Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, SCO vs NAM - বিশ্বকাপে আজ দুই আন্ডারডগের ডগফাইট, তৈরি যুদ্ধের আবহ


বুধবার, টি২০ বিশ্বকাপের (World Cup 2021) সুপার ১২ পর্বে মুখোমুখি স্কটল্যান্ড (Scotland) এবং নামিবিয়া (Namibia)। দেখে নিন দুই দলের সাম্প্রতিক ফর্ম ও পরিসংখ্যান এবং আবুধাবির পিচ ও আবহাওয়া কেমন থাকবে।

T20 World Cup 2021, Scotland vs Namibia - Preview, stats and predicted eleven ALB
Author
Kolkata, First Published Oct 27, 2021, 12:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার, টি২০ বিশ্বকাপে (World Cup 2021) দেখা যাবে দুই আন্ডারডগের লড়াই। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মুখোমুখি হচ্ছে, এইবারই প্রথম টি২০ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলতে আসা দুই আইসিসি অ্যাসোসিয়েট দেশ - স্কটল্যান্ড (Scotland) এবং নামিবিয়া (Namibia)। দুই দেশেরই হারানোর কিছু নেই, শুধু ক্রিকেট বিশ্বে নিজেদের ছাপ ফেলাটাই তাদের লক্ষ্য। তার উপর বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে কোনও ম্যাচ জেতার এটাই দুই দলের কাছে সবথেকে বড় সুযোগ। কাজেই বিশ্বকাপের ফাইনালের থেকে, কোনও অংশে কম জমজমাট হবে না এই ম্যাচ। 

সাম্প্রতিক ফর্ম - 

স্কটল্যান্ড বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশকে ৬ রানে হারিয়ে অঘটন ঘটিয়ে। তারপর পাপুয়া নিউগিনি এবং ওমানকে হারিয়ে গ্রুপ পর্বের তিনটি ম্যাচই জিতে বি গ্রুপে প্রথম হয়ে সুপার ১২ পর্বে পৌঁছেছিল। তবে, গত সোমবার ২৫ অক্টোবর, আবুধাবিতে আফগানিস্তানের বিরুদ্ধে ১৩০ রানের লজ্জাজনক পরাজয়ের ধাক্কা খেতে হয়েছে স্কটদের। 

অন্যদিকে, নামিবিয়া, বিশ্বকাপ অভিযান শুরু করেছিল শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয় দিয়ে। কিন্তু, পরের দুটি ম্যাচে নেদারল্যান্ডস এবং টেস্ট খেলিয়ে দেশ আয়ারল্যান্ডকে হারিয়ে ইতিহাস তৈরি করেছে তারা। গ্রুপ এ পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থেকে প্রথমবারের মতো বিশ্বকাপের সুপার ১২ পর্বে জায়গা করে নিয়েছে। এই মুহূর্তে মানসিক দিক থেকে দুর্দান্ত অবস্থায় আছে নামিবরা। 

পিচ ও আবহাওয়া 

আবুধাবির উইকেট ব্যাটার বা বোলার - দুই পক্ষকেই সমানভাবে সাহায্য করবে বলে আশা করা হচ্ছে। সেই ক্ষেত্রে খুবই উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতা হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিন বৃষ্টির কোনো পূর্বাভাস নেই, কাজেই আবহাওয়া পুরো খেলা হওয়ায় বাধ সাধবে না। 

দ্বৈরথের ইতিহাস

টি২০ বিশ্বকাপে এই প্রথম দুই দল মুখোমুখি হবে। তবে সামগ্রিকভাবে এখনও পর্যন্ত ক্রিকেটের এই ফর্ম্যাটে নামিবিয়াকে হারাতে পারেনি স্কটল্যান্ড। দুই দলের মধ্যে এখনও পর্যন্ত ২টি ম্যাচ খেলা হয়েছে, ২টিতেই জয় পেয়েছে নামিবিয়া।

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

স্কটল্যান্ড - জর্জ মান্সি, কাইল কোয়েৎজার (অধিনায়ক), ম্যাট ক্রস (উইকেটরক্ষক), রিচি বেরিংটন, ক্যালাম ম্যাকলিওড, মাইকেল লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট, জোশ ডেভি, সাফিয়ান শরিফ এবং ব্র্যাড হুইল।

নামিবিয়া - জেন গ্রিন (উইকেরক্ষক), স্টেফান বার্ড, ক্রেগ উইলিয়ামস, গেরহার্ড ইরাসমাস (অধিনায়ক), ডেভিড উইজি, জেজে স্মিট, জ্যান ফ্রাইলিঙ্ক, জাঁ নিকোল লফটি-ইটন, পিকি ইয়া ফঁসে, রুবেল ট্রাম্পেলমান এবং বার্নার্ড স্কোল্টজ।

Follow Us:
Download App:
  • android
  • ios