Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- বিশ্বকাপে ভারতের খারাপ পারফরমেন্স, বিরাট কোহলির ১০ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এ ভারতের পরপর ২ ম্যাচে হার। প্রথম ম্যাচে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে হারের পর ধর্ম নিয়ে আক্রমণের শিকার হয়েছিলেন মহম্মদ  শামি (Mohammed Shami)। নিউজিল্যান্ড (New Zealand) ম্যাচ হারের পর  ধর্ষণের হুমকি দেওয়া হল বিরাট কোহলির (Virat Kohli) মেয়েকে।

T20 World Cup 2021, One haters threats to rape Virat Kohli's 10 month old daughter Vamika spb
Author
Kolkata, First Published Nov 2, 2021, 12:01 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্বকাপের মঞ্চে ভারতীয় ক্রিকেট (Indian Cricket Team)দলের ব্যর্থতায় সমর্থকদের ক্ষোভ প্রকাশের ঘটনা নতুন নয়। এর আগেও সমর্থকদের বাড়িতে হামলা থেকে কুশপুতুল দাহ। এ দেশ দেখেছে অনেক কিছুই। কিন্তু  টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ভারতীয় দলের ব্যর্থতার পর যা যা ঘটছে তা ছাপিয়ে যাচ্ছে পূর্বের সকল ঘটনাকেও। চলতি টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে লজ্জার হারের সম্মুখীন হতে হয় ভারতীয় দলকে (Indian Team)।  ম্যাচে বল হাতে সবথেকে ব্যর্থ হয়েছিলেন মহম্মদ শামি (Mohammed Shami)। তারপর ধর্ম নিয়ে আক্রমণের শিকার হয়েছিলেন তারকা পেসার। ঘটনায় সতীর্থের পাশে দাঁড়িয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর  আক্রমণের নোংরা আক্রমণের শিকার হলেন বিরাট কোহলির ১০ মাসের মেয়ে।

বিশ্বকাপের দ্বিতীয় ম্য়াচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে হারতে হয়েছে ভারতীয় দলকে। ব্যাটিং ভরাডুবি হয় টিমইন্ডিয়ার। কিউইদের বিরুদ্ধে হারের পর এবার টি২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ওঠার সম্ভাবনা একেবারে অনিশ্চিৎ হয়ে পড়েছে মেন ইন ব্লুদের। এরপরইসোশ্যাল মিডিয়া বিরাট কোহলির ১০ মাসের মেয়ে ভামিকাকে ধর্ষণের হুমকি দিয়েছেন  এক ট্যুইটার ব্যবহারকারী।  এই মন্তব্যটি সামনে আসার পরেই রীতিমতো হইচই পড়ে গেছে সমস্ত সোশ্যাল মিডিয়া জগতে। এরকম একটি হুমকি দেখে কার্যত স্তম্ভিত আপামর ভারতবাসী। পরে টুইটার প্রোফাইল ডিলিট করে দেওয়া হলেও ততক্ষণে এই টুইট রীতিমতো ভাইরাল হয়ে গেছে ঝড়ের মত। প্রথনে মনে করা হয় ট্য়ুইটি পাকিস্তানের কোনও ব্যক্তির। সোমবার ‘বুম’ নামে একটি ওয়েবসাইটের তরফে দাবি করা হয়েছে, পাকিস্তানের কেউ নয়,সোমবার ‘বুম’ নামে একটি ওয়েবসাইটের তরফে দাবি করা হয়েছে, পাকিস্তানের কেউ নয়। তেলুগুভাষী দক্ষিণপন্থী কোনও ব্যক্তির করা এই ট্যুইটটি।

T20 World Cup 2021, One haters threats to rape Virat Kohli's 10 month old daughter Vamika spb

এই বিষয়টি সামনে আসার পর প্রতিবাদে সরব হন  বিরাট কোহলির ভক্তরা। এমনকী প্রতিবাদ করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। তিনি বলেন,'ভারতের অধিনায়ক বিরাট কোহলির মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। বিষয়টা নিয়ে আমি একেবারে স্তম্ভিত। আপনাদের সকলকে মনে রাখতে হবে, দিনের শেষে কিন্তু ক্রিকেট শুধুমাত্র একটা খেলা। আমরা আলাদা আলাদা দেশের প্রতিনিধিত্ব করছি এই খেলায়, কিন্তু এটাতো শুধুমাত্র একটা খেলাই। আপনি বিরাট কোহলির ব্যাটিং এর সমালোচনা করুন, তার অধিনায়কত্বের সমালোচনা করুন। কিন্তু বিরাট কোহলির পরিবার এর ব্যাপারে এরকম ঘৃণ্য মন্তব্য করার অধিকার আপনাকে কে দিয়েছে?বিরাট কোহলির পরিবারের বিরুদ্ধে এরকম একটি হুমকি দিয়ে ওই ব্যক্তি নিম্ন মানসিকতার পরিচয় দিলেন। হার জিত তো খেলারই অংশ। আমি বিষয়টি শুনে অত্যন্ত দুঃখিত।' ঘটনার নিন্দা করেছেন  প্রাক্তন পাক পেসার মহম্মদ আমিরও।

 

আরও পড়ুনঃLionel Messi- বার্সেলোনায় ফিরতে চান মেসি, নিজেই জানালেন পিএসজি তারকা

আরও পড়ুনঃসচিন-সৌরভ-দ্রাবিড়-ধোনি থেকে যুবারজ-রোহিত, ভারতীয় ক্রিকেটারদের কিছু রেকর্ড যা ভাঙা খুব কঠিন

আরও পড়ুনঃT20 WC2021- এখনও সেমি ফাইনালে উঠতে পারে Team India, জানুন কীভাবে তা সম্ভব

এই প্রথম নয় এরআগে ২০২০ সালের আইপিএলের সময় চেন্নাই  সুপার কিংসের ব্যর্থতা ও ধোনির অফ ফর্মের কারণে ধর্ষণের হুমকির শিকার হয়েছিলেন এমএস ধোনির ৫ বছরের কন্যা জিভা। আর এবার টি ২০ বিশ্বকাপে এমন অনভিপ্রেত অভিজ্ঞাতার সাক্ষী থাকলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ইতিমধ্যেই ঘটনার সমালোচনায় সরব  হয়েছে নেট দুনিয়া। যদিও এখনও এই বিষয়ে কোনও মুখ খোলেননি বিরাট কোহলি।  


Follow Us:
Download App:
  • android
  • ios