Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - বিশ্বকাপের ফাইনালে বাংলার মুখ্যমন্ত্রী, দুবাই যাবেন কি মমতা

টি-২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনাল দেখতে দুবাই যাবেন কি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)? বাংলার মুখ্যমন্ত্রী পেলেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) আমন্ত্রণ।

T20 World Cup 2021 - Sourav Ganguly invites Mamata Banerjee to enjoy the final match ALB
Author
Kolkata, First Published Oct 28, 2021, 3:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামী ১৪ নভেম্বর দুবাইয়ে, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে চলতি টি-২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনাল। আর সেই ম্যাচে গ্যালারিতে দেখা যেতে পারে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। নবান্ন সূত্রে জানা গিয়েছে, বিসিসিআই (BCCI)-এর পক্ষ থেকে খোদ প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) মুখ্যমন্ত্রীকে ফাইনাল ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। 

বহুদেশিয় আন্তর্জাতিক প্রতিযোগিতার ফাইনালে রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানোর রীতি থাকলেও, কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকে আইসিসি বিশ্বকাপের ফাইনাল দেখার আমন্ত্রণ জানানোর ঘটনা একেবারেই বিরল। এর আগে ইডেন গার্ডেন্সে বিশ্বকাপের বিভিন্ন খেলায় বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু উপস্থিত ছিলেন। শুধু জ্যোতি বসুই নন, স্টেডিয়াম যে রাজ্যের, সেই রাজ্যের মুখ্য়মন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয় খেলা দেখার জন্য। কিন্তু দেশের বাইরে আয়োজিত কোনও ক্রীড়া প্রতিযোগিতার ফাইনালে এর আগে কোনও মুখ্যমন্ত্রী আমন্ত্রণ পেয়েছেন বলে মনে হয় না। 

"

তবে এবার সংযুক্ত আরব আমিরশাহিতে টি২০ বিশ্বকাপের খেলা হচ্ছে, শুধুমাত্র কোভিড-১৯ মহামারির জন্য। এই বিশ্বকাপের আসল আয়োজক দেশ ভারতই। মহামারি না থাকলে খেলা হতও ভারতে। মমতা বন্দ্যোপাধ্যায়ের খেলাপ্রীতির কথাও সবাই জানেন। তাছাড়া বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বরাবরই সুসম্পর্ক রয়েছে। সেই ব্যক্তিগত সম্পর্কের জায়গা থেকেই সম্ভবত এই আমন্ত্রণ, এমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল। 

তবে মমতা দুবাই যাবেন কি না, তা নিশ্চিত নয়। এই মুহূর্তে তিনি রয়েছেন উত্তরবঙ্গ সফরে। সেখান থেকে বৃহস্পতিবার বিকালে তিনি উড়ে যাবেন গোয়ায়। শুক্রবার সেখানে তাঁর রাজনৈতিক কর্মসূচি রয়েছে। তারপর শনিবার তিনি কলকাতায় ফিরবেন। ফেরার পর এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী, এমনটাই জানানো হয়েছে নবান্নের তরফে।

আরও পড়ুন - T20 WC 2021, AUS v SL - বিশ্বকাপে ক্যাঙারুর মুখে সিংহ, জেনেন নিন ফর্ম, পরিসংখ্যান, সম্ভাব্য একাদশ

আরও পড়ুন - ATK Mohun Bagan - সবুজ-মেরুণের সব পদ ছেড়ে দিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়, আইপিএল'ই হল কাল

আরও পড়ুন - T20 WC 2021 - নিজের দেশেই লাইভ টিভিতে অপমানিত শোয়েব আখতার, বের করে দেওয়া হল সেট থেকে, দেখুন

টি২০ বিশ্বকাপের শুরুটা ভারতের আশানুরূপ হয়নি। প্রথম ম্যাচেই হারতে হয়েছে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। তাও আবার ১০ উইকেটের বিশাল ব্যবধানে। পরের ম্যাচে অপেক্ষা করছে কিউইদের চ্যালেঞ্জ। প্রথম ম্যাটে হারের পর, নকআউট পর্বে ওঠার দৌড়ে টিকে থাকতে গেলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলিদের জেতা ছাড়া দ্বিতীয় কোনও পথ নেই। তবে ভারতের পক্ষে বাল খবর হল, হার্দিক পাণ্ডিয়া বুধবার থেকে নেটে বল করা শুরু করেছেন। প্রথম ম্যাচে ভারতের টিম কম্বিনেশন নিয়ে সমস্যা হয়েছে বলে মত দিয়েছিলেন বিশেষজ্ঞদের একাংশ। ভারত শেষ পর্যন্ত ফাইনালে উঠলে, মমতা বন্দ্যোপাধ্যায়কে কি স্ট্যান্ডে দেখা যাবে, এখন সেটাই দেখার।  

Follow Us:
Download App:
  • android
  • ios