Asianet News BanglaAsianet News Bangla

টি২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে অগ্নিপরীক্ষা টিম ইন্ডিয়ার, কেমন হল সেই ২ সিরিজের দল

টি২০ বিশ্বকাপের আগে  ঘরের মাঠে অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি২০ সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। এক ঝলকে দেখে নিন এই দুই সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে রয়েছে কারা।

take a glance on team india squad for upcoming T20 series against Australia and South Africa spb
Author
First Published Sep 13, 2022, 3:46 PM IST

এশিয়া কাপের ব্যর্থতার পর আতস কাঁচের তলায় রয়েছে ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্স। টি২০ বিশ্বকাপে ভারতীয় দলকে ফেভারিটের তকমা দিতে নারাজ একাধিক প্রাক্তন ক্রিকেটার। টি২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ  যে অগ্নি পরীক্ষা হতে চলেছে টিম ইন্ডিয়ার তা বলার অপেক্ষা রাখে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজ ও ৩ ম্য়াচের ওডিআই সিরিজ খেলবে রোহিত শর্মা-বিরাট কোহলিরা। সোমবারই টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়ছে। একইসঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় স্কোয়াড। 

এক ঝলকে দেখে নিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতের দল-
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।

এক ঝলকে দেখে নিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতের দল-
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল,  অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।

টি২০ বিশ্বকাপের জন্য যে দল ঘোষণা করেছেন তাতে ব্যাটসম্যান হিসেবে রয়েছেন  রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। এরাই শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়া পারি দেবে। এছাড়া দলে অলরাউন্ডারে ভূমিকায় একাধিক ক্রিকেটার রয়েছে। সেই তালিকায় রয়েছেন  দীপক হুডা, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্য়াটেল। এছাড়া দলে স্পিনার হিসেবে যাচ্ছেন যুজবেন্দ্র চাহল। ২০২১ সালের টি২০ বিশ্বকাপে চাহল জায়গা না পাওযায় ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছিল সিলেকটরদের। এবার আর সেই ভুল করেননি নির্বাচকরা। দলের পেস অ্যাটাকে থাকছেম জসপ্রীত বুমরা, হার্শল প্যাটেল, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিং। এছাড়া দলে ২ উইকেট রক্ষক হলেন ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহারকে।

এক ঝলকে দেখে নিন টি২০ বিশ্বকাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল এবং অর্শদীপ সিংহ।

স্ট্যান্ডবাই ক্রিকেটার-
মহম্মদ শামি, শ্রেয়স আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Follow Us:
Download App:
  • android
  • ios