ব্যাট করতে নেমে ৪ রানেই অলআউট একটি দল। অপরাজিত ব্যাটার-সহ ১১ জনই আউট হলেন ০ রানে। এমন আজব ক্রিকেট ম্যাচের কথা কেউ শুনেছে? কিন্তু, এরকমটাই ঘটেছে কেরলের এক ক্রিকেটে ম্যাচে। মলপ্পুরম জেলায় ওয়ানাড়-এর বিরুদ্ধে কাসারগোড় অনুর্ধ্ব-১৯ মহিলা দলের সদস্যরা চুড়ান্ত লজ্জার মুখে পড়েছেন।

অথচ টসে জিতে কাসারগোড়ের অধিনায়িকা আগে বাযট করার সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রথম দুই ওভারে কোনও রান না উঠলেও দুই গোড়াপত্তনকারী ব্যাটার টিকে ছিলেন। পতনের শুরু তৃতীয় ওভার থেকে। ওই ওভারেই তিন উইকেট পড়ে, আর সেখান থেকেই খালি হাতে প্যাভিলিয়নে ফেরার মিছিল লেগে যায়।

আরও অদ্ভুত ঘটনা হল ১০ জনের প্রত্যেকেই বোল্ড হয়েছেন। ব্যাট থেকে একটিও রান না পেলেও ওয়ানাড় বোলারদেরর বদান্যতায় একেবারে শূন্য স্কোরে শেষ করেনি কাসারগোড়। অতিরিক্ত রান হিসেবে ৪টি রান আসে। যে রানটা ওয়ানাড় ওপেনাররা এক ওভারেই তুলে দেন।

এক ইনিংসে দলের সব ব্যাটারই শূন্য রানে আউট হচ্ছেন এবং প্রত্যেকেই বোল্ড - এরকম ঘটনা ক্রিকেট ইতিহাসে সম্ভবত এর আগে ঘটেনি। গত বছর থেকেই আইপিএল-এর পাশাপাশি মহিলাদের টি২০ ক্রিকেট প্রতিযোগিতাও আয়োজিত হচ্ছে। কিন্তু এই লজ্জাজনক ঘটনার পর ভারতে মহিলাদের ক্রিকেটের প্রসার আদৌ কতটা হচ্ছে তাই নিয়েই প্রশ্ন উঠেছে।