Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021 - ভানুকার জন্য বাংলাদেশ হল না শ্রীলঙ্কা, পেল ৭ উইকেটে সহজ জয়


বাংলাদেশের (Bangladesh) মতো অবস্থা হল না শ্রীলঙ্কার (Sri Lanka)। আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) যোগ্যতা অর্জনের ম্যাচে নামিবিয়াকে (Namibia) ৭ উইকেটে হারালো তারা। 

T20 World Cup 2021 - Sri Lanka Defeat Namibia By 7 Wickets ALB
Author
Kolkata, First Published Oct 18, 2021, 11:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলাদেশের (Bangladesh) মতো অবস্থা হল না শ্রীলঙ্কার (Sri Lanka)। সোমবার আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) যোগ্যতা অর্জনের ম্যাচে নামিবিয়াকে (Namibia) সহজেই ৭ উইকেটে হারিয়ে দিল প্রাক্তন চ্যাম্পিয়নরা। ২০ ওভারে মাত্র ৯৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে, ১৩.৩ ওভারেই ৩ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ১০০ রান তুলে দেয়। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ভানুকা রাজাপক্ষ (Bhanuka Rajapakha)।  ২৭ বলে ৪২ রান করেন তিনি। অবিষ্কা ফার্নান্দোও ২৮ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। এর আগে, নামিবিয়া ১৯.৩ ওভারে ৯৬ রানে অলআউট হয়ে গিয়েছিল। ক্রেগ উইলিয়ামস ৩৬ বলে ২৯ রান করেছিলেন। শ্রীলঙ্কার পক্ষে ৩ উইকেট নেন মহেশ থিকশানা।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শনকা। শুরু থেকেই অধিনায়কের সিদ্ধান্তকে যোগ্য সম্মান জানিয়েছিলেন শ্রীলঙ্কার বোলাররা। পাওয়ার প্লে-র মধ্যেই দুটি উইকেট ফেলে দিয়েছিলেন থিকশানা। কিন্তু, তারপর কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন নামিবিয়ার ক্রেগ উইলিয়ামস (৩৬ বলে ২৯) এবং গেরহার্ড এরাসমুস (১৯ বলে ২০)। তৃতীয় উইকেট জুটিতে ১২ ওভারে ৬৮ রানে পৌঁছে দিয়েছিলেন। কিন্তু তারপর থেকে আবার ধারাবাহিকভাবে উইকেট পড়ে নামিবিয়ার। উইলিয়ামস এবং এরাসমুস ছাড়া একমাত্র দুই অঙ্কের রান পান জেজে স্মিট (১৫ বলে ১২)। 

"

থিকশানা ছাড়া শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন লাহিরু কুমারা এবং হাসারঙ্গা। আর ১টি করে উইকেট পান চামিকা করুনারত্নে এবং দুষ্মন্ত চামিরা। 

আরও পড়ুন - IPL 2021 - KKR'এর জার্সি ফেটে বেরোচ্ছে যৌবন, নারাইনের নতুন বউ-এর উষ্ণতায় ঘাম ঝরতে বাধ্য

আরও পড়ুন - নাতাশার আগে ফুলে ফুলে মধু খেয়েছেন হার্দিক পাণ্ডিয়া - কলকাতার মডেলের সঙ্গেও জড়িয়েছে নাম, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়েছিল শ্রীলঙ্কাও। ৫ ওভারের মধ্যেই মাত্র ২৬ রানে ৩ উইকেট হারিয়েছিল শনকার দল। দুই ওপেনার পথুম নিশঙ্ক (৫) এবং কুশল পেরেরা (১১) রান পাননি। ব্যর্থ হন ৩ নম্বরে নামা দীনেশ চন্ডিমাল-ও (৫)। তবে এরপর চতুর্থ উইকেট জুটিতে আবিষ্কা ফার্নান্দো (২৮ বলে ৩০) এবং ভানুকা রাজাপক্ষের অপরাজিত ৭৪ রানের জুটি দলকে জিতিয়ে দেয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios