Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, SA vs WI - এভিন লুইসের দুরন্ত অর্ধশতরান, তারপরও ১৫০ তুলতে পারল না ওয়েস্ট ইন্ডিজ

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে এভিন লুইসের (Evin Lewis) অর্ধশতরানে ভাল শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ (West Indies)।  তারপরও বড় রান এল না।

T20 World Cup 2021, SA vs WI - South Africa restrict at 143 for 8 wickets even after Evin Lewis' half century ALB
Author
Kolkata, First Published Oct 26, 2021, 5:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) তাদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে এভিন লুইসের দুরন্ত অর্ধশতরানের জোরে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান তুলল ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। ১৪৪ করলেই জিতবে দক্ষিণ আফ্রিকা। এদিন টসে জিতে প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা (Temba Bavuma)। ক্যারিবিয়ানদের প্রথমে ব্যাট করতে ডেকেছিলেন। দুই ওপেনার, বিশেষ করে লুইস তাদের ভিচ গড়ে দিলেও, তার উপরে বড় রানের ইনিংস গড়তে পারল না ক্যারিবিয়ান মিডল ও লোয়ার অর্ডার।  

এদিন শুরুটা বেশ সাবধানে করেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ৩ ওভারের মধ্যে একটিও বাউন্ডারি মারতে পারেনি তারা। এরপরই খোলস ছেড়ে বের হল এভিন লুইস। শুরু হয় সংহার। মোট ৩টি চার ও ৬টি বিশাল ছয়ের সাহায্যে ৩৫ বলে ৫৬ রান করে যান তিনি। কেশব মহারাজে বলে রাবাডার হাতে ধরা পড়েন তিনি। অপরদিকে, কিন্তু খোলস থেকে বের হতেই পারেননি অপর ওপেনার লেন্ডল সিমন্স। ৩৫টি বল খেলে মাত্র ১৬ রান করতে পেরেছেন তিনি। একটিও বাউন্ডারি নেই ইনিংসে। শেষ পর্যন্ত রাবাডার বলে চালাতে গিয়ে বোল্ড হন তিনি। তারও আগে তুলে মারতে গিয়ে কেশবের বলে আউট হয়ে গিয়েছিলেন নিকোলাস পুরানও (১২)।

আরও পড়ুন - T20 WC 2021 - সানিয়া নয়, এ কার সঙ্গে জলকেলি করছেন পাক ক্রিকেটার শোয়েব মালিক, দেখুন

আরও পড়ুন - T20 World Cup - 'সলমন গার্ল'এর সঙ্গে রাতভর পার্টি গেইলের, বলেছিলেন 'হিউম্যান ডল'

আরও পড়ুন - T20 World Cup 2021 - কলঙ্কিত পাক অধিনায়ক, ১০ বছর ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, দেখুন"

ক্রিজে ছিলেন দুই ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিস গেইল এবং কায়রন পোলার্ড। ১৩ ওভার পর ওয়েস্ট ইন্ডিজের রান ছিল ৩ উইকেটে ৮৯। যে কোনও বোলিং আক্রমণের কাছে এই দুটো তথ্য দুঃস্বপ্নের মতো। তবে তাঁরা এখন বুড়ো হয়েছেন। কাজেই ঝলক দেখা গেল, কিন্তু পুরো শো দেখা গেল না। তাবরাইজ শামসির বলে ১৬ তম ওভারে ১ বলের ব্যবধানে দুজনেই দুটি বিশাল ছক্কা মারলেন। তার ২ ওভার পরেই অবশ্য প্রিয়োরিয়াসের বলে উইকেটের পিছনে ধরা পড়লেন গেইল (১২)। 

এদিন ফের ব্যর্থ রাসেল (৫)। নখিয়ার বলে ফের বোল্ড হলেন তিনি। ৭ নম্বরে নেমে হেতমায়ার রানআউট হয়ে যান ১ রানেই। পোলার্ড আউট হলেন শেষ ওভারে। করলেন ২০ বলে ২৬ রান। ব্রাভোও (৮*) শেষ ওভারে নেমে একটি চার মারলেন।  

IPL 2021 - লড়িচালকের ছেলে সাকারিয়া এখন কোটিপতি, ডেটে যেতে চান অনন্যা পান্ডের সঙ্গে

আরও পড়ুন - IPL 2021 - ভেঙ্কটেশ আইয়ারকে KKR দলে নিয়েছিলেন যিনি, তিনি এখন জেলে, কী ঘটেছিল জানেন

আরও পড়ুন - Aryan Khan Drug Case: সমন পেয়েও NCB পৌঁছলেন না অনন্যা, কারণ খোলসা করলেন নিজেই

প্রোটিয়া বোলারদের মধ্যে এদিন সেরা বোলিং করলেন কেশব মহারাজ। ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে তিনি ফিরিয়ে দিয়েছেন ভয়ঙ্কর লুইস এবং ফর্মে থাকা পুরানকে। এইডেন মার্করাম এদিন পাওয়ার প্লে-র ওভারের মধ্যে একটি ওভার মেডেন করেন ভাল শুরু করেছিলেন দুই জোরে বোলার নখিয়া এবং রাবাডাও। দুজনেই ১টি করে উইকেট নিয়েছেন। রাবাডা দিয়েছেন ৪ ওভারে ২৭ রান, নখিয়া মাত্র ১৪। ডেথ ওভারে খুব ভাল বল করেন প্রিটোরিয়াসও। তিনি ২ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। মার খেয়েছেন টি২০ বিশ্বের ১ নম্বর বোলার তাবরাইজ শামসি। ৩ ওভারে ৩৭ রান দিয়ে উইকেটবিহীন তিনি। 

লক্ষ্যমাত্রাটা বেশি না হলেও, ক্যারিবিয়ান বোলিং বিভাগ কিন্তু দারুণ ছন্দে রয়েছে। আর প্রোটিয়াদেরও ব্যাটিং বিভাগে সমস্যা রয়েছে। কাজেই দক্ষিণ আফ্রিকার জেতাটা খুব সহজ হবে না।

Follow Us:
Download App:
  • android
  • ios