Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - দুরন্ত ইনিংসে রেকর্ড গড়লেন রাহুল, গম্ভীরকে পিছনে ফেলে এখন তিনিই দ্বিতীয়


টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে ১৮ বলে ৫০ করলেন কেএল রাহুল (KL Rahul)। ভারতীয় (India) হিসাবে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান করলেন।

T20 World Cup 2021, IND vs SCO - KL Rahul hits second-fastest T20I fifty by Indian ALB
Author
Kolkata, First Published Nov 5, 2021, 11:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার দুবাই আন্তর্দাতিক স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপ ২০২১-এ স্কটল্যান্ডের (Scotland) বিপক্ষে দলের জয়ে অন্যতম প্রধান ভূমিকা নিলেন কেএল রাহুল (KL Rahul)। তাঁর দূরন্ত মারকুটে অর্ধশতরানের ইনিংস এবং তাঁর সঙ্গে রোহিত শর্মার জুটির (Rohit Sharma) জোরেই ৮১ বল বাকি রেখে এই ম্যাচে জয়ী হল ভারত। আর এই কাজটা করতে গিয়ে একটি রেকর্ডও করে ফেললেন কেএল রাহুল। এদিন তাঁর ব্যাট থেকে এল টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে, কোনও ভারতীয় ব্যাটারের করা দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান।

এদিন মাত্র ৮৬ রান তাড়া করতে নেমে, একেবারে শুরু থেকেই ফিফথ গিয়ারে খেলতে থাকেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং কেএল রাহুল। বিশেষ করে আগ্রাসী ভূমিকা নেন কেএল রাহুল। রোহিত শর্মা ১৬ বলে ৩০ রান করে থামলেও, রাহুল অর্ধশতরান করেন। আর তাঁর অর্ধশতরান আসে মাত্র ১৮ বলে। 

ষষ্ঠ ওভারে মার্ক ওয়াটের বল মিডউইকেট অঞ্চলে ঠেলে ১ রান নিয়ে অর্ধশতরান সম্পূর্ণ করেন রাহুল। মারেন ছয়টি চার ও তিনটি ছক্কা। ওই ওভারেরই শেষ বলে ওয়াটের একটি ধীর গতির বলে ছয় মারতে গিয়ে মিড-অনে ম্যাকলিওডের হাতে ধরা পড়েন। আর একটি বেশি বল খেলে ৫০ রানেই শেষ হয় তাঁর ইনিংস। 

রাহুলের ১৮ বলে করা অর্ধশতরান টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় ব্যাটারদের মধ্যে দ্বিতীয় দ্রততম। এই বিষয়ে তিনি পিছনে ফেললেন, ভারতের প্রাক্তন ওপেনিং ব্যাটার গৌতম গম্ভীরকে। গম্ভীর অর্ধশতরান করেছিলেন ১৯ বলে। আর গম্ভীর ও রাহুলের আগে আছেন যুবরাজ। ইংল্য়ান্ডের বিরুদ্ধে ১ ওভারে ৬ টি ছয় মারার ইনিংসে তাঁর অর্ধশতরান এসেছিল মাত্র ১২ বলে। টি২০ আন্তর্জাতিক ক্রিকেট এবং টি২০ বিশ্বকাপেও দ্রুততম অর্ধশতরানের রেকর্ড যুবির ওই ইনিংসটিই। 

টি২০ বিশ্বকাপের ইতিহাসে রাহুলের এদিনের ইনিংসটি তৃতীয় দ্রুততম অর্ধশতরান। তালিকায় যুবির পর আছেন নেদারল্যান্ডসের স্টিফেন মাইবার্গ। ২০১৪ সালে আয়ারল্যান্ডের বিরুদ্দে তিনি ৫০ রান করেন ১৭ বলে। এছাড়া রাহুলের আগেই ২০১৪ সালে পাকিস্তানের বিরুদ্ধে ১৮ বলে অর্ধশতরান করেছিলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। 

এদিন টসে জিতে স্কটিশদের প্রথমে ব্যাট করতে ডেকেছিল ভারত। ভারতীয় বোলারদের অলরাউন্ড পারফরম্যান্স, বিশেষ করে রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামির বোলিং দাপটে মাত্র ৮৫ রানেই গুটিয়ে গিয়েছিল স্কটল্য়ান্ডের ইনিংস। যা রাহুল এবং রোহিতের ব্য়াটিং-এ ৮১ বল বাকি থাকতে তুলে দেয় ভারত। 
 

 

Follow Us:
Download App:
  • android
  • ios