Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2022 - নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের পিচ কিউরেটরের রহস্য-মৃত্যু , আত্মহত্যা না অন্য কিছু

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড (Afghanistan vs New Zealand) ম্যাচের আগেই, রহস্যজনকভাবে মৃত্যু হল আবুধাবির (Abu Dhabi) শেখ জায়েদ স্টেডিয়ামের (Sheikh Zayed Stadium) পিচ কিউরেটর মোহন সিং-এর (Mohan Singh)। 
 

T20 World Cup 2022 - Abu Dhabi curator Mohan Singh dies ahead of Afghan-NZ match ALB
Author
Kolkata, First Published Nov 7, 2021, 6:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) চলাকালীনই মৃত্যু হল, আবুধাবির (Abu Dhabi) শেখ জায়েদ স্টেডিয়ামের (Sheikh Zayed Stadium) পিচ কিউরেটর মোহন সিং-এর (Mohan Singh)। রবিবারের আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড (Afghanistan vs New Zealand) ম্যাচের পিচটিও তাঁরই তৈরি করা। ম্যাচ চলাকালীনই তাঁর মৃত্যুর খবর পাওয়া যায়। জানা গিয়েছে, রবিবার (৭ নভেম্বর) সকালেই এক রহস্যজনক পরিস্থিতিতে, তাঁকে মৃত অবস্থায় পাওয়া যায়। মৃত্যুর কারণ এখনও জানা না গেলেও, স্থানীয় পুলিশ এই নিয়ে তদন্তে নেমেছে। তাঁর সঠিক বয়স জানা যায়নি। তবে তিনি মধ্য চল্লিশের ছিলেন বলে জানিয়েছেন তাঁর পরিচিতরা। 

সংযুক্ত আরব আমিরশাহি (UAE) থেকে এক সূত্রের মাধ্যমে জানা গিয়েছে, মোহন সিং আত্মহত্যা করেছেন বলে মনে করছে কর্তৃপক্ষ। সূত্র অনুসারে, আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড বিশ্বকাপের সুপার ১২ ম্যাচের আগে তাঁকে তাঁর কক্ষেই মৃত অবস্থায় পাওয়া যায়। তবে, আত্মঘাতি হলেও, তার পিছনে কী কারণ রয়েছে, তা জানার চেষ্টা করছে পুলিশ। 

"

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ সব দলই চলতি বিশ্বকাপে মোহন সিংয়ের তৈরি উইকেটে পারফর্ম করেছে। ২০০৪ সালের সেপ্টেম্বরে আবুধাবিতে পিচ কিউরেটর হিসাবে এসেছিলেন মোহন সিং। তার আগে তিনি মোহালির (Mohali) পাঞ্জাব ক্রিকেট স্টেডিয়ামের (Punjab Cricket Stadium) সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৪ সালে প্রথমে গ্রাউন্ড সুপারভাইজার হিসাবে মোহালিতে যোগ দিয়েছিলেন মোহন। সেখানেই বিসিসিআই-এর প্রাক্তন পিচ কিউরেটর দলজিৎ সিং-এর (Daljit Singh) কাছে পিচ কিউরেটর হিসাবে প্রশিক্ষণ নিয়েছিলেন মোহন। তিনি আদতে মোহালিরই বাসিন্দা। 

আবুধাবির ক্রিকেট কর্তারা মোহন সিং-এর মৃত্যুর বিষয়টি স্বীকার করেছেন। তাঁরা জানিয়েছেন, মোহনের পরিবারকে ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে। তাঁরা মোহালি থেকে আবুধাবির উদ্দেশ্যে রওনাও হয়েছেন। বিশ্বকাপের ম্যাচেও, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) ভারতীয় পিচ কিউরেটরকেই নিয়োগ করেছিল। বস্তুত আবুধাবির সকল মাঠকর্মীকেই কাজে লাগানো হয়েছে। 

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতীয় মুসলমান ক্রিকেটাররা কেন মাঠে নামাজ পড়েন না, খোলসা করলেন মহম্মদ কাইফ

আরও পড়ুন - IPL 2022 - প্রতি দল খরচ করতে পারবে ৯০ কোটি টাকা করে, জেনে নিন মেগা নিলামের সব নিয়ম কানুন

আরও পড়ুন - ব্যাট হাতে একেবারে নগ্ন, এই হট ইংরেজ মহিলা ক্রিকেটারই এবার ক্রিস গেইলদের কোচ, দেখুন

আইসিসি-র পক্ষ থেকে মোহন সিং-এর মৃত্যুর বিষয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি। ক্রিকবাজ-কে বিসিসিআই-এর প্রাক্তন প্রধান তথা কিউরেটর মোহন সিং-এর এক সময়ের মেন্টর, দলজিৎ সিং বলেছেন, মোহনের মৃত্যু খুবই মর্মান্তিক খবর। মোহন একজন কঠোর পরিশ্রমী, প্রতিশ্রুতিমান এবং উচ্চাকাঙ্ক্ষী ব্যক্তি ছিলেন বলে জানিয়েছেন দলজিৎ। ১০ বছর আগেই সংযুক্ত আরব আমিরশাহিতে পাড়ি দিলেও, তাঁর সঙ্গে মোহন এখনও নিয়মিত যোগাযোগ রাখতেন বলে জানিয়েছেন বিসিসিআই-এর প্রাক্তন কিউরেটর দলজিৎ সিং।


 

Follow Us:
Download App:
  • android
  • ios