Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - মাঠেই তীব্র সংঘর্ষ, প্রায় হাতাহাতি - কড়া শাস্তি পেলেন লাহিরু ও লিটন, দেখুন

টি২০ বিশ্বকাপ ২০২১-র (T20 World Cup 2021) শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ (Sri Lanka vs Bangladesh) ম্যাচে তীব্র সংঘর্ষে জড়িয়েছিলেন লাহিরু কুমারা (Lahiru Kumara) এবং  লিটন দাস (Liton Das)। দুই ক্রিকেটারকেই মোটা টাকা জরিমানা করল আইসিসি (ICC)। 
 

T20 World Cup 2021, Sri Lanka vs Bangladesh - Lahiru Kumara and Liton Das fined after heated exchange ALB
Author
Kolkata, First Published Oct 26, 2021, 2:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত রবিবার, ২৪ অক্টোবর শারজায় টি২০ বিশ্বকাপ ২০২১-র (T20 World Cup 2021) শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ (Sri Lanka vs Bangladesh) ম্যাচ চলাকালীন তীব্র সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন লাহিরু কুমারা (Lahiru Kumara) এবং  লিটন দাস (Liton Das)। ম্যাচের শুরুতেই কুমারার বলে লিটন আউট হতেই দুই খেলোয়াড়ের মধ্যে শুরু হয়েছিল উত্তপ্ত বাক্যবিনিময়। যা প্রায় হাতাহাতিতে গড়াচ্ছিল। দুই ক্রিকেটাপকেই আচরণবিধি ভঙ্গের জন্য মোটা টাকা জরিমানা করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। 

বাংলাদেশ ইনিংসের পাওয়ারপ্লে-র শেষ বলে লিটন দাস, লাহিরুর একটি বল মিড-অফের উপর দিয়ে তুলে মারতে গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনকার সেই বল তালুবন্দি করেন। লিটন দাস ভাল মনেই প্যাভিলিয়নে ফিরে যাচ্ছিলেন। ঠিক সেই সময়ই লাহিরু কুমারাকে দেখা গিয়েছিল বাংলাদেশি ওপেনারকে 'বিদায় সম্ভাষণ' দিতে। তিনি এমন কিছু উত্তেজক  কথা বলেন, যে লিটন দাস সাড়া দিতে ফিরে আসেন। দুজনে প্রায় হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন, এমনকী লিটনকে ব্যাট উঁচিয়েও কিছু কথা বলতে শোনা যায়। 

"

লিটন দাসের ওপেনিং পার্টনার মহম্মদ নইম একাধিকবার তাদের দুজনকে আলাদা করার চেষ্টা করেন। দ্রুত, শ্রীলঙ্কার অন্যান্য খেলোয়াড়রাও ছুটে এসে দুজনকে আটকানোর চেষ্টা করেন। এরপর, মাঠের আম্পায়ারদেরও হস্তক্ষেপ করতে হয়। ফলে ঘটনা আর বেশি দূর গড়ায়নি। 

এই ঘটনার জন্য আইসিসি লাহিরু এবং লিটনের ম্যাচ ফির যথাক্রমে ২৫ শতাংশ এবং ১৫ শতাংশ জরিমানা করেছে। আইসিসি জানিয়েছে, শ্রীলঙ্কার বোলার এবং বাংলাদেশি ব্যাটার - আইসিসির প্লেয়ার্স এবং প্লেয়ার সাপোর্ট পার্সোনেলদের জন্য নির্ধারিত আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাঁদের অপরাধ লেভেল ১-এর। দুজনকেই জরিমানার সঙ্গে সঙ্গে একটি করে ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। অর্থাৎ ভবিষ্যতে একই ধরণের অপরাধ করলে তাদের আরও বড় শাস্তি পেতে হবে। 

আরও পড়ুন - T20 World Cup - 'সলমন গার্ল'এর সঙ্গে রাতভর পার্টি গেইলের, বলেছিলেন 'হিউম্যান ডল'

আরও পড়ুন - T20 World Cup - সানিয়া নয়, এ কার সঙ্গে জলকেলি করছেন পাক ক্রিকেটার শোয়েব মালিক, দেখুন

আরও পড়ুন - T20 World Cup 2021 - কলঙ্কিত পাক অধিনায়ক, ১০ বছর ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, দেখুন

উইকেট নেওয়ার পর বোলাররা আনন্দ উদযাপন করতেই পারেন। তবে ব্যাটারকে বিদায় জানানোর মতো কোনও আচরণকে সঠিক বলে মনে করে না আইসিসি। তারা জানিয়েছে, লাহিরু কুমারা এবং লিটন দাস দুজনেই তাদের অপরাধের স্বীকার করে নিয়েছেন। তার জন্য তাদের শাস্তিও মেনে নিয়েছেন। তাই কোনও শুনানির প্রয়োজন নেই। রবিবারের ম্যাচটি শেষ পর্যন্ত  শ্রীলঙ্কা ৫ উইকেটে জেতে। ৭ বল বাকি থাকতেই বাংলাদেশের ১৭২ রানের লক্ষ্যমাত্রা পার করে দেয় লঙ্কানরা।
 

Follow Us:
Download App:
  • android
  • ios