 

এদিন দুবাইয়ে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। দুর্দান্ত এক স্পেল করলেন ইংরেজ স্পিনার আদিল রশিদ। ২.২ ওভার বল করে মাত্র ২ রান দিয়ে তিনি ৪ উইকেট নিয়েছেন। তাঁর শিকার কায়রন পোলার্ড (৬), অন্দ্রে রাসেল (০), আকিল হোসেন (৬) এবং এবংদ ম্যাকয় (০)। তবে ক্যারিবিয়ান ব্যাটিং-এ ভাঙনটা ধরিয়েছিলেন আরেক স্পিনার মইন আলি। পাওয়ার প্লের মধ্যে তিনিই ক্যারিবিয়ানদের পিছনের পায়ে ঠেলে দিয়েছিলেন। ৪ ওভারে ১৭ রান দিয়ে তিনি তুলে নেন লেন্ডল সিমন্স (৩) এবং শিমরন হেতমায়ার (৯)-কে। এদিন ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ রান করেন ক্রিস গেইল (১৩)।

রান তাড়া করতে নেমে সমস্যায় পড়েছিল ইংল্যান্ডও। চতুর্থ ওভারে জেসন রয়কে (১১) ফিরিয়ে দেন রবি রামপাল। পরের ওভারেই বেয়ারস্টোকে (৯) ফিরিয়ে দেন আকিল হোসেন। তার পরের ওভারেই রান আউট হয়েছিলেন মইন আলি (৩)। তার পরের ওভারে আবার আঘাত হানেন ক্যারিবিয়ান স্পিনার। নিজের বলেই ফিরতি শটে দুরন্ত ক্যাট ধরে ফিরিয়ে দেন লিয়াম লিভিংস্টোনকে (১)। ৪ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নিলেন তিনি। 

কাঁপুনি লেগেছিল ইংরেজ ব্যাটিং-এ। ক্রিজে এসেছিলেন ফর্মে না থাকা অধিনায়ক মর্গান। তবে অন্যদিকে হাল ধরেছিলেন আরেক ওপেনার জস বাটলার (২৪*)। শেষ পর্যন্ত তিনি ও মর্গান (৭*)-ই দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন। 

দুরন্ত বোলিং-এর জোরে ম্যাচের সেরা হলেন মইন আলি। ২৬ অক্টোবর পরে ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আর ইংল্যান্ড খেলবে তার পরের দিন, বাংলাদেশের বিরুদ্ধে। 

Follow Us:
Download App:
  • android
  • ios