Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021: ফাইনালের আগে নস্টালজিক সৌরভ গঙ্গোপাধ্যায়, দ্বিধা না রেখে বিজয়ী বাছলেন এই দলকে


টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) ফাইনালের আগে নস্টালজিক বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। অস্ট্রেলিয়ারই না নিউজিল্যান্ড (Australia vs New Zealand), কাদের জয়ী বাছলেন দাদা?

T20 World Cup 2021 - Sourav Ganguly gets nostalgic ahead of final, picks New Zealand as winner ALB
Author
Kolkata, First Published Nov 14, 2021, 5:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আরও এক বিশ্বকাপ ফাইনাল। তার আগে নস্টালজিক হয়ে পড়লেন, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া বা বিসিসিআই (BCCI)-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) আয়োজক ভারতীয় বোর্ড। আয়োজকের ভূমিকায় বসেও, দাদার মন চলে যাচ্ছে অনেক পিছনের এক রাতে। ২০০৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপের আগের রাত, যখন তিনি ছিলেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। ফাইনালে মহা-পরাক্রমী অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল তাঁর দল। আরও একফাইনালে এদিন সেই অস্ট্রেলিয়ারই মুখোমুখি নিউজিল্যান্ড (Australia vs New Zealand)। কারা জিতবে, কী বললেন দাদা?

টি২০ ২০২১ বিশ্বকাপের ফাইনালের আগে সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি পোস্ট করেছেন। এই বিশ্বকাপ আয়োজন হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু, কোভিড-১৯ মহামারির কারণে বিসিসিআই এই টুর্নামেন্ট আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে। তাই এখন সৌরভ রয়েছেন দুবাইয়ে। কিন্তু, সেখানে বসে তাঁর মন চলে গিয়েছে, জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে। তাই, দুবাইয়ে নিজের সেলফির সঙ্গে সঙ্গে শেয়ার করেছেন, ২০০৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে,  রিকি পন্টিং-এর সঙ্গে তাঁর টস করার সময়ের ছবিও। সঙ্গের ক্যাপশনে লিখেছেন, 'বিশ্বকাপের ফাইনালের আগের রাতে... কয়েকজনকে একজন খেলোয়াড় এবং এখন একজন হোস্ট হিসেবে দেখেছেন'। 

আরও পড়ুন - T20 WC 2021: ফাইনালে হতে পারে অনেকগুলি রেকর্ড - অপেক্ষায় ফিঞ্চ, ওয়ার্নার, ম্যাক্সি, গাপ্টিলরা

আরও পড়ুন - T20 WC 2021, Final: ৭ বছর অক্ষত কোহলির এই বিরাট রেকর্ড, ভাঙার সোনার সুযোগ ওয়ার্নারের হাতে

আরও পড়ুন - T20 WC 2021, Final: মুখোমুখি দুই ছোটবেলার বন্ধু - একজন পরবেন কালো জার্সি, অন্যজন হলুদ

দেখে নেওয়া যাক সৌরভ গঙ্গোপাধ্যায়ের পোস্টগুলি -

২০০৩ সালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। ভেঙে গিয়েছিল অধিনায়ক সৌরভের স্বপ্ন। আয়োজক হিসাবে এখনও অবধি দারুণ সফল বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এটাই তাঁর অধীনে ভারতীয় বোর্জের প্রথম আইসিসি (ICC) ইভেন্ট। তবে, ফাইনালে কী হবে? বড় ম্যাচে অভিজ্ঞতার জোরে আবারও বাজিমাত করবে অজিরা? নাকি ক্রিকেটের দীর্ঘতম সংস্করণের পর ক্ষুদ্রতমতেও বিশ্বসেরা হবে কিউইরা? বিসিসিআই সভাপতি কিন্তু বাজি ধরছেন ব্ল্যাকক্যাপসদের পক্ষেই। 

শারজায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেছেন, ক্রীড়াবিশ্বের প্রতিটি ক্ষেত্রেই এখন নিউজিল্যান্ডের সময় চলছে। অস্ট্রেলিয়া একটি দুর্দান্ত ক্রিকেট খেলিয়ে দেশ হলেও, দাদার মতে এখন তাদের কঠিন সময় চলছে। অজিদের থেকে সাহসে এবং চারিত্রিক দৃঢ়তায় নিউজিল্যান্ড অনেক এগিয়ে বলে মনে করছেন তিনি। সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, ওই অনুষ্ঠানে সৌরভ কোনও দ্বিধা না রেখে বলেছেন, 'আমার মনে হচ্ছে, এটা সত্যিই নিউজিল্যান্ডের সময়'।

Follow Us:
Download App:
  • android
  • ios