Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বল করা শুরু করলেন হার্দিক, এবার ভারতীয় দল কীরকম হবে


টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) নিউজিল্যান্ড (New Zealand) ম্যাচের আগে বল করা শুরু করলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এবার ভারতীয় দলের প্রথম একাদশ কীরকম হবে?
 

T20 World Cup 2021 - Hardik Pandya starts bowling before New Zealand vs India match ALB
Author
Kolkata, First Published Oct 28, 2021, 8:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ম্যাচের আগে মরুদেশ থেকে এল সুখবর - বুধবার দীর্ঘদিন বাদে ভারতীয় দলের (Team India) নেটে বল করেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। আইসিসি একাডেমিতে তাঁকে স্বচ্ছন্দেই বল করতে দেখা যায়। তারপর আগামী ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি২০ বিশ্বকাপ ২০২১-এর দ্বিতীয় ম্যাচে তাঁকে বল করতে দেখা যাবে বলেই মনে করা হচ্ছে। 

গত ২৪ অক্টোবর, বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে তাদের ১০ উইকেটে পরাজিত হয়েছিল ভারত। সেই ম্যাচে তারপর, বুধবারই ট্রেনিং-এ ফিরেছে ভারত। সেখানে হার্দিকের বোলিং-ই ছিল সবথেকে বেশি আলোচিত বিষয়। ফিটনেস সেশনের পর, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নিক ওয়েব (Nick Webb) এবং সোহম দেশাইয়ের (Soham Desai) সতর্ক দৃষ্টির সামনে হার্দিক অল্প সময়ের জন্য বোলিং করেন। তারপর তাঁকে ব্য়াটিং করতেও দেখা গিয়েছে। 

"

হার্দিকের বল করা টিম ইন্ডিয়ার জন্য খুবই ভাল লক্ষণ বলে মনে করছে ক্রিকেট মহল। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে হার্দিক বোলিং করেননি। শুধু ব্যাটার হিসাবে খেলে বিশেষ কিছু করতে পারেননি। হার্দিক বল না করায় ভারতীয় দলের ভারসাম্য নষ্ট হয়ে গিয়েছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। টি ইন্ডিয়া ষষ্ঠ বোলিং বিকল্পের অভাবে ভুগছে, এমনটাই বলছেন তাঁরা। বোলার হার্দিক ফিরে আসায় গুরুত্বপূর্ণ নিউজিল্যান্ড ম্যাচের আগে ভারতীয় দলে সেই অত্যন্ত প্রয়োজনীয় ভারসাম্য চলে আসবে বলে আশা করা হচ্ছে। 

T20 World Cup 2021 - Hardik Pandya starts bowling before New Zealand vs India match ALB

টি২০ ক্রিকেটে প্রতি বোলার ৪ ওভার করে বল করার সুযোগ পান। কাজেই ৫ জন বোলার মিলেই ২০ ওভার করে দেওয়া যায়। কিন্তু, টি২০ বিশ্বকাপে, ভারত ছাড়া অন্যান্য সব দলেই ন্যূনতম ছয়জন বোলিং বিকল্প রয়েছে। হার্দিক বল না করায় ভারতকে খেলতে হচ্ছে তিন জোরে বোলার এবং দুই স্পিনারে। ফলে পাকিস্তান ম্যাচে দেখা গিয়েছে, কোনও বোলার মার খেয়ে গেলেও, তাঁকেই বল করিয়ে যেতে হচ্ছে অধিনায়ক বিরাট কোহলিকে। ছয় বোলার থাকলে তাদের ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করার স্বাধীনতা থাকে। যা, টি২০ ক্রিকেটে অত্যন্ত প্রয়োজনীয়। 

আরও পড়ুন - T20 WC 2021 - ডি ককের ইউটার্ন, তিনি কি বর্ণবিদ্বেষী - কেন হাঁটু মুড়ে বসে দিলেন না সাম্যের বার্তা

আরও পড়ুন - T20 WC 2021 - শাহিদ আফ্রিদি হতে চলেছেন শাহীনের শ্বশুর, তাঁর মেয়ে আকসা'কে চেনেন কি

আরও পড়ুন - ATK Mohun Bagan - সবুজ-মেরুণের সব পদ ছেড়ে দিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়, আইপিএল'ই হল কাল

এর আগে চলতি বছরের জুলাই মাসে, শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে সিরিজে শেষবার হার্দিককে বল করতে দেখা গিয়েছিল। তারপর আইপিএল ২০২১-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে একটি ওভারও বল করেননি তিনি। রোহিত শর্মা জানিয়েছিলেন (Rohit Sharma) কয়েক সপ্তাহের মধ্যেই বল করতে দেখা যাবে হার্দিককে। বিরাট কোহলিও (Virat Kohli) বিশ্বকাপ শুরুর আগে বলেছিলেন, টুর্নামেন্টের এক পর্বে বল করবেন হার্দিক। এবার ভারতীয় দলের প্রথম একাদশ কীরকম হয়, সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios