Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup - রোহিত, কোহলি বা বুমরা নয়, তাঁর একসময়ের শিষ্যকেই ভারতের গেমচেঞ্জার বললেন আক্রম


টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ভারতীয় দলের গেমচেঞ্জার হয়ে উঠবেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), এমনটাই মনে করেন প্রাক্তন পাক জোরে বোলার, ওয়াসিম আক্রম (Wasim Akram)। 

T20 World Cup 2021 - Suryakumar Yadav will be India's game-changer says Wasim Akram ALB
Author
Kolkata, First Published Oct 23, 2021, 12:17 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরা, বরুণ চক্রবর্তী - চলতি টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2021) ভারতীয় দলে সম্ভাব্য গেমচেঞ্জারের তালিকায় নামের অভাব নেই। তবে, তাঁরা কেউই নন, তাঁর এক সময়ের শিষ্যই বিশ্বকাপে ভারতীয় দলের (Team India) গেমচেঞ্জার হয়ে উঠবেন বলে জানালেন প্রাক্তন কিংবদন্তি পাক জোরে বোলার, ওয়াসিম আক্রম (Wasim Akram)। সেই ক্রিকেটারটি আর কেউ নন, গত কয়েক বছরে  আইপিএল-এ (IPL) ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করা, মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দলের ক্রিকেটার সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। তাঁর পারফরম্যান্সে মুগ্ধ প্রাক্তন পাকিস্তানি পেসার জোরে বোলার, ২০২১ সালের টি২০ বিশ্বকাপে সূর্য আরও ভাল পারফর্ম করবেন বলে আশা করছেন। 

সূর্যকুমার যাদবের সদ্য সমাপ্ত আইপিএল ২০২১ মরসুম (IPL 2021), সেরকম ভাল না গেলেও, গত কয়েক বছরে ধারাবাহিকভাবে বিপুল রান করেছেন। বর্তমানে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের প্রধান তারকাদের অন্যতম। আইপিএল-এ তাঁর দুর্দান্ত পারফরম্যান্সই ভারতীয় দলের দরজা খুলে দিয়েছিল তাঁর জন্য। আন্তর্জাতিক ক্রিকেটেও ইতিমধ্যেই ছাপ ফেলেছেন তিনি। আক্রম বলেছেন, সূর্যর হাতের অনেক রকমের শট রয়েছে। আর নিরাপদ শট খেলেই তিনি দ্রুত গতিতে রান তুলতে পারেন। তাঁকে এভাবেই খেলে যাওয়ার পরামর্শ দিয়েছেন, সূর্যকুমারের একসময়ের গুরু। 

বর্তমানে সূর্য মুম্বই ইন্ডিয়ান্স দলের সদস্য হলেও, তার আগে একেবারে অনূর্ধ্ব-১৯ বছরের দিন থেকে তিনি ছিলেন কেকেআর দলের সদস্য। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলেই ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত ওয়াসিং আক্রম, বোলিং পরামর্শদাতা হিসাবে কাজ করেছিলেন। 'আজতক'কে দেওয়া এক সাক্ষাতকারে আক্রম বলেন,  সূর্য মুহূর্তে খেলার রঙ বদলে দিতে পারে। কেকেআর-এ থাকাকালীন তাঁকে খুব কাছ থেকে দেখেছেন তিনি। দিনে দিলে সূর্য দুর্দান্ত খেলোয়াড় হয়ে উঠেছে বলে জানিয়েছেন আক্রম। 

বিরাট কোহলি (Virat Kohli) এবং বাবর আজমের (Babar Azam) তুলনা নিয়েও মুখ খুলেছেন আক্রম। তাঁর মতে, ভারতীয় অধিনায়ক বিশ্বের অন্যতম সেরা তাঁর সঙ্গে এখনই বাবর আজমের তুলনা হয় না।  তিনি সবেমাত্র অধিনায়কত্ব শুরু করেছেন, সঙ্গে খুব ভাল একজন খেলোয়াড়ও বটে। অধিনায়ক হিসাবে তিনি দ্রুত শিখছেন। তিনি যেভাবে শুরু করেছেন, তাতে বাবর শেষ পর্যন্ত বিরাটের উচ্চতা স্পর্শ করতে পারেন বলেই মনে করেন প্রাক্তন পাক অধিনায়ক। ২৪ অক্টোবরই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পরস্পরের মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। সেদিনই দেখা যাবে, বিরাট না বাবর, কে এগিয়ে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios