Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 Final, Aus vs Nz- কোনো কিছুই যেন আটকাতে পারবে না এই অজি দলকে, হুঙ্কার অ্য়ারন ফিঞ্চের

১৪ নভেম্বর টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)  -এর মেগা ফাইনাল (Mega Final)। মুখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশী দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড (Australia vs New Zealand)। টি২০ ক্রিকেটে (T20 Crricket) প্রথমবার বিশ্ব জয় করাই লক্ষ্য অ্যারন  ফিঞ্চ (Aaron Finch) ও কেন উইলিয়ামসনের (Kane Williamson) দলের। 
 

T20 World Cup 2021 Final, Aus vs  NZ- Toss and dew will not be important factor, says Aaron Finch spb
Author
Kolkata, First Published Nov 14, 2021, 6:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আরব আমিরশাহিতে আইপিএল ২০২১ (IPL2021) -এর দ্বিতীয়  পর্ব থেকেই টস খুব গুরুত্বপূ্র্ণ ফ্যাক্টর হিসবে দেখা দিয়েছে।  সেই ধারা অব্যাহত রয়েছে টি২০ বিশ্বকাপ ২০২১  (T20 World Cup 2021) -এও।  টস জিতে মরুদেশে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়াটা রীতিমত অভ্যাসে পরিণত করে ফেলেছিলেন সব দলের অধিনায়করাই। শেষ দুই সেমি ফাইনালেও টস জিতেছিল নিউজিল্যান্ড (New Zealand) ও অস্ট্রেলিয়া (Australia)। ম্যাচ হাডড্ডাহাড্ডি, রুদ্ধশ্বাস হলেও যেই  দল টস জিতে ফিল্ডিয়ের সিদ্ধান্ত নিয়েছে শেষ হাসিও সেই দলই  হেসেছে। আজ টি২০ বিশ্বকাপ ২০২১-এর মেগা ফাইনালে (Mega Final) মুখোমুখি  হতে চলেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড (Australia vs New Zealand)। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামেও এই ম্য়াচে টস গুরুত্বপূর্ণ ভূমিকা নেমে। কিন্তু ফাইনাল ম্যাচে নামার আগে টস নিয়ে ভাবতে নারাজ অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch)।

T20 World Cup 2021 Final, Aus vs  NZ- Toss and dew will not be important factor, says Aaron Finch spb

বিশ্বকাপ ফাইনালের মত মেগা ম্যাচে শুধু টস ভাগ্যের উপর নির্ভর করে হার-জয়ের হিসেব নিকেশ করতে চাইছেন না অজি অধিনায়ক। টস জিতলে ভালো  কবে না জিতলে ফাইনালে নিজের দলকে যে কনও পরিস্থিতির জন্য তৈরি থাকার নির্দেশ দিয়েছেন অ্যারন ফিঞ্চ। নিদের শক্তির উপর আস্থা রাখার কথা বলেছেন ব্যাগি গ্রিণদের অধিনায়ক। তার সাফ কথা.'টস কোনও বড় ফ্যাক্টর হবে না'।  অজি অধিনায়ক বলেছেন,'টস ফ্যাক্টরটা পিছনে ফেলা সম্ভব। সত্যি বলতে প্রতিযোগিতা জিততে একটা না একটা সময় তো প্রথমে ব্যাট করে ম্যাচ জিততেই হবে। পাকিস্তানের বিরুদ্ধেও আমার মনে হয়েছিল আমি টস হারতে পারি। তার প্রধান কারণ ছিল সেমিফাইনালে প্রথমে ব্যাট করে আমরা একটা বড় স্কোর বোর্ডে তুলতে চেয়েছিলাম। পরিস্থিতি এমন যখন আপনি প্রথমে ব্যাট করতে না চাইলেও প্রথম ব্যাট আপনাকে করতে হতেও পারে। ফাইনালের ক্ষেত্রেও ব্যাপারটা এক হতে পারে। ' ফলে  সবদিক থেকে পরিকল্পনা করেই নিজের দলকে তৈরি থাকার নির্দেশ দিয়েছন  অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

T20 World Cup 2021 Final, Aus vs  NZ- Toss and dew will not be important factor, says Aaron Finch spb

এটা অস্বীকার করার নয় যে মরু দেশে রাতের খেলায় শিশির একাধিক ম্যাচের ভাগ্য পরিবর্তন করেছে। কিন্তু একদিনের ক্রিকেটে ৫ বারের বিশ্বজয়ী দল ভালো করে জানেন ফাইনালে ম্য়াচে টস হারলে প্রথমে  ব্য়াটও করতে হতে পারে। তাই টস,শিশির এই সবকিছুকে দূরে সরিয়ে ম্য়াচ জেতাই পাখির চোখ করেছে অ্যারন ফিঞ্চের দল। এক্ষেত্রে  ২০২১ আইপিএল ফাইনালকে উদাহরণ হিসেবে রেখে ফিঞ্চ বলেছেন,'আইপিএলের ফাইনালে আমরা দেখেছি এই উইকেটেই চেন্নাই প্রথমে ব্যাট করে বড় রান করে কী ভাবে ম্যাচটা জিতেছিল। সেই দিন আপনি কী করছেন সেটা গুরুত্বপূর্ণ। আপনি স্কোরবোর্ডে যদি বড় রান করতে পারেন, তাহলে বিপক্ষের উপর চাপ পড়বে এবং সেক্ষেত্রে টস বড় 'ফ্যাক্টর' হবে না।' ক্রিকেটের সব থেকে ছোট ফর্ম্য়াটে এখনও বিশ্বজয় অধরা রয়েছে অজিদের। এবার সেই সুযোগ যে ব্য়াগি গ্রিণরা হাতছাড়া করতে নারাজ, তা দলের অধিনায়ক ও শারীরিক ভাষা থেকেই স্পষ্ট।

Follow Us:
Download App:
  • android
  • ios