Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - মাঝের ওভারে ধস নামালেন অজিরা, রাজাপক্ষের ক্যামিওতে লড়াকু স্কোর শ্রীলঙ্কার

টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) শ্রীলঙ্কা (Sri Lanka) ভাল শুরু করলেও মাঝের ওভারে ধস নামাল অস্ট্রেলিয়া (Australia)। ভানুকা রাজাপক্ষের (Bhanuka Rajapaksa) ক্যামিও ইনিংসে ১৫০ পার করল লঙ্কানরা। 
 

T20 World Cup 2021 - Rajapaksa's cameo propels Sri Lanka to 154 for 6 wickets against Australia ALB
Author
Kolkata, First Published Oct 28, 2021, 9:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে  টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২-র ম্যাচে টসে জিতে শ্রীলঙ্কাকে (Sri Lanka) আগে ব্য়াট করতে ডেকেছিলেন অস্ট্রেলিয়ার (Australia) অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। শ্রীলঙ্কা শুরুটা করেছিল খুবই ভাল। পাওয়ারপ্লের ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে ৫৩ রান তুলেছিল। পেরেরা, আসালাঙ্কা তারপরে দায়িত্ব নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে গেলেও মাঝের ওভারে জাম্পা এবং মিচেল স্টার্ক ম্য়াচের গতি অস্ট্রেলিয়ার পক্ষে ঘুরিয়ে দেন। লঙ্কান ব্যাটিং-এ ছোটখাট ধস নামে। শেষ পর্যন্ত রাজাপক্ষের পাল্টা আক্রমণে তারা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলল, যা লড়াই করার মতো বলে মনে করা হচ্ছে। 

এদিন শুরুতেই পথুম নিশঙ্ককে (৭) ফিরিয়ে দিয়েছিলেন প্যাট কামিন্স। দুবাইয়ের পিচে তারপরই খেলাটা ধরে নিয়েছিলেন কুশল পেরেরা (২৫ বলে ৩৫) এবং আসালাঙ্কা (২৭ বলে ৩৫)। শুরুটা করেছিলেন আগের ম্যাচেও দুরন্ত খেলা আসালাঙ্কাই। পরে তার সঙ্গে যোগ দিয়েছিলেন কুশল। দুজনে ১০ ওভারে ৭৮ রানে পৌঁছে দিয়েছিলেন শ্রীলঙ্কাকে। 

"

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

এরপরই অবশ্য শ্রীলঙ্কার ব্যাটিং-এ ধস নামান অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে আসালাঙ্কা এবং আবিষ্কা ফার্নান্দোকে (৪) ফিরিয়ে দিলেন জাম্পা। আর স্টার্ক ৪ ওভারে ২৭ রান দিয়ে ফেরালেন কুশল পেরেরা এবং ওয়ারিন্দু হাসরঙ্গা (৪)'কে। আচমকাই ১২.২ ওভারে ৯৪ /৫ হয়ে গিয়েছিল শ্রীলঙ্কার স্কোর। 

আরও পড়ুন - T20 WC 2021 - ডি ককের ইউটার্ন, তিনি কি বর্ণবিদ্বেষী - কেন হাঁটু মুড়ে বসে দিলেন না সাম্যের বার্তা

আরও পড়ুন - T20 WC 2021 - শাহিদ আফ্রিদি হতে চলেছেন শাহীনের শ্বশুর, তাঁর মেয়ে আকসা'কে চেনেন কি

আরও পড়ুন - ATK Mohun Bagan - সবুজ-মেরুণের সব পদ ছেড়ে দিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়, আইপিএল'ই হল কাল

ওখানেই স্কোরবোর্ডে শ্রীলঙ্কার বড় রানের তোলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল। ভরসা ছিলেন একমাত্র ফর্মে থাকা স্পিনার অলরাউন্ডার ভানুকা রাজাপক্ষ। এই ম্যাচেও ব্যাট হাতে বড় অবদান রাখলেন তিনি। ২৬ বলে অপরাজিত ৩৩ রানের দুর্দান্ত ক্যামিও ইনিংস খেলে তিনিই শ্রীলঙ্কা ইনিংসকে ১৫০ রানের গণ্ডি পার করিয়ে দিলেন। ১৯ বলে ১২ রানের মন্থর ইনিংস খেলে প্যাট কামিন্সের বলে আউট হল অধিনায়ক শনকা। আর ৬ বলে ৯ করে অপরাজিত থাকলেন করুণারত্নে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

এদিন অজি বোলারদের মধ্যে সবথেকে ভাল বল করলেন অবশ্যই জাম্পা। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন স্টার্ক। মূলত তাঁরা দুজনেই পরপর উইকেট নিয়ে এবং একই সঙ্গে রান তোলার গতিতে ব্রেক লাগিয়ে শ্রীলঙ্কাকে দেড়শ'র আশপাশে আটকে রাখলেন। নইলে আসালাঙ্কা এবং কুশল যেভাবে খেলছিলেন, তাতে চোখ বুজে ১৮০-১৯০ রান তুলতে পারত শ্রীলঙ্কা।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

কামিন্স ১ উইকেট পেলেও ৪ ওভারে দিলেন ৩৪ রান। আর হ্যাজেলউড উইকেট না পেলেও দিলেন ৪ ওভারে ২৬ রান। তবে এদিন তাদের দুই অলরাউন্ডার - ম্যাক্সওয়েল এবং স্টইনিস দুজনেই মার খেয়েছেন। ম্যাক্সওয়েল তো ইনিংসের দ্বিতীয় ওভার করতে এসেই ১৬ রান দেন। আর তাঁকে আক্রমণে ফেরাতে পারেননি ফিঞ্চ। স্টইনিস দেন ৩ ওভারে ৩৫ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios