Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - 'ভারতকে খাওয়াও ঘুমের ওষুধ', ভয়ঙ্কর উপদেশ দিলেন প্রাক্তন পাকিস্তানি জোরে বোলার

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) মুখোমুখি ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। কীভাবে কোহলিদের (Virat Kohli) থামাবেন বাবররা (Babar Azam), কী বললেন শোয়েব আখতার (Shoaib Akhtar)? 

T20 World Cup 2021, Ind vs Pak - Shoaib Akhtar's advice to Pakistan on how to stop India ALB
Author
Kolkata, First Published Oct 24, 2021, 6:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার, ১৪ অক্টোবর, কোটি কোটি ক্রিকেট ফ্যানের চোখ দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ফের একবার মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। ব্লকবাস্টার এই সংঘর্ষ নিয়ে বিশ্বব্যাপী দুই দেশের কোটি কোটি ক্রিকেট ভক্তের মতো উত্তেজিত প্রাক্তন ক্রিকেটার এবং ক্রিকেট বিশেষজ্ঞরাও। এই বহুল প্রতীক্ষিত সংঘর্ষের আগে প্রাক্তন পাক দোরে বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar), বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোং-কে টিম ইন্ডিয়াকে থামাবার পরামর্শ দিলেন - 

ক্রিকেট কেরিয়ারে বহু স্মরণীয় ভারত-পাক মোকাবিলার অভিজ্ঞতা আছে একসময়ের সেরা স্পিডস্টার শোয়েবের। সেই অভিজ্ঞতার ঝুলি থেকে বাবরদের কী পরামর্শ দিলেন তিনি? 'স্পোর্টসকিড়া'কে দেওয়া এক সাক্ষাতকারে শোয়েব বলেন, 'প্রথমত ভারতকে ঘুমের ওষুধ দিতে হবে। দ্বিতীয়ত, বিরাট কোহলিকে (Virat Kohli) দুই দিনের জন্য ইনস্টাগ্রাম ব্যবহার করা থেকে বিরত রাখতে হবে। এবং তৃতীয়ত, এমএস ধোনিকে (MS Dhoni) বলুন, সে যেন নিজে ব্যাট করতে না আসে। কারণ আমার মতে ও এখনও সবচেয়ে ইন-ফর্ম ব্যাটার।' 

T20 World Cup 2021, Ind vs Pak - Shoaib Akhtar's advice to Pakistan on how to stop India ALB

"

বলাই বাহুল্য, এই পরামর্শ একেবারেই রসিকতার মেজাজে, হাসতে হাসতে দিয়েছেন শোয়েব। এমএস ধোনি ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। বর্তমানে, তিনি আরব আমিরশাহিতে ভারতীয় দলের সঙ্গে ড্রেসিংরুম শেযার করছেন ঠিকই, তবে তা ক্রিকেটার হিসাবে নয়। টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারতীয় দলে তিনি আছেন পরামর্শদাতার ভূমিকায়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও, আইপিএল-এ (IPL 2021) খেলা এখনও চালিয়ে যাচ্ছেন ধোনি। ২০২১ মরসুমে ব্যাট হাতে খুব বেশি কিছু করতে ন পারলেও, দিল্লি ক্যাপিটালস-এর (Delhi Capitals) বিপক্ষে গুরুত্বপূর্ণ প্রথম কোয়ালিফায়ার ম্যাচে দেখা গিয়েছিল পুরোনো দিনের ফিনিশার ধোনিকে। 

আরও পড়ুন - T20 WC 2021, IND vs PAK - কোহলি না বাবর - কার কপাল চওড়া আজ, কী বলছেন জনপ্রিয় এই জ্যোতিষগুরু

আরও পড়ুন - T20 WC 2021 - বাজিমাত করবে কি বরুণের রহস্য, এই ৫ জনের হাতেই রয়েছে ভারত-পাক ম্যাচের চাবিকাঠি

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম একাদশ, জেনে নিন সকলের ফর্ম, চিনে নিন ছবিতে ছবিতে

তাঁর ব্যাটে একটু হলেও ধুলো জমেছে ঠিকই কিন্তু, তাঁর ক্রিকেট বুদ্ধি এখনও আগের মতোই চকচকে। তিনিই এখনও পর্যন্ত ভারতের একমাত্র টি২০ বিশ্বকাপ-জয়ী অধিনায়ক। অতি সম্প্রতি তিনি চেন্নাই সুপার কিংস-কে (Chennai Super Kings) চতুর্থ আইপিএল ট্রফি জিতিয়েছেন। তাঁর সেই ক্ষুরধার ক্রিকেট মগজকেই ২০২১ টি২০ বিশ্বকাপ জেতার কাজে লাগাতে চাইছে  ভারতীয় ক্রিকেট বোর্ড। 

Follow Us:
Download App:
  • android
  • ios