Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, Final - টসভাগ্য সঙ্গ দিল অস্ট্রেলিয়াকে, শাপে বর হতে পারে নিউজিল্যান্ডের জন্য

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনালে টসে জিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগে বল নিল অস্ট্রেলিয়া (New Zealand vs Australia)। দেখে নিন দুই দলের প্রথম একাদশ। 
 

T20 World Cup 2021, Final - Australia win toss and opt field first against New Zealand in Dubai ALB
Author
Kolkata, First Published Nov 14, 2021, 7:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবারই, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনালে, টসে জিতে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে আগে ফিল্জিং করার সিজ্ঝান্ত নিল অস্ট্রেলিয়া (Australia)। অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch) জানালেন, পিচ একটু শুষ্ক দেখাচ্ছে, তবে ২০ ওভার পর বিশেষ পরিবর্তনহবে বলে মনে করছেন না তিনি। নতুন বল স্কিড করতে পারে। 

তিনি আরও জানিয়েছেন এদিন তাঁকা প্রথম একাদশ অপরিবর্তিতই রাখছেন। প্রতিযোগিতায় এখনও পর্যন্ত তাঁরা যেভাবে খেলেছেন, সেভাবেই ফাইনালে খেলতে চান। বোলিং-এর ক্ষেত্রে অ্যাডাম জাম্পা এদিনও তাঁর জাদু স্পেল করে দেখআবেন বলে আশা করছেন তিনি। নিউজিল্যান্ডের এর আগে ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনালে জিতলেও, সেই ইতিহাস এদিনের ম্যাচে মোটেই গুরুত্বপূর্ণ নয় বলেই মনে করছেন ফিঞ্চ।

অন্যদিকে কেন উইলিয়ামসন (Kane Williamson) বলেছেন, তাঁরাও টসে জিতলে আগে ফিল্ডিং করতেন। তবে উইকেট দুই পক্ষকেই সহায়তা করবে বলেই মনে করছেন তিনি। শিশিরের জন্য পরে বল করতে যে অসুবিধা হবে, তাও মেনে নিয়েছেন তিনি। টসে হারার পর, তিনি এখন চাইছেন লড়াকো স্কোর গড়তে। এদিন কিউই দল বাধ্য হয়েছে প্রথম একাদশে একটি পরিবর্তন করতে। হাত ভেঙে যাওয়ায় ডেভিড কনওয়ে খেলতে পারছেন না। দলে এসেছেন অপর উইকেটরক্ষক টিম সেফার্ট। 

 প্রবেশ করেছে। এটি একটি লজ্জাজনক যে সে মিস করে তবে একটি দল হিসাবে আমাদের এগিয়ে যেতে হবে এবং চ্যালেঞ্জের দিকে মনোনিবেশ করতে হবে। মিচ স্যান্টনার একজন বিশ্বমানের অপারেটর এবং এটি অন্য রাতে ম্যাচে পুরোপুরি কাজ করেনি। আমরা খুব বেশি সামনের দিকে তাকাতে চাই না এবং আমাদের কেবল কয়েকটি ছোট সমন্বয় করতে হবে।

দেখে নেওয়া যাক ফাইনাল ম্যাচের দুই দলের প্রথম একাদশ - 

নিউজিল্যান্ড - মার্টিন গাপ্টিল, ড্যারিল মিচেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম সেফার্ট (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

অস্ট্রেলিয়া - ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

দুবাইয়ে টস যে ম্যাচের ভবিষ্যতের ক্ষেত্রে দারুণ গুরুত্বপূর্ণ হচ্ছে, তা এখন সকলেই জানেন। গত দুই মাসের মধ্যে, এখানে দিন-রাতের খেলায় প্রথমে ব্যাট করে জিতেছে একমাত্র আইপিএল ২০২১-এর ফাইনালে চেন্নাই সুপার কিংস। তবে এদিন, শেন ওয়াটসন, তাঁর পিচ রিপোর্টে জানিয়েছেন, উইকেট বেশ শুকনো। টুর্নামেন্টের শুরুতে যে আর্দ্রতা ছিল, তা নেই। পিচে কোনও ঘাসও নেই। ফলে মাঝের ওভারে স্পিনারদের বিরুদ্ধে দুই দল কেমন খেলে তা খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। পিচটি ডাবল পেসড অর্থাৎ কোনও বল দ্রুত আসবে, কোনটা থমকে - এরকম হতে পারে। সেই ক্ষেত্রে প্রথমে ব্যাট করা সুবিধাজনক হতে পারে বলেই জানিয়েছিলেন ওয়াটসন। কাজেই টসে হারাটা শাপে বর হতে পারে কিউইদের জন্য। 

Follow Us:
Download App:
  • android
  • ios