Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021: আতঙ্কিত হাসান আলির স্ত্রী, নিরাপত্তা চাইলেন ভারতীয় বিদেশমন্ত্রীর কাছে

পাকিস্তানি ক্রিকেট ফ্যানদের হুমকিতে আতঙ্কিত হাসান আলির (Hasan Ali) স্ত্রী সামিয়া খান (Samiya Khan), তাঁর পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ জানালেন ভারতের বিদেশমন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর-এর (S Jaishankar) কাছে।

T20 World Cup 2021 - Pak cricketer Hasan Ali's wife requests S Jaishankar for her family's safety ALB
Author
Kolkata, First Published Nov 13, 2021, 12:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাকিস্তান, এমনকী দুবাইয়েও তাঁদের প্রাণ বিপন্ন হতে পারে বলে আশঙ্কা করছেন পাক ক্রিকেটার হাসান আলির (Hasan Ali) স্ত্রী সামিয়া খান (Samiya Khan)। এই অবস্থায় তিনি ভারতের বিদেশমন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর-এর (S Jaishankar) কাছে অনুরোধ জানালেন তাঁর ও তাঁর পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য। গত বৃহস্পতিবার রাতে টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2021) সেমিফাইনালে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের (Australia vs Pakistan) হারের পর থেকেই হাসান আলি পাক ফ্যানদের চোখে এক নম্বর ভিলেনে পরিণত হয়েছেন। 

সেমিফাইনাল ম্যাচে ১৯তম ওভারে, শাহীন শাহ আফ্রিদির (Shaheen Afridi) তৃতীয় বলে মিড উইকেট অঞ্চলে ম্যাথু ওয়েডের (Mathew Wade) ক্যচ ফেলেছিলেন হাসান আলি। তার পরের ৩ বলে ৩ টি ছক্কা মেরে পাকিস্তানকে বিশ্বকাপের দৌড় থেকে ছিটকে দেন ওয়েড। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রবল আক্রমণের মুখে পড়েছেন হাসান আলি, তাঁর স্ত্রী সামিয়া খান। এমনকী, তাঁদের এক বছর বয়সী শিশুকন্যাকেও ছাড়েনি ট্রোলাররা। 

আরও পড়ুন - T20 WC 2021 - মাঠে আগুন পাক পেসারের বলে, গ্যালারিতে গ্ল্যামারে উষ্ণতা বাড়াচ্ছেন তাঁর ভারতীয় স্ত্রী, দেখুন

আরও পড়ুন - Pakistan Cricket: কানেরিয়া থেকে মহম্মদ ইউসুফ - পাকিস্তানের হয়ে খেলা সেরা ৫ অমুসলিম ক্রিকেটার

আরও পড়ুন - T20 WC 2021: ধর্ম নিয়ে ট্রোলিং এবার পাকিস্তানের হাসান আলিকে, রেহাই পেলেন না তাঁর ভারতীয় স্ত্রীও

T20 World Cup 2021 - Pak cricketer Hasan Ali's wife requests S Jaishankar for her family's safety ALB

তবে, শুধু নিছক সোশ্যাল মিডিয়া ট্রোলিং নয়, হাসান আলি এবং তাঁর পরিবারকে পাকিস্তানে এলে হত্যার হুমকিও দেওয়া হয়েছে। তাঁকে ধর্ম নিয়েও আক্রমণের মুখে পড়তে হচ্ছে। হাসান আলি শিয়া পন্থী মুসলিম। সুন্নি অধ্যুষিত পাকিস্তানে শিয়াপন্থীরা এমনিতেই নিয়মিত হুমকির মধ্যে ভয়ে ভয়ে থাকেন। তার উপর তাঁর স্ত্রী ভারতীয় হওয়ায় পাক ফ্যানদের ক্ষোভ আরও বেড়েছে। সামিয়া খান ভারতীয় গুপ্তচর সংস্থা 'র'-এর এজেন্ট, হাসান আলি শিয়াপন্থী বলেই ক্যাচটি মিস করেছেন, এমন অভিযোগও করা হচ্ছে।  

সবথেকে দুঃখজনক এখনও পর্যন্ত হাসান আলির সমর্থনে একটি কথাও বলেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। হাসান ও তাঁর পরিবারকে হুমকি দেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বা হাসানের পাশে দাঁড়ানোর কোনও উদ্যোগ দেখা যায়নি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) তরফ থেকেও। তিনি নিজেও একজন ক্রিকেটার ছিলেন, কাজেই তাঁর থেকে আরই প্রত্যাশা ছিল। অবস্থা আরও বিগড়েছেন পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam)। ড্রেসিংরুমে বক্তৃতা দেওয়ার সময় যতই তিনি কারোর দিকে আঙুল না তোলার কথা বলুন না কেন, তিনি নিজে তার আগেই বলে দিয়েছেন, হাসানের ক্যআচ ফেলাটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। 

এই অবস্থায় আতঙ্কিত সামিয়া খান, ভারতের কাছ থেকেই নিরাপত্তা পাওয়ার আশা করছেন। বেশ কয়েকটি টুইট করে সামিয়া জানিয়েছেন, কয়েকজন 'নির্লজ্জ' ভক্ত তাঁদের মেয়েকেও নিশানা করেছে, ক্ষতি করার হুমকি দিয়েছে। পাকিস্তানি কর্তৃপক্ষের কাছ থেকে তাঁদের নিরাপত্তার কোনও আশ্বাস না পেলে, তিনি হরিয়ানায় তাঁর বাপের বাড়ি চলে যাবেন বলে জানিয়েছেন। একজন 'ভারতীয়' হিসেবে তাঁর নিরাপত্তার বিষয়টি দেখার জন্য তিনি ভারতের বিদেশমন্ত্রীর কাছে আবেদন করছেন। তিনি আরও জানিয়েছেন, তিনি একজন 'গর্বিত ভারতীয়', কিন্তু 'র'এর এজেন্ট তিনি নন। আর হাসান আলিও শিয়াপন্থী বলে ক্যাচ মিস করেননি।

Follow Us:
Download App:
  • android
  • ios