Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - নিজের দেশেই লাইভ টিভিতে অপমানিত শোয়েব আখতার, বের করে দেওয়া হল সেট থেকে, দেখুন

ফের বিতর্কে শোয়েব আখতার (Shoaib Akhtar)। পাকিস্তানের (Pakistan) সরকারি টেলভিশন চ্যানেলে লাইভ শোতে চূড়ান্ত অপমান করা হল তাঁকে।
 

T20 World Cup 2021, Shoaib Akhtar embroiled in a controversy, leaves live TV show ALB
Author
Kolkata, First Published Oct 27, 2021, 2:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের বিতর্কে জড়ালেন প্রাক্তন পাকিস্তানি জোরে বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar)। পাকিস্তানের (Pakistan) সরকারি টেলভিশন চ্যানেলে লাইভ টিভিতেই তাঁকে চূড়ান্ত অপমানিত হতে হল। পিটিভিতে,নিউজিল্যান্ড বনাম পাকিস্তান (New Zealand vs Pakistan) টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ম্যাচের বিশ্লেষণ করতে গিয়ে, সেই অনুষ্ঠানের হোস্টের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। যার জেরে তাঁকে বেরিয়ে যেতে বলেন হোস্ট। এরপর অপমানিত আখতার সেখানেই ক্রিকেট বিশ্লেষকের পদ থেকে ইস্তফা দিয়ে চলে যান। 

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের পাঁচ উইকেটে দারুণ জয় পেয়েছে। এরপরই পিটিভিতে এক ম্যাচ পরবর্তী অনুষ্ঠানে শোয়েবকে দেখা গিয়েছিল। অনুষ্টানের হোস্ট ছিলেন, নোমান নিয়াজ (Noman Niaz)। তিনি একজন বিখ্যাত ক্রিকেট ইতিহাসবিদ এবং বিশ্লেষক তথা পিটিভির ক্রীড়া বিভাগের প্রধান। এছাড়াও অনুষ্ঠানে বিশেষজ্ঞ হিসাবে ছিলেন স্যার ভিভিয়ান রিচার্ডস, ডেভিড গাওয়ার, রশিদ লতিফ, উমর গুল, রশিদ লতিফ, আকিব জাভেদ এবং পাকিস্তান মহিলা দলের অধিনায়ক সানা মীর। 

ঘটনা সূত্রপাত হয় আখতার, নোমান নিয়াজের একটি প্রশ্নকে উপেক্ষা করা থেকে। নোমান প্রশ্ন করেছিলেন শাহীন আফ্রিদি এবং তাঁর বেড়ে ওঠার পিছনে পাকিস্তানি ক্রিকেট বোর্জের ভূমিকা নিয়ে। কিন্তু, আখতার তার জবাব না দিয়ে অন্য জোরে বোলার হ্যারিস রউফের ভূয়সী প্রশংসা করেন। তাঁকে খুঁজে বের করার এবং তাকে উপযুক্ত সমর্থন দেওয়ার জন্য তিনি পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি, লাহোর কালান্দার্স এবং তাদের কোচ তথা প্রাক্তন পাক পেসার আকিব জাভেদের প্রশংসা করতে থাকেন। 

এতে নোমান স্পষ্টতই বিরক্ত হন এবং শোয়েবকে বলে বসেন তিনি তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করছেন এবং তিনি তা সহ্য করবেন না। শোয়েবকে থামিয়ে তিনি বলেন, 'আপনি আমার সাথে খারাপ ব্যবহার করছেন এবং আমি আপনাকে বলছি আপনি এই শো ছেড়ে চলে যেতে পারেন'। এই বলে একটি কমার্শিয়াল ব্রেক নেন তিনি। ব্রেকের পরও অবস্থার কোনও পরিবর্তন হয়নি। বরং অবস্থা আরও নাটকীয় হয়ে ওঠে। আখতার বিষয়টি মিটমাট করে নিতে চেয়ে, হোস্টের কাছে ক্ষমা চেয়েছিলেন। তবে হোস্ট তাতে পাত্তা দেননি। 

কয়েক মিনিট পরই আখতার অন্যান্য সহ-বিশেষজ্ঞদের কাছে ক্ষমা চেয়ে পিটিভি স্পোর্টস থেকে পদত্যাগের ঘোষণা করেন। বলেন, গোটা দেশের সামনে লাইভ টেলিভিশনে কাঁকে অপমান করা হয়েছে। এরপরই ৪৬ বছরের আখতার মাইক্রোফোন খুলে ফেলে উঠে চলে যান। হোস্ট নোমান নিয়াজ তাকে ফিরিয়ে আনার কোনও চেষ্টাও করেননি, এমনকী কোনও প্রতিক্রিয়া পর্যন্ত না দেখিয়ে অনুষ্ঠানটি স্বাভাবিকভাবে চালিয়ে যেতে থাকেন। তবে উপস্থিত অন্যান্যরা এই ঘটনায় স্পষ্টতই অস্বস্তিতে পড়ে যান। 

আখতারের এই ওয়াক আউট সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। তবে, বেশিরভাগ নেটিজেনই তাঁর প্রতিই সহানুভূতিশীল। পিটিভি স্পোর্টসের হোস্ট নোমান নিয়াজের ক্ষমা চাওয়ার দাবিও উঠেছে। বুধবারই আখতার নিজেই টুইটারে তাঁর অবস্থান স্পষ্ট করেছেন। তিনি নোমান নিয়াজকে অভদ্র বলেছেন। স্যার ভিভিয়ান রিচার্ডস, ডেভিড গাওয়ারদের মতো কিংবদন্তী, তাঁর সমসাময়িক এবং সিনিয়র এবং লক্ষ লক্ষ ফ্যানদের সামনে তাঁকে অপমান করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। তিনি আরও বলেন, সবাইকে বিব্রতকর অবস্থা থেকে বাঁচাতেই তিনি ক্ষমা চেয়ে আশা করেছিলেন, নোমানও বিনয়ের সঙ্গে ক্ষমা চাইবেন। কিন্তু, তা না হওয়াতেই তিনি শো ছেড়ে বেরিয়ে যান। 

Follow Us:
Download App:
  • android
  • ios