Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - কারা জিতবে, আফগানদের বিরুদ্ধে ভাগ্যের সঙ্গ পাবে কি ভারত, কী বলছে জ্যোতিষশাস্ত্র

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ মুখোমুখি ভারত ও আফগানিস্তান (India vs Afghanistan)। কারা জিতবে আজ, কী বলছে জ্যোতিষশাস্ত্র  (Astrological prediction)?  
 

T20 World Cup 2021, India vs Afghanistan - astrological prediction, Who will win ALB
Author
Kolkata, First Published Nov 3, 2021, 4:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর প্রথম দুই ম্য়াচেই হেরে, সেমিফাইনালে যাওয়ার দৌড় থেকে প্রায় ছিটকে গিয়েছে বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বাধীন ভারতীয় দল (Team India)। তবে এখনও মেন ইন ব্লু-এর সামনে একটা ক্ষীণ আশা রয়েছে। তবে অঙ্কটা খুবই জটিল, আর পুরোটা নিজেদের হাতেও নেই। নিজেদের সব ম্যাচে বড় ব্যবধানে জেতার পাশাপাশি ভারতকে তাকিয়ে থাকতে হবে আফগানিস্তান (Afghanistan) এবং নিউজিল্যান্ডের (New Zealand) দিকে। 

প্রথম দুই ম্যাচে ভাগ্য একেবারেই ভারতের সঙ্গ দেয়নি। আর ক্রিকেটে, বিশেষ করে বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় নিছক ক্রিকেটিয় প্রতিভাটাই শেষ কথা নয়। তার সঙ্গে ভাগ্যের সহায়তাও লাগে। প্রথম দুই ম্যাচেই টসে হারতে হয়েছে বিরাট কোহলিকে। আর যার ফলে সংযুক্ত আরব আমিরশাহির চ্যালেঞ্জিং উইকেটে প্রথমে ব্যাট করতে হয়েছে। যে চ্যালেঞ্জের মোকাবিলা করতে ব্যর্থ হয়েছেন ভারতীয় ব্যাটাররা। আবার পরের ইনিংসে শিরির ভেজা পিচে বল যেরকম প্রতিপক্ষ ব্যাটারদের ব্যাটে সহজে এসেছে, তেমনই ভারতীয় বোলারদের বল গ্রিপ করতে সমস্যা হয়েছে। 

এই অবস্থায় বিশ্বকাপের নিজেদের তৃতীয় ম্যাচে, বুধবার আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি ভারত। এই ম্যাচে ভাগ্য কাদের সঙ্গে থাকবে? দেখে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্র  (IND vs AFG, Astrological prediction) কী বলছে -  

গ্রহের চার রাশির দশা অনুযায়ী, এদিন আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় ব্যাটারদের মধ্যে উজ্জ্বল পারফরম্যান্স দেখা যেতে পারে কেএল রাহুল এবং ঋষভ পন্থের। এর সঙ্গে সঙ্গে ইনিংসের শেষ দিকে হার্দিক পান্ডিয়া কিছুটা ভাল খেলতে পারেন। বল হাতেও এদিন সফল হতে পারেন হার্দিক। উইকেট না পেলেও রান বেশ কম আসার সম্ভাবনা তাঁর বল থেকে।

ভারতীয় বোলারদের মধ্যে গ্রহের চার রাশির দশা অনুযায়ী এদিন সবথেকে বেশি সফল হওয়ার সম্ভাবনা জসপ্রিত বুমরার। বাকি সকল ভারতীয় বোলারই তাঁকে সঙ্গ দিতে পারেন। তবে তাঁদের কাছ থেকে খুব উল্লেখযোগ্য পারফরম্যান্স দেখা যাবে না। 

এবার আসা যাক ভারতের এদিনের প্রতিপক্ষ, আফগানিস্তানের কথায়। গ্রহের চার রাশির দশা ইঙ্গিত দিচ্ছে, এদিন আফগান ব্যাটারদের মধ্যে সফল হতে পারেন নজিবুল্লাহ জাদরান এবং রহমানুল্লাহ গুরবাজ। তাদের যোগ্য সঙ্গত দিতে পারেন হজরতুল্লাহ জাজাই।

আফগান বোলিং বিভাগ দারুণ ছন্দে রয়েছে। এদিন গ্রহের চার রাশির দশা অনুযায়ী, তাদের মধ্যে সবথেকে বেশি সফল হতে পারেন রশিদ খান এবং মুজিব উর রহমান। তবে আফগান জোরে বোলারদের এদিন দিনটা ভাল না যাওয়ারই সম্ভাবনা বেশি।  

এবার আশা যাক সবথেকে গুরুত্বপূর্ণ প্রশ্নে। কারা জিতবে আজ? জ্যোতিষশাস্ত্রের বিচারে কিন্তু এদিন জয়ের ক্ষেত্রে ভাগ্যের সহায়তা পাওয়ার সম্ভাবনা বেশি আফগানিস্তানেরই। তবে বিরাট কোহলি টসে জিততে পারলে অনেককিছুই বদলে যেতে পারে।

Follow Us:
Download App:
  • android
  • ios