Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - যুজবেন্দ্র চাহালকে সিংহাসনচ্যূত করলেন বুমরা, এলিট লিস্টে তিনিই এখন সবার আগে

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে ১০ রান দিয়ে ২ উইকেট নিলেন জসপ্রিত বুমরা (Jasprit Bumrah)। তিনিই এখন টি২০আই ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী (Highest Wicket Taker for India in T20I)।
 

T20 World Cup 2021, IND vs SCO - Bumrah becomes India's leading wicket-taker in T20Is ALB
Author
Kolkata, First Published Nov 5, 2021, 11:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ম্যাচে, স্কটল্যান্ডকে (Scotland) ৮১ বল বাকি থাকতে ৮ উইকেটে হারালো ভারত (India)। দ্বিতীয়ার্ধে কেএল রাহুল (KL Rahul) এবং রোহিত শর্মার (Rohit Sharma) সংহার মাথায় রেখেও বলতে হয়, এই জয় এনে দিয়েছে দলের বোলিং বিভাগ। কোনও এক বা দুইজন বোলার নন, এদিন ভারতের পুরো বোলিং বিভাগই দারুণ পারফর্ম করেছে। তবে, স্কটিশ ইনিংসকে ধ্বংস করার শুরুটাও করলেন জসপ্রিত বুমরা (Jasprit Bumrah), আর শেষটাও হল তাঁর বলেই। আর এর মধ্যে আরও এক মাইলফলক ছুঁয়ে ফেললেন তিনি - এদিন ২ উইকেট দখলের পর এখন তিনিই টি২০আই ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী।

এদিন বুমরার থেকে আরও এক দুর্দান্ত পারফরম্যান্স পেয়েছে ভারত। ৩.৪ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে ২ উইকেট দখল করেছেন তিনি। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি শেষ পর্যন্ত টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পরই, ম্যাচের তৃতীয় ওভারে বুমরা ক্লিন বোল্ড করে দিয়েছিলেন স্কটিশ অধিনায়ক কাইল কোয়েৎজারকে (Kyle Coetzar)। সেই ছিল বিপর্যয়ের শুরু। আর ইনিংসে ১৮তম ওভারের চতুর্থ বলে বোল্ড হলেন মার্ক ওয়াট (Mark Watt)। ৮৫ রানে থেমে যায় স্কটিশদের স্কোর। 

এই দুই উইকেটের ফলে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে বুমরার উইকেট সংখ্য়া বেড়ে দাঁড়ালো ৬৩। এদিন এই বিষয়ে তিনি ছাপিয়ে গেলেন লেগ স্পিনার যুজজেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal), যিনি চলতি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাননি। চাহাল ৪৯ টি টি২০আই ম্যাচ খেলে ৬৩ উইকেট নিয়েছেন। আর বুমরার ৬৪ উইকেট নিতে লাগল ৫৪ টি ম্যাচ। 

আরও পড়ুন - Rahul Dravid - আর জল্পনা নয়, ভারতীয় ক্রিকেটে শুরু 'দ্রাবিড় সভ্যতা' - কী বললেন দাদা

আরও পড়ুন - T20 WC 2021 - পরের ২ ম্যাচ কত রানে জিততে হবে, সহজে বুঝে নিন ভারতের সেমি'তে যাওয়ার জটিল অঙ্ক

আরও পড়ুন - Leander-Kim - দীপাবলিতে আরও কাছাকাছি লিয়েন্ডার পেজ ও কিম শর্মা, প্রেমের সোচ্চার ঘোষণা, দেখুন

এই তালিকায় এখন তৃতীয় স্থানে আছেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। তাঁর উইকেট সংখ্যা ৫৫। গত বুধবার আফগানিস্তানের (Afghanistan) বিপক্ষে, চার বছরেরও বেশি সময় পর তিনি ভারতের টি২০ প্রথম একাদশে ফিরেছেন। শুক্রবার স্কটল্যান্ডের বিরুদ্ধেও তিনি ১ উইকেট নিয়েছেন। বিশ্বকাপ দলের আরেক সদস্য, ভুবনেশ্বর কুমার (Bhubneshwar Kumar) আছেন তালিকার চতুর্থ স্থানে। তাঁর সংগ্রহে রয়েছে ৫০টি উইকেট। আর শুক্রবারের ম্যাচে ১৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হওয়া রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), ৪৩ উইকেট নিয়ে টি২০ আন্তর্জিতিকে, ভারতের শীর্ষ পাঁচ উইকেট শিকারীর তালিকার শেষ স্থানে রয়েছেন।

 

Follow Us:
Download App:
  • android
  • ios