Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - নামিবিয়ার বিরুদ্ধে আরও এক টি২০আই মাইলফলকে হিটম্যান, এই কীর্তি আছে আর মাত্র ২ জনের

টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) সোমবার নামিবিয়ার (Namibia) বিরুদ্ধে  সুপার ১২ ম্যাচে বিশ্বের তৃতীয় পুরুষ ব্যাটার হিসেবে ভারতের (India) রোহিত শর্মা (Rohit Sharma) ৩০০০ টি২০ রানের মাইলফলক অতিক্রম করলেন। 

T20 World Cup 2021, India vs Namibia - Rohit Sharma becomes third male batter to reach 3000 T20I runs ALB
Author
Kolkata, First Published Nov 8, 2021, 10:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার নামিবিয়ার (Namibia) বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2021)-র সুপার ১২ ম্যাচে ভারতের রোহিত শর্মা (Rohit Sharma) বিশ্বের তৃতীয় পুরুষ ব্যাটার হিসেবে ৩০০০ টি২০ রানের মাইলফলক অতিক্রম করলেন। ২০০৭ সালে প্রথম টি২০ বিশ্বকাপেই, আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে অভিষেক হয়েছিল রোহিতের। কেরিয়ারের ১১৫তম টি২০আই ম্যাচে এই কীর্তি গড়লেন রোহিত। 

টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবার আগে ৩০০০ রানের মাইলফলক অতিক্রম করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। চলতি বছরের শুরুতেই মাত্র ৮৭ ম্যাচে ৩০০০ টি২০আই রানের মাইলফলক স্পর্শ করেছিলেন বিরাট। টি২০আই ক্রিকেটে আর একজন ৩০০০ রান করেছেন। গত সপ্তাহেই স্কটল্যান্ডের বিপক্ষে চলতি বিশ্বকাপের সুপার ১২ ম্যাচে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল দ্বিতীয় খেলোয়াড় হিসাবে ৩০০০ রান পূর্ণ করেছিলেন। তিনি এই মাইলফলকে পৌঁছান তাঁর কেরিয়ারের ১০৫তম ম্যাচে। 

টি২০ ফর্ম্যাটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার রোহিত শর্মা। আন্তর্জাতিক টি২০-তে সবথেকে বেশি শতরান করেছেন তিনিই। ৩৪ বছর বয়সী ব্যাটারের নামের পাশে এখনও পর্যন্ত ৪ টি টি২০ শতরান রয়েছে। এই ফর্ম্যাটে সবথেকে বেশি ছক্কা মারার তালিকাতেও দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। এখনও পর্যন্ত মেরেছেন ১৩৮ টি ছয়।

এই ম্যাচের আগে ৩০০০ টি২০ রান করতে রোহিতের আর ২০ রান দরকার ছিল। এদিন নামিবিয়ার ১৩৩ রান তাড়া করতে নেমে রুবেন ট্রাম্পেলমানের প্রথম ওভারেই ১ টি চার মেরেছিলেন রোহিত। পরের ওভারে ডেভিড উইজি-কে ১ টি চার ও ১ টি ছয় মারেন। তৃতীয় ওভারে ট্রাম্পেলমানের প্রথম বলেই আরও একটি চার মেরে ৩০০০ রানের মাইলফলকে পৌঁছে যান হিটম্যান। এদিনও তিনি অর্ধশতরান করেছেন। অষ্টম ওভারে তিনি মাত্র ৩১ বল খেলে ৬ টা চার এবং ২ টি ছয়ের সাহায্যে ৫০ রানে পৌঁছান। 

Follow Us:
Download App:
  • android
  • ios