Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021 - আদৌ কি হবে ভারত-পাকিস্তান ম্যাচ, বড় দাবি তুললেন কেন্দ্রীয় মন্ত্রী

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের দিকে তাকিয়ে ক্রিকেট ফ্যানরা। এদিকে সেই ম্যাচ বাতিলের দাবি তুললেন গিরিরাজ সিং (Giriraj Singh)। 
 

T20 World Cup 2021 - Giriraj Singh and others demands to cancel India vs Pakistan match ALB
Author
Kolkata, First Published Oct 18, 2021, 5:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একদিকে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ নিয়ে একাংশের ক্রিকেট ফ্যানদের মধ্যে উত্তেজনা বাড়ছে, অন্যদিকে দুই দেশের মধ্যে উত্তেজনাপূর্ণ সম্পর্কের কারণে এই ম্যাচ বাতিলের দাবিও ক্রমে জোরালো হচ্ছে। সোমবার সেই দাবি আরও জোরালো করলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং (Giriraj Singh)। ২৪ অক্টোবর দুবাইয়ে নির্ধারিত ভারত -পাক ম্যাচটি খেলার বিষয়ে তিনি 'পুনর্বিবেচনা'র দাবি জানিয়েছেন। 

এদিন কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) বেছে বেছে হত্যার পরিপ্রেক্ষিতে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়া উচিত কিনা, তা পুনর্বিবেচনা করা উচিত। কারণ, ভারত ও পাকিস্তান দুই দেশের সম্পর্ক মোটেই ভালো নয়। তবে শুধু গিরিরাজই নয়, পঞ্জাবের মন্ত্রী পর্গত সিংও (Pargat Singh) ম্যাচটি বাতিলের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, 'সীমান্তে পরিস্থিতি আদর্শ নয় এবং দুই দেশের মধ্যে বর্তমানে উত্তেজনা রয়েছে। আমাদের মানবতাকে রক্ষা করতে হবে। এমন কিছু করা উটিত নয়, যা শেষ পর্যন্ত দুই দেশের সম্পর্কের উপর আরও চাপ সৃষ্টি করে।'

T20 World Cup 2021 - Giriraj Singh and others demands to cancel India vs Pakistan match ALB

সম্প্রতি জম্মু ও কাশ্মীরে অসামরিক নাগরিকদের, বিশেষ করে অ-স্থানীয়দের একের পর এক বেছে বেছে হত্যা করা হয়েছে। শুক্রবারই কুলগামের (Kulgam) ওয়ানপো এলাকায় দুইজন অস্থানীয় শ্রমিককে গুলিতে ঝাঁঝরা করে দিয়েছে সন্ত্রাসবাদীরা। তারা দুজনেই উত্তরপ্রদেশের (Uttarpradesh) বাসিন্দা। একজন পেশায় ছুতোর অন্যজন ফুটকা বিক্রি করতেন। নিহত ফুচকা বিক্রেতা অরবিন্দ কুমার শাহ-এর ভাই মুকেশ শাহ বলেছেন, ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ চিরতরেই বাতিল করা উচিত। কারণ সন্ত্রাসবাদীরা পাকিস্তানের মাধ্যমেই জম্মুতে অনুপ্রবেশ করছে এবং সাধারণ মানুষকে হত্যা করছে। 

আরও পড়ুন - T20 World Cup 2021 - অ্যামাজনের ডেলিভারি বয় থেকে বিশ্বকাপ হিরো - অবাক করলেন ক্রিস গ্রিভস

আরও পড়ু - টাকার জন্যেই ক্রিকেট খেলেন, নাহলে পেট্রল পাম্পে চাকরি করতেন - বিস্ফোরক হার্দিক পান্ডিয়া

আরও পড়ুন - T20 World Cup - বিশ্বকাপে মেন্টর সিং ধোনিকে পেয়ে ধড়ে প্রাণ পেলেন কোহলি, কী বললেন ভারত অধিনায়ক

দুই দেশের মধ্যে কূটনৈতিক উত্তেজনার কারণে এমনিতেই ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক স্থগিত রয়েছে। শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টেই তারা পরস্পরের মুখোমুখি হয়। শেষবার, ২০১৯ সালে ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ দেখা গিয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios