Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, IND vs SCO - স্কটল্যান্ডের বিরুদ্ধে ভারতের লক্ষ্য ৭.১ ওভারে ৮৬ রান


টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ মুখোমুখি স্কটল্যান্ডকে  (Scotland) ৮৫ রানেই আটকে রাখল ভারত (India)। 

T20 World Cup 2021, India restrict Scotland at 85 runs in Dubai ALB
Author
Kolkata, First Published Nov 5, 2021, 9:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ সুপার ১২ ম্যাচে টসে জিতে স্কটল্যান্ডকে (Scotland) আগে ব্যাট করতে ডেকেছিলেন ভারতের (India) অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। সেই সিদ্ধান্তের যোগ্য মর্যাদা দিল ভারতীয় বোলাররা। শুরুটা করলেন জসপ্রিত বুমরা। মাঝের ওভারে ছড়ি ঘোরালেন তিন স্পিনার, বিশেষ করে জাদেজা। আর শেষে দেখা গেল মহম্মদ শামির অনবদ্য ইয়র্কার। আর এর জেরে ১৭.৪ ওভারে মাত্র ৮৫ রানেই অলআউট হয়ে গেল স্কটল্যান্ড। রানরেটে আফগানিস্তানকে পিছনে ফেলতে গেলে এই রানটা ভারতকে তুলতে হবে ৭.১ ওভারে।

ভারতের সামনে লক্ষ্য শুধু এই ম্যাচ জেতা নয়, সেমিফাইনালে ওঠা। ৭.১ ওভারে রানটা তুলতে পারলে আফগানিস্তানের রানরেট পেরিয়ে যাওয়ার সুযোগ যেমন থাকছে, তেমনই ৮.৫ ওভারের মধ্যে জিততে পারলে ভারত পেরিয়ে যাবে কিউইদের নেট রান রেট। আর ১১.২ ওভারে রানটা তুলতে পারলে ভারতের নেট রান রেট +১ হবে। আর তা যদি না করতে পারে, তাহলেও বাকি দুই দলের সঙ্গে নেট রান রেটের ব্যবধান কমবে। 

বোলাররা কিন্তু নিজেদের কাজটা দারুণভাবে করলেন। এদিন প্রথম একাদশে একটি পরিবর্তন করেছিল ভারত। শার্দুল ঠাকুরের পরিবর্তে খেলেন বরুণ চক্রবর্তী। দলে ফিরে তিনি ৩ ওভারে মাত্র ১৫ রান দিলেন তবে উইকেট পাননি। তিনি ছাড়া বাকি ভারতীয় বোলারদের সকলেই উইকেট পেলেন। সেরা বল করলেন রবীন্দ্র জাদেজা। তিনি ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট। ৩ উইকেট নিলেন মহম্মদ শামিও। ৩ ওভার হাত ঘুরিয়ে ১টি মেডেন ওভার-সহ তিনি দিলেন ১৫ রান। আর বুমরা নিলেন ২ উইকেট। তিনিও ১ ওভার মেডেন দিয়েছে। ১০ রান দিয়ে তিনি ২ উইকেট নিয়েছেন। অশ্বিন ২৯ রান দিয়ে ১ উইকেট নিলেন। 

স্কটিশ ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের রান পেলেন শুধুমাত্র চারজন - জর্জ মান্সি (২৪), ম্যাকলিওড (১৬), লিস্ক (২১) এবং মার্ক ওয়াট (১৪)। পাওয়ার প্লে-র মধ্যেই স্কটিশদের ২ উইকেট ফেলে দিয়েছিল ভারত। পাওয়ার প্লে-র পরের ওভারেই আঘাত হেনেছিলেন জাদেজা। পরপর দুটি উইকেট যায় ওই ওভারেই। ৭ ওভারের শেষে স্কটল্যান্জের স্কোর ছিল ২৯-৪। সেখানেই তাদের বড় রানের ইনিংস গড়ার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল। তারপরও কিছুটা চেষ্টা করেছিলেন লিস্ক। ১২তম ওভারে আক্রমণে ফিরেই তাঁকে প্যাভিলিয়নের রাস্তা দেখান জাদেজা। এরপর ১৬ তম ওভারে শামির বলে পরপর তিন বলে তিন উইকেট পড়ল। দুটি নিলেন তিনি নিজে। আর সাফিয়ান শরিফকে দুর্দান্ত রান আউট করলেন ইশান কিশান।

Follow Us:
Download App:
  • android
  • ios