Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, Ind vs Nz- নিউজিল্যান্ডকে হারাতে হলে এই তিনটি কঠিন সিদ্ধান্ত নিতেই হবে বিরাট কোহলিকে

রবিবার টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2021) সুপার সানডে (Super Sunday) । মুখোমুখি হতে চলেছে ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand) । প্রথম ম্যাচে দুই দলই হেরেছে পাকিস্তানের (Pakistan) কাছে। কেন উইলিয়ামসনের (Kane Williamson) দলের বিরুদ্ধে জিততে হলে ভারতীয় দলে কোন তিনটি পরিবর্তন করতেই হবে বিরাট কোহলিকে (Virat Kohli) জেনে নিন আপনিও।

T20 World Cup 2021, Virat Kohli must take these 3 changes in Team India to win against New Zealand spb
Author
Kolkata, First Published Oct 31, 2021, 11:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2021) সুপার সানডেতে (Super Sunday)  মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। আজকের ম্যাচ টি২০ বিশ্বকাপের কার্যত কোয়ার্টার ফাইনাল। কারন ভারত ও নিউজিল্যান্ড সুপার ১২-এ (Super 12) তাদের প্রথম ম্যাচে পাকিস্তানের (Pakistan)কাছে হারের মুখ দেখতে হয়েছে। তাই সেমি ফাইনালের উঠতে গেলে আজকের ম্যাচ জিততেই হবে বিরাট কোহলি (Virat Kohli) ও কেন উইলিয়ামসনের (Kane Williamson) দলকে। ভারতীয় দলের কাছে আজকের ম্যাচে প্রথম এগারো নির্বাচন করার ক্ষেত্রে কিছু সমস্যা রয়েছে। কারণ পাকিস্তানের বিরুদ্ধে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)থেকে শুরু মহম্মদ শামি (Mohammed Shami)এরা সকলেই খুব একটা আহামরি পারফরমেন্স করতে পারেনি। হার্দিকের আবার চোট ও ফিটনেস নিয়ে সমস্যাও রয়েছে। তাই তাদের বদলে সুযোগ দেওয়া হতে পারে অন্য ক্রিকেটারদের। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে আজকের ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে হলে এই তিনটি পরিবর্তন করতেই হবে ভারতীয় টিন থিঙ্ক ট্যাঙ্ককে।

সূর্যকুমার যাদবের বদলে ইশান কিশান-
আইপিএলে শেষের দিকে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে পরপর বিধ্বংসী ইনিংস খেলেছিলেন ইশান কিশান। টি২০ বিশ্বকাপের প্রথম ওয়ার্মআপ ম্যাচেও মারকাটারি ব্যাটিং করেছিলেন ইশান। প্রথম ম্যাচে প্রথম একাদশে সুযোগ না পেলেও দ্বিতীয় ম্যাচে সুযোগ পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। অপরদিকে, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে সুযোগ পেলেও হঠকারীর মত শট সিলেকশন করে উইকেট ছুঁড়ে দিয়ে এসেছিলেন সূর্যকুমার যাদব। যা নিয়ে মালোচনাও কম হয়নি। ফলে দ্বিতীয় ম্য়াচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সূর্যকুমার যাদবের জায়গায় ইশান কিশানের খেলার সম্ভাবনা বেশি।

T20 World Cup 2021, Virat Kohli must take these 3 changes in Team India to win against New Zealand spb

হার্দিক পান্ডিয়ার জায়গায় শার্দুল ঠাকুর-
নিউজিল্যান্জের বিরুদ্ধে ম্যাচে যাবতীয় জল্পনা যাকে নিয়ে তিনি হলেন হার্দিক পান্ডিয়া। নেটে বল করলেও হার্দিক পুরোপুরি খেলার জায়গায় আছেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়। তার দলে থাকার সম্ভাবনা থাকলেও হার্দিক নিয়ে এখনও কোনও নিশ্চিৎ তথ্য পাওয়া যাচ্ছে না। তারউপর হার্দিক ব্যাট হাতে নিজের সেরা ফর্মে নেই। বল না করলে বিরাট কোহলির হাতে ৫ বোলারের বাইরে ষষ্ঠ কোনও বিকল্প নেই। তাই ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন হার্দিক একশো শতাংশ ফিট ও বল করার মতো জায়গায় না থাকলে, তার বদলে কিউদের বিরুদ্ধে খেলানো উচিৎ শার্দুল ঠাকুরকে। ৪ ওভার বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ইংল্যান্ড সফরে নিজেকে বারবার প্রমাণ করেছেন শার্দুল। 

T20 World Cup 2021, Virat Kohli must take these 3 changes in Team India to win against New Zealand spb

ভুবনেশ্বর অথবা শামির জায়গায় রবিচন্দ্রন অশ্বিন-
প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে সবথেকে বেশি রান দিয়েছিলেন মহম্মদ শামি। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল আক্রমণের শিকার হয়েছেন তিনি। এবার ভারতীয় দল যে তার পাশে রয়েছে সেই কথা পরিষ্কার করেছেন বিরাট কোহলি। পাসপাশি শামিকে এই ম্যাচে বসানো হলে ভুবনেশ্বর কুমারের খেলার সম্ভাবনাই বেশি। নতুন বলে আরও একবার শুরু করতে পারেন ভুবি। আর এই দুই তারকার মধ্যে একজনকে খেলিয়ে দলে রবিচন্দ্রন অশ্বিনকে সুযোগ দেওয়ার পক্ষপাতি ক্রিকেট বিশেষজ্ঞরা। মরুদেশের উইকেট স্পিন সহায়ক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে আরও এক অতিরিক্ত স্পিনার নিয়ে নামলে ভারতীয় দলের শক্তি বাড়বে। সেক্ষেত্রে রবিচন্দ্রন অশ্বিনের খেলার সম্ভাবনাই বেশি। অশ্বিনের অভিজ্ঞতার উপরই ভরসা রাখতে চাইছে দল। প্রয়োজনে ব্যাট হাতেও নিজেকে প্রমাণ করেছেন অশ্বিন।

T20 World Cup 2021, Virat Kohli must take these 3 changes in Team India to win against New Zealand spb

প্রসঙ্গত,নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের রেকর্ড মোটেই ভালো নয়। বিরাট কোহলি বনাম কেন উইলিয়ামসনের লড়াই জোরদার হতে চলেছে সেই নিয়ে কোন সন্দেহ নেই। ২২ গজে ভারত-নিউজিল্যান্ড একাধিকবার মুখোমুখি হলেও ২০০৩-এর বিশ্বকাপের পর আন্তর্জাতিক মঞ্চে এই দুই দলের দেখা হয়েছে মোট তিনবার। আর এই তিনবারই ভারত হেরেছে নিউজিল্যান্ডের কাছে। রবিবার ম্যাচে ১৮ বছরের খরা কাটাতে মরিয়া টিম ইন্ডিয়া।


 

Follow Us:
Download App:
  • android
  • ios