Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, PAK vs SCO - পাকিস্তানের সামনে অপরাজিত থাকার হাতছানি, ছাপ রাখতে মরিয়া স্কটল্যান্ড


রবিবার দিনের দ্বিতীয় ম্যাচে শারজা ক্রিকেট স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্য়াচে মুখোমুখি পাকিস্তান (Pakistan) এবং স্কটল্যান্ড (Scotland)। এই ম্যাচ জিতলে অপরাজিত হিসাবে শেষ করবে পাকিস্তান।

T20 World Cup 2021, Pakistan vs Scotland - Preview, form, Stats, Predicted Eleven ALB
Author
Kolkata, First Published Nov 7, 2021, 1:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এখনও পর্যন্ত টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) অপরাজিত পাকিস্তান (Pakistan)। ৭ নভেম্বর শারজা ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে সুপার ১২ পর্বে তাদের শেষ ম্যাচে অপরাজিত হিসাবে এই পর্ব শেষ করাই লক্ষ্য বাবর আজম বাহিনীর সামনে। পাকিস্তান ইতিমধ্যেই সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। অন্যদিকে, স্কটল্যান্ড টানা ৪টি ম্যাচে হেরেই পয়েন্ট টেবিলের একেবারে শেষ স্থানে রয়েছে।

পাকিস্তান

পাক শিবিরের সব ক্রিকেটারই ম্যাচ খেলার জন্য একেবারে ফিট। কারোর কোনও চোট-আঘাতের সমস্যা নেই। তবে, যেহেতু পাকিস্তানের হারাবার কিছু নেই, আর স্কটল্যান্ড দল গুণমানে অনেক পিছিয়ে, তাই তাদের সামনে সুযোগ থাকছে প্রথম একাদশের বাইরে থাকা কিছু খেলোয়াড়কে খেলিয়ে দেখার। বিশেষ করে বোলারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার বিলাসিতা দেখাতেই পারে পাকিস্তান। প্রথম ম্যাচ থেকে একটানা তারা একই এগারোজনকে খেলিয়ে যাচ্ছে।

স্কটল্যান্ড

ভারতের বিরুদ্ধেও খেলতে পারেননি স্কটল্যান্ডের অলরাউন্জার জোশ ডেভি। পাকিস্তান ম্যাচেও তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তিনি না খেলতে পারলে প্রথম একাদশ সম্ভবত অপরিবর্তিতই রাখবে স্কটিশরা। আর অশ্বিনের অফব্রেক বোলিং-এর বিরুদ্ধে ভাল খেলেছিলেন জর্জ মান্সি। পাওয়ার প্লে-র ওভারে পাকিস্তানের স্পিন জুটিকে সামলানোর দায়িত্ব তাঁকেই দেওয়া হচ্ছে।

দ্বৈরথের পরিসংখ্য়ান

পাকিস্তান এবং স্কটল্যান্ডের মধ্যে এখনও পর্যন্ত মোট ৩টি টি২০ ম্যাচ খেলা হয়েছে। প্রত্যেকটিই পাকিস্তান জিতেছে। টি২০ বিশ্বকাপে দুই দলের মধ্যে ১টি ম্যাচ খেলা হয়েছে, যেটি পাকিস্তানই জিতেছে। 

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতীয় মুসলমান ক্রিকেটাররা কেন মাঠে নামাজ পড়েন না, খোলসা করলেন মহম্মদ কাইফ

আরও পড়ুন - IPL 2022 - প্রতি দল খরচ করতে পারবে ৯০ কোটি টাকা করে, জেনে নিন মেগা নিলামের সব নিয়ম কানুন

আরও পড়ুন - ব্যাট হাতে একেবারে নগ্ন, এই হট ইংরেজ মহিলা ক্রিকেটারই এবার ক্রিস গেইলদের কোচ, দেখুন

শারজা, পিচ ও আবহাওয়া 

শারজা ক্রিকেট স্টেডিয়ামের পিচ নতুন করে তৈরি করার পর, পিচটি অত্যন্ত ধীরগতির হয়ে গিয়েছে। ব্যাটারদের শট খেলা কঠিন হচ্ছে। জোরে বোলারদের এই পিচে উইকেট পেতে কাটার-এর উপর নির্ভর করতে হবে। স্পিনাররাই অবশ্য এখানে বেশি সাহায্য পাবেন। টস জিতলে প্রথমে বোলিং করলেই সুবিধা হবে। 

ম্যাচের সময় তাপমাত্রা গরম এবং আর্দ্র হবে। তবে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। ক্রিকেট খেলার উপযুক্ত আবহাওয়া থাকবে। গড় তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। 

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

পাকিস্তান - বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, শাহীন আফ্রিদি, হ্যারিস রউফ।

স্কটল্যান্ড - জর্জ মান্সি, কাইল কোটজার (অধিনায়ক), ম্যাথু ক্রস (উইকেটরক্ষক), রিচি বেরিংটন, ক্যালাম ম্যাকলিওড, মাইকেল লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট, অ্যাল্সডেয়ার ইভান্স, সাফিয়ান শরিফ, ব্র্যাডলি হুইল।
 

Follow Us:
Download App:
  • android
  • ios