Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - 'ভারতীয় দলে বিভাজন, তৈরি হয়েছে কোহলি বিরোধী শিবির', গুরুতর দাবি আখতারের

ভারতীয় দলে (Team India) তৈরি হয়েছে বিভাজন, তার জন্যই টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021)  হতাশাজনক পারফরম্যান্স। এমনটাই দাবি প্রাক্তন পাক (Pakistan) জোরে বোলার শোয়েব আখতারের (Shoaib Akhtar)। 

T20 World Cup 2021 - Shoaib Akhtar says there may be two camps within Indian cricket team ALB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 8:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ভারতীয় দলের (Team India) এখনও পর্যন্ত হতাশাজনক পারফরম্যান্সে বিস্মিত কিংবদন্তি প্রাক্তন পাক (Pakistan) জোরে বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar)। শুধু তাই নয়, এক ভিডিও বিশ্লেষণে তিনি ভারতীয় দলের এমন পারফরম্যান্সের পিছনে এক গুরুতর কারণ থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন। তাঁর দাবি, ভারতীয় দলের মধ্যে স্পষ্ট বিভাজন রয়েছে। একটা দল বিরাট কোহলির (Virat Kohli) পক্ষে রয়েছে, একটা দল বিপক্ষে। আর মাঠে তারই ছাপ পড়ছে।

গত রবিবার, ৩১ অক্টোবর বিশ্বকাপের গ্রুপ ২-এ তাদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের (New Zealand) কাছে ৮ উইকেটে হেরেছে। টুর্নামেন্টে ভারতের এই নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে পরাজিত হয়েছে বিরাট কোহলি বাহিনী। কিউইরা মাত্র ১৪.৩ ওভারেই ভারতের দেওয়া ১১ রানের লক্ষ্যমাত্রা পার করে যায়। টিম ইন্ডিয়া বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছেও ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছিল। ফলে, এখন বিশ্বকাপ জেতা তো দূর অস্ত, সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করাই কঠিন হয়ে পড়েছে।

নিজের ইউটিউব চ্যানেলে, ভারতের এই খারাপ পারফরম্যান্স বিশ্লেষণ করতে গিয়ে শোয়েব আখতার বলেছেন, ভারতীয় দলের মধ্যে সম্ভবত দুটি পৃথক শিবির তৈরি হয়েছে। যার মধ্যে একটি হয়তো বিরাট কোহলির বিরুদ্ধাচারণ করছে। তিনি আরও বলেন, দলের সকলের উচিত কোহলিকে সম্মান করা। প্রথম দুটি ম্যাচে কিছু খারাপ সিদ্ধান্ত নিলেও, মনে রাখতে হবে, বিরাট একজন দুর্দান্ত ক্রিকেটার। তিনি আরও জানান, হয়তো অধিনায়ক হিসেবে বিরাটের শেষ টি২০ বিশ্বকাপ বলেই ভারতীয় দলের মধ্যে এরকম বিভাজন তৈরি হয়েছে। 

শুধু তাই নয়, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের শরীরী ভাষাও ঠিক ছিল না বলে দাবি করেছেন প্রাক্তন জোরে বোলার। তাঁর মতে বিরাট কোহলি টস হারতেই ভারতীয় খেলোয়াড়দের বিচলিত দেখাচ্ছিল। প্রত্যেক ক্রিকেটারেরই মাথা নিচু হয়ে গিয়েছিল। টসে হারার পর কীভাবে ম্যাচ জিতবে, সেই সম্পর্কে ভারতের কোনও ধারণাই ছিল না। শোয়েব বলেছেন, তাদের মনে রাখা উচিত ছিল, যে শুধু টসটা হেরেছে তারা, পুরো ম্যাচ নয়। কিন্তু, তাদের দেখে সেটা মনে হয়নি। ভারতীয় দলের কোনও গেমপ্ল্যান ছিল না বলেও জানিয়েছেন আখতার।

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতীয় মুসলমান ক্রিকেটাররা কেন মাঠে নামাজ পড়েন না, খোলসা করলেন মহম্মদ কাইফ

আরও পড়ুন - IPL 2022 - প্রতি দল খরচ করতে পারবে ৯০ কোটি টাকা করে, জেনে নিন মেগা নিলামের সব নিয়ম কানুন

আরও পড়ুন - ব্যাট হাতে একেবারে নগ্ন, এই হট ইংরেজ মহিলা ক্রিকেটারই এবার ক্রিস গেইলদের কোচ, দেখুন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের ফলে ভারতীয় দলের সেমিফাইনালে যাওয়া কার্যত অসম্ভব। বুধবারই বিরাট কোহলিরা খেলবেন আফগানিস্তানের (Afghanistan) বিপক্ষে। আফগানিস্তান দল কিন্তু, এই মুহূর্তে দারুণ ছন্দে রয়েছে। ফর্মে থাকা পাকিস্তান দলকেও তাদের স্পিনাররা চাপে ফেলে দিয়েছিল। এই ম্যাচ ভারতের শুধু জিতলেই চলবে না, দৌড়ে টিকে থাকতে গেলে জিততে হবে বড় ব্যবধানে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios