Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 Final, Aus vs Nz- কোন শক্তিতে অজি বধ করবেন, জানিয়ে দিলেন কেন উইলিয়ামসন

১৪ নভেম্বর টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)  -এর মেগা ফাইনাল (Mega Final)। মুখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশী দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড (Australia vs New Zealand)। টি২০ ক্রিকেটে (T20 Cricket) প্রথমবার বিশ্ব জয় করাই লক্ষ্য অ্যারন  ফিঞ্চ (Aaron Finch) ও কেন উইলিয়ামসনের (Kane Williamson) দলের। 
 

T20 World Cup 2021 Final, Aus vs  NZ- Kane Williamson wants to win the final in team strength spb
Author
Kolkata, First Published Nov 14, 2021, 5:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর কিছু সময়ের অপেক্ষা তারপরই টি২০ বিশ্বকাপ ২০২১  (T20 World Cup 2021) -এর মেগা ফাইনালে (Mega Final) মুখোমুখি  হতে চলেছে অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড (Australia vs New Zealand)। একদিনের ক্রিকেট বিশ্বকাপ অজিরা ৫ বার চ্যাম্পিয়ন হলেও, টি২০ ক্রিকেট বিশ্বকাপ এখনও অধরা রয়ে গিয়েছে ব্য়াগি গ্রিণদের। অপরদিকে, চলতি বছরেই টেস্টে বিশ্বজয় করলেও সাদা বলের ক্রিকেটে এখনও কোনও ফর্ম্য়াটেই বিশ্বজয়ের স্বাদ পায়নি ব্ল্যাক ক্যাপসরা। তবে গত পাঁচটি আইসিসি টুর্নামেন্টের মধ্যে চারটিতে ফাইনালে উঠেছেন কেন উইলিয়ামসনের Kane Williamsonদল। সেই অভিজ্ঞতাকেই কাজে লাগিয়ে ক্রিকেটে সব থেকে ছোট ফর্ম্য়াটে  অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দলকে হারিয়ে বিশ্ব জয় করার স্বপ্ন দেখছে নিউজিল্যান্ড।

T20 World Cup 2021 Final, Aus vs  NZ- Kane Williamson wants to win the final in team strength spb

ফাইনালে নামার আগে দলকে উজ্জীবিত করেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কোনও ব্যক্তিগত পারফরমেন্স নয়, দলগত শক্তিতেই অস্ট্রেলিয়াকে হারানোর ছক কষছে  কিউই অধিনায়ক। দলকেও একসঙ্গে ফাইনাল উপভোগ করার নিজেদের খেলার উপর মনোননিবেশ করার বার্তা দিয়েছেন। ম্যাচের আগে দেওয়া এক সাক্ষাৎকারে কেন উইলিয়ামসন বলেছেন,'অস্ট্রেলিয়া দলে ম্যাচ উইনারের সংখ্যা অনেক বেশি। এটাই ওদের দলের শক্তি। কিন্তু আমরা দল হিসাবে খেলি। তাই আমি সবাইকে বলেছি নিজেদের খেলার দিকে মনোসংযোগ করতে। ফাইনালের মঞ্চকে উপভোগ করতে হবে।' এছাড়াও দলের সতীর্থদের উপর ভরসা রেখে নিউজিল্যান্ড অধিনায়ক বলেছেন,'গত কয়েক বছরের কঠিন পরিশ্রমের ফলেই এই সাফল্য এসেছে। কিন্তু ফাইনালে জিততে পারলে তবেই সেই পরিশ্রমের দাম দেওয়া যাবে। দলের সবাই মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছে। আমাদের পাখির চোখ ট্রফি।'

T20 World Cup 2021 Final, Aus vs  NZ- Kane Williamson wants to win the final in team strength spb

শুধু দলকে উজ্জীবিত করাই নয়, কীভাবে ক্রিকেট খেললে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নপূরণহতে পারে সেই বার্তাও দিয়েছেন কেন উইলিয়ামসন। কেন উইলিয়ামসন জানিয়েছেন,'মাঠে পরিস্থিতি অনুযায়ী নিজেদের পরিকল্পনা বদলাতে হবে। আমরা বুদ্ধিদীপ্ত ক্রিকেট খেলতে চাই। দল হিসাবে নিজেদের পরিকল্পনা কাজে লাগাতে পারলেই ম্যাচ জেতা যাবে।'সেমি ফাইনালে ব্যাট হাতে রান পাননি  কেন উইলিয়ামসন। ফাইনালের মত মেগা মঞ্চে কিউই অধিনায়ক নিজেও যে বড় রান করার জন্য  মুখিয়ে রয়েছেন সেই কথা পরিস্কার করে জানিয়ে দিয়েছেন।  

T20 World Cup 2021 Final, Aus vs  NZ- Kane Williamson wants to win the final in team strength spb

প্রসঙ্গত, টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে কিন্তু দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে কিন্তু এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এখনও পর্যন্ত মোট ১৪ বার মুখোমুখি হয়েছে দুই দল। যারমধ্যে ব্য়াগি গ্রিণরা জিতেছে ৯  বার।মাত্র ৪ বার জিতেছে ব্ল্যাক ক্যাপসরা। একটি ম্যাচ টাই হয়েছে। পাশাপাশি টি২০ বিশ্বকাপের ইতিহাসে ১ বারই মুখোমুখি হয়েছেঅস্ট্রেলিয়া  ও নিউজিল্যান্ড। যেখানে  কিন্তু জয়ের হাসি হেসেছে কিউইরা। মেগা ফাইনালকে ঘিরে ইতিমধ্যেই উন্মদনা ও উত্তেজনার পারদ তুঙ্গে রয়েছে। ফাইনালে কোন দল এগিয়ে থেকে শুরু করবে তা বলা খুবই কঠিন হয়ে দাঁড়াচ্ছে ক্রিকেট বিশেষজ্ঞদের কাছে। একদিকে যেমন কিউইদের স্পিন অ্যাটাক অজিদের থেকে এগিয়ে,তেমনই ব্য়াটিং গভীরতা  নিউজল্যান্ডের থেকে বেশি অজিদের। তবে যেই দল টস জিতববে তাদেরই কিছুটা অ্যাডভান্টেজ দিচ্ছে ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে টস যেই দল জিতুক ফাইনালে আরও  একটি  রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios