Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - শতরান হাতছাড়া গাপ্টিলের, চেপে ধরেও কিউইদের অল্প রানে বাঁধতে ব্যর্থ স্কটল্যান্ড

বুধবার, দুবাইয়ে টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে স্কটল্যান্ডকে (Scotland) ১৭৩ রানের লক্ষ্যমাত্রা দিল নিউজিল্যান্ড (New Zealand)। মার্টিন গাপ্টিল (Martin Guptill) করলেন ৯৩ রান। 
 

T20 World Cup 2021 - Guptill misses century, New Zealand set 173 runs target for Scotland ALB
Author
Kolkata, First Published Nov 3, 2021, 5:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিউজিল্যান্ড (New Zealand) এর বিরুদ্ধে এর আগে টি২০ ম্যাচে একবারই মুখোমুখি হয়েছিল স্কটল্যান্ড (Scotland)। ২০০৯ সালের টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের সেই ম্যাচে খেলা কিউই দলের একজন মাত্র ১২ বছর পরও ব্ল্যাকক্যাপস দলের সদস্য, মার্টিন গাপ্টিল। আর তাঁরই ৯৩ রানের দুরন্ত ইনিংসের জোরে, বুধবার টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে স্কটল্যান্ডকে  ১৭৩ রানের লক্ষ্যমাত্রা দিল নিউজিল্যান্ড। বস্তুত, গাপ্টিল ছাড়া আর কেউই সেভাবে বড় রান করতে পারলেন না। 

দুই রাত আগেই শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত শতরান করেছিলেন ইংল্যান্ডের জস বাটলার। এদিন সেইদিকেই এগোচ্ছিলেন গাপ্টিল। কিন্তু ১৮তম ওভারে পরপর দুই বলে গ্লেন ফিলিপ্স এবং গাপ্টিলকে ফিরিয়ে দেন স্কটিশ জোরে বোলার ব্র্যাডলি হুইল। তার আগে ৫৬ বলে ৯৩ রান করেন বর্ষীয়ান কিউই ওপেনার। মারেন ৬টি চার এবং ৭টি ছয়। তবে তিনি একই যা খেললেন, কিউইদের বাকি ব্যাটাদের ব্যাট কিন্ত এদিন চলতে দেয়নি স্কটিশ বোলিং। গাপ্টিলকে সঙ্গ দিলেন গ্লেন ফিলিপ্স। ৩৩ রান করলেও, খেলেছেন ৩৭টি বল। ১টি ছয় মেরেছেন, চার মারতে পারেননি। বস্তুত শুরুতে ব্ল্যাকক্যাপসদের বেশ ভালমতো চেপে ধরেছিল স্কটল্যান্ড। 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

পঞ্চম ওভারে পরপর ওপেনার ডেরিল মিচেল (১৩) এবং কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে (০) ফিরিয়ে দিয়েছিলেন স্কটিশ জোরে বোলার সাফিয়ান শারিফ। সপ্তম ওভারে কনওয়ে (১) আউট হন মার্ক ওয়াটের বলে। চলতি টুর্নামেন্টে দারুণ বল করছেন এই স্কটিশ বাঁহাতি স্পিনার। এদিনও ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়েছেন তিনি, সঙ্গে কনওয়ের উইকেট। সব মিলিয়ে ৭ ওভারের পর ৫৪ রানে ৩ উইকেট পড়ে গিয়েছিল নিউজিল্যাান্ডের। এরপরই জুটি বেঁধেছিলেন গাপ্টিল ও গ্লেন ফিলিপ্স।

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতীয় মুসলমান ক্রিকেটাররা কেন মাঠে নামাজ পড়েন না, খোলসা করলেন মহম্মদ কাইফ

আরও পড়ুন - IPL 2022 - প্রতি দল খরচ করতে পারবে ৯০ কোটি টাকা করে, জেনে নিন মেগা নিলামের সব নিয়ম কানুন

আরও পড়ুন - ব্যাট হাতে একেবারে নগ্ন, এই হট ইংরেজ মহিলা ক্রিকেটারই এবার ক্রিস গেইলদের কোচ, দেখুন

৫২/৩ থেকে শতরানের জুটি গড়ে তারা দলের রান পৌঁছে দেন ১৫৭/৪-এ। এর বেশিরভাগটাই অবশ্য করেছেন গাপ্টিল। ফিলিপ্স দ্রুত রান না তুলতে পারলেও, একদিক ধরে রেখে তাঁকে সঙ্গ দিয়ে গিয়েছেন। তবে ১৮তম ওভারে হুইল তাঁদের ফিরিয়ে দেওয়ার পর, শেষের দিকে আবার চাপ ফিরিয়ে এনেছিল স্কটল্যান্ড। যে কারণে কিউইদের শেষ ৩ ওভারে মাত্র ২২ রান উঠল। জিমি নিশাম ৬ বলে ১০ করে আর স্যান্টনার ৩ বলে ২ রান করে অপরাজিত থাকলেন। 

স্কটিশ বোলারদের মধ্যে মার্ক ওয়াট ছাড়া ভাল বল করলেন সাফিয়ান শারিফও। পঞ্চম ওভারে ২ উইকেট নিয়ে ধাক্কা দিয়েছিলেন। নিজের ৪ ওভারে মাত্র ২৮ রান দিলেন তিনি। হুইলও ১৮তম ওভারে ২ উইকেট নিলেও ৪ ওবারে ৪০ রান দিলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios