Asianet News BanglaAsianet News Bangla

India vs New Zealand- ভারতীয় ক্রিকেটে শুরু হল রোহিত-দ্রাবিড় যুগের সূচনা, প্রথমেই ভাইরাল হল ছবি

১৭ নভেম্বর থেকে শুরু হতে  চলেছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand)  টি২০ সিরিজ (T20 Series)। ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) নতুন অধিনায়ক (New Captain) ও নতুন কোচ (New Coach) হিসেবে কাজ শুরু করবেন রোহিত  শর্মা (Rohit Sharma)ও রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। 
 

Team India new coach Rahul dravid and captain Rohit Sharma arrives jaipur ahead of New Zealand series spb
Author
Kolkata, First Published Nov 14, 2021, 11:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) সূচনা হতে চলেছে নতুন যুগের। নতুন কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নাম আগেই ঘোষণা হয়ে গিয়েছে। টি২০ ক্রিকেটে (T20 Cricket) সম্পূর্ণ সময়ের অধিনায়ক হিসেবে নিজের কেরিয়ারের নতুন ইনিংস শুরু করতে চলেছেন রোহিত শর্মাও (Rohit Sharma)। নতুন দায়িত্ব নেওয়ার পর এবার একসঙ্গে রোহিত-দ্রাবিড়  (Rohit-Dravid)যুগের সূচনা করতে কাজও শুরুকরে দিলেন প্রাক্তন ও বর্তমান তারকা। আগামি ১৭ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand)সিরিজ। ৩ ম্যাচের টি২০ সিরিজে মুখোমুখি হবে রোহিত শর্মা ও কেন উইলিয়ামসনের (Kane Williamson)দল। রোহিত-দ্রাবিড় জুটি দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

১৭ নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচের ৪ দিন আগে জয়পুরে পৌছে গেলেন ভারতীয়  কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা। সঙ্গে  জয়পুরে পৌছে গিয়ে সিরিজে নির্বাচিত ভারতীয় ক্রিকেটাররা। প্রথম সিরিজেই প্রতিপক্ষ নিউজিল্যান্ডের মত শক্তিশালী দল। হাতে সময়  কম পেলেও নিজেদের মধ্যে বোঝাপড়া, দলের কম্বিনেশন, পরিকল্পনা এই সব কিছুই অল্প সময়ের মধ্যেই সেরে ফেলতে চাইছেন রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়রা। ইতিমধ্যেই টিম ইন্ডিয়ার সব সদস্যের সঙ্গে ফোনে কথা বলেছেন তিনি। জয়পুরে পৌছোনোর রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মার ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যা মুহূর্তে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

 

টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের ব্য়র্থতার পর ঘরের মাঠে  কিউইদের বিরুদ্ধে অনেক প্লেয়ারকেই বিশ্রা দেওয়া হয়েছে। দলে নেই বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি ছাড়াও অনেকে। ফলে একটি অনভিজ্ঞ দল নিয়েই  নিউজিল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে নামতে  হচ্ছে রোহিত-রাহুলের দলকে। তবে দল আনকোরা হলেও প্রথম সিরিজ জয় দিয়েই ভারতীয় ক্রিকেটের নতুন অধ্যায় শুরু করাই লক্ষ্য  নতুন  অধিনায়ক ও নতুন কোচের। এছাড়া এই সিরিজে পূর্ণ সময়ের সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে কেএল রাহুলকেও। যাকে কিনা ভবিষ্যতের অধিনায়ক হিসেবেও ভাবা হচ্ছে। তাই নতুন দায়িত্বে নিজেকে আরও প্রমাণ করাই লক্ষ্য তরুণডান হাতি ব্যাটসম্যানের।

 

 

প্রসঙ্গত,  টি২০  বিশ্বকাপের আগেই বিরাট কোহলি ঘোষণা করে দিয়েছিলেন তিনি টি২০ দলের অধিনায়কত্ব ছাড়ছেন। তারর থেকে নিশ্চিৎই  ছিল বিরাট পরবর্তী সময়ে দলের দায়িত্ব যেতে চলেছে রোহিত  শর্মারর  কাঁধে। শুধু টি২০ নয়,আগামি  দিনে ৫০ ওভারের ক্রিকেটেও অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে দেখা শুধু সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে। ফলে সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলকে  নেতৃত্ব দেবেন রোহিত শর্মা ও লাল বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার  দায়িত্ব সামলাবেন বিরাট কোহলি।

Follow Us:
Download App:
  • android
  • ios