Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup - সংক্রমণ ঠেকাতে দর্শকদের খাঁচায় পুড়ে দিল আইসিসি, জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ কোভিড১৯ (Covid-19) সংক্রমণ ঠেকাতে ততপর আইসিসি (ICC)। আবু ধাবিতে (Abu Dhabi) খাঁচায় বসার ব্যবস্থা করা হল দর্শকদের জন্য। 
 

T20 World Cup 2021 - ICC arrange fenced sitting for the fans in Abu Dhabi ALB
Author
Kolkata, First Published Oct 23, 2021, 8:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার থেকে শুরু হয়ে গেল টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) আসল খেলা। প্রথম ম্যাচেই আবুধাবির (Abu Dhabi) শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা (Australia vs South Africa)। আর সেই ম্যাচেই দেখা গেল এক অদ্ভূত দৃশ্য। করোনা-১৯ মহামারির সময়ে যাতে দর্শকরা শারীরিক দূরত্ব বজায় রাখতে পারেন, তার জন্য দর্শকদের প্রায় হাঁস-মুরগীর মতো ছোট ছোট বেড়া দিয়ে ঘিরে রাখা হল। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়েছে। 

কোভিড-১৯ মহামারি শুরু হওযার পর থেকে এই প্রথম বহুজাতিক টুর্নামেন্ট আয়োজন করছে আইসিসি। কাজেই, কোনও ভাবেই যাতে টুর্নামেন্টে করোনার ছায়া না পড়ে, তার জন্য সতর্ক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। বিশ্বকাপ উপলক্ষ্যে বর্তমানে সংযুক্ত আরব আমিরশাহিতে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ - বিভিন্ন জায়গা থেকে দর্শকরা এসেছেন, প্রিয় দলকে সমর্থন করতে। প্রতিটি স্টেডিয়ামে ৭০ শতাংশ দর্শক ঢুকতে দেওয়া হলেও, বিভিন্ন জায়গায় থেকে আসা দর্শকদের মধ্য থেকে মহামারি বিস্তার ঘটতে পারে। 

T20 World Cup 2021 - ICC arrange fenced sitting for the fans in Abu Dhabi ALB

"

এই কারণেই আন্তর্জাতিক এই ভ্রমণকারীদের, নিজস্ব ব্যক্তিগত জায়গায় আলাদা আলাদা ভাবে বসানোর ব্যবস্থা করা হয়েছে। তারই জন্য শেখ জায়েদ স্টেডিয়ামের ঘাসের লনে বসার জায়গায় চৌকাকৃতির বেড়া দিয়ে ঘেরা জায়গা করা হয়েছে। কোনও একটি নির্দিষ্ট পরিবার বা একটি গোষ্ঠীকে একেকটি নির্দিষ্ট ঘেরা অংশে বসানো হচ্ছে। যাতে বিভিন্ন জায়গা থেকে আসা দর্শকদের মধ্যে শারীরিক দুরত্ব বজায় থাকে। ফ্যানদের একাংশ এবং ধারাভাষ্যকাররা আইসিরি এই পদক্ষেপকে 'স্মার্ট' বলে প্রশংসা করেছেন। তবে অনেকেই মনে করছেন, এইভাবে কোভিড বিধি মানা সম্ভব নয়। 

আরও পড়ুন - T20 World Cup - বিশ্বকাপের দুদিন আগে বলি নায়িকার সঙ্গে রাতভর পার্টি, তারপরই মাঠে গেইলের তাণ্ডব

আরও পড়ুন - T20 World Cup - কোহলিকে আউটই করতে পারেনি পাকিস্তান, জেনে নিন ভারত-পাক ম্যাচের ৮ আকর্ষণীয় তথ্য

আরও পড়ুন - T20 World Cup 2021 - ১০ বছর ধরে যৌন হেনস্থা, বাবর আজমের বিরুদ্ধে গুরুতর অভিযোগ যুবতীর, দেখুন

এর আগে শেষবার আইসিসি যখন একটি বহুজাতিক টুর্নামেন্ট আয়োজন করেছিল, তখন পৃথিবীর চেহারাটাই অন্যরকম ছিল। ২০১৯ সালের জুলাই মাসে আইসিসি একদিনের ক্রিকেট বিশ্বকাপ খেলা হয়েছিল। তারপর থেকে পরের দুই বছরে আন্তর্জাতিক ক্রিকেটই খেলা হয়েছে খুব কম। ইসিবি, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং বিসিসিআই - দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করেছে। এমনকী বিসিসিআই দু'বার আইপিএল আয়োজন করেছে। কিন্তু, আইসিসি বিশ্বকাপ আয়োজন করতে পারেনি। ২০২০ সালের টুর্নামেন্টই পিছিয়ে এখন হচ্ছে। 

জৈব সুরক্ষা বলয় থাকলেও, তারমধ্যে কেউ আচমকা কোভিড পজিটিভ হয়ে যেতে পারে, আইপিএল ২০২১-এই তা দেখা গিয়েছিল। এই অবস্থায় আইসিসি একটি মেডিকেল এক্সপার্টস কমিটি তৈরি করেছে, যেখানে বিসিসিআই-এর ডাক্তার অভিজিৎ সালভিও রয়েছেন। টুর্নামেন্ট চলাকালীন কিছু ঘটলে, এই কমিটিই পরিস্থিতি সামাল দেবে। ম্যাচ আয়োজনের বিষয়েও তারাই সিদ্ধান্ত নেবে।

Follow Us:
Download App:
  • android
  • ios