Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ৭ টা বল গড়ে দিল পার্থক্য, তীব্র লড়াই শেষে আফগানদের ৫ উইকেটে হারালো পাকিস্তান

শুক্রবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ম্য়াচে আফগানিস্তান (Afghanistan)-কে ৫ উইকেটে হারালো পাকিস্তানের (Pakistan)। ফলে গ্রুপ-২'এর শীর্ষেই রইল বাবর আজমের দল।  
 

T20 World Cup 2021 - Pakistan beat Afghanistan by 5 wickets in Dubai ALB
Author
Kolkata, First Published Oct 29, 2021, 11:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৭টা বল। শুক্রবার টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) আফগানিস্তান (Afghanistan) বনাম পাকিস্তান (Pakistan) ম্যাচে, দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিল মাত্র ৭টা বল। সেই ৭টা বলে পাক ব্য়াটার আসিফ আলি প্রকান্ড ৪টি ছয়ের সাহায্যে ২৫ রান করলেন। আর তাতেই ১ ওভার বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে আফগানিস্তানের দেওয়া ১৪৮ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছে গেল পাকিস্তান। আসিফের ইনিংসের গুরুত্ব এতটাই যে, অধিনায়ক বাবর আজম এদিনও চমৎকার অর্ধশতরান করার পরও তাঁকেই ম্যাচের সেরা বেছে নেওয়া হল। 

শেষ পর্যন্ত, স্কোরবোর্ড দেখলে মনে হবে পাকিস্তান বেশ সহজেই জিতেছে। কিন্তু, গত তিনটি ম্য়াচের মধ্যে জেতার ক্ষেত্রে এই ম্যাচেই পাক ক্রিকেটারদের সবথেকে বেশি লড়তে হয়েছে। রশিদ খানের বলে, বাবর আজম (৪৭ বলে ৫১) যখন আউট হন, তখন পাকিস্তানে হাতে ছিল ৩ ওভার। রান বাকি ছিল ২৬। ক্রিজে ছিলেন বহু যুদ্ধের নায়ক শোয়েব মালিক। ১টি করে চার-ছয় মেরে দারুণ ছন্দে ব্যাট করছিলেন তিনি। তবে ১৮তম ওভারে নবীন উল হক তাঁকে ফিরিয়ে দেন। ১৫ বলে ১৯ রান করেন তিনি। শেষ দুই ওভারে দরকার ছিল ২৪ রান। ক্রিজেই দুই দিকেই নতুন ব্যাটার। কিন্তু, ১৯তম ওভারে করিম জন্নতকে ৪টি ছয় মেরে খেলা সেখানেই শেষ করে দিলেন আসিফ। 

এদিন রিজওয়ান রান পাননি। তাঁকে ৮ রানেই প্যাভিলিয়নে পাঠিয়েছিলেন মুজিব উর হরমান। এদিন ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ১ উইকেট নিলেন এই আফগান স্পিনার। ৩ নম্বরে নামা ফখর জামান (২৫ বলে ৩০)-কে ফেরালেন মহম্মদ নবি। তিনি অবশ্য নিজের ৪ ওভারে ৩৬ রান দিয়েছেন। নিজের ফর্মেই বল করলেন রশিদ খান। ৪ ওভারে ২৬ রান দিয়ে তিনি বাবরের পাশাপাশি নিয়েছেন মহম্মদ হাফিজের (১০) উইকেট। ভাল বল করলেন নবীন উল হকও। ৩ ওভারে ২২ রান দিয়েছেন তিনি। আর আসিফের তাণ্ডবের ফলে করিম জন্নত নিজের ৪ ওভারে দিলেন ৪৮ রান।

তার আগে টসে জিতে আগে ব্যাট করতে নেমে সমস্যায় পড়েছিল আফগানিস্তান। পাওয়ার প্লের ওভারের মধ্যেই তাদের ৪ উইকেট পড়ে গিয়েছিল। ফর্মে থাকা ওপেনার হজরতুল্লা জাজাই (০), শেহজাদ (৮), আসগর (১০), গুরবাজ (১০) - প্রথম চার ব্যাটারের কেউই রান পাননি। করিম জন্নত (১৫) এবং নাজিবুল্লা (২২) কিছু সময় ক্রিজে কাটালেও নিজেদের কাজটা শেষ করে আসতে পারেননি। ১৩ ওভারে ৭৬ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল আফগানিস্তানের। সেখান থেকে দুর্দান্ত ব্যাটিং করে মহম্মদ নবি (৩২ বলে ৩৫*) এবং গুলবদিন নইব (২৫ বলে ৩৫*) সপ্তম উইকেট জুটিতে আরও ৭১ রান যোগ করেছিলেন। 

পাক বোলারদের মধ্যে সেরা পারফর্ম করেন ইমাদ ওয়াসিম। ৪ ওভারে ২৫ রান দিয়ে তিনি ২ উইকেট নেন। এছাড়া শাহীন আফ্রিদি, শাদাব খান, হ্যারিস রউফ এবং হাসান আলি - প্রত্যেকেই ১টি করে উইকেট নিয়েছেন। এই জয়ের ফলে পাকিস্তানের নকআউট পর্বে যাওয়া প্রায় পাকা হল। তাদের খেলা বাকি শুধুমাত্র স্কটল্যান্ড এবং নামিবিয়ার সঙ্গে। 

Follow Us:
Download App:
  • android
  • ios