Asianet News BanglaAsianet News Bangla

পাকিস্তান ম্য়াচে নামের আগে দুঃসংবাদ, টি২০ বিশ্বকাপেও সম্ভবত খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা

হাঁটুর চোটের (Knee Injury)কারণে এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। এবার হয়তো টি২০ বিশ্বকাপটাও (T20 World Cup 2022) হাতছাড়া হতে চলেছে ভারতীয় তারকা অলরাউন্ডারের। 
 

Team India star all rounder Ravindra Jadeja may miss T20 World Cup 2022 due to knee injury spb
Author
First Published Sep 3, 2022, 10:20 PM IST

চোটের কারণে এবারের মত এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন  ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় বিবৃতি  জারি করে এই কথা জানানো হয়েছে। একইসঙ্গে জাদেজার বদলি কে হতে চলেছে সেই কথাও জানিয়েছে বিসিসিআই। জাড্ডুর বদলি হিসেবে এশিয়া কাপের ভারতীয় দলে স্ট্যান্ডবাই হিসেবে থাকা অক্ষর প্যাটেল টিম ইন্ডিয়ায় যোগ দিয়েছেন। কিন্তু এবার এর থেকেও বড় দুঃসংবাদ হয়তো অপেক্ষা করে রয়েছে ভারতীয় ক্রিকেট দলের জন্য। কারণ শুধু মাত্র এশিয়া কাপ হাঁটুর চোটে কাবু রবীন্দ্র জাদেজাকে সম্ভবত টি২০ বিশ্বকাপের দলেও পাবে না টিম ইন্ডিয়া। সরকারি ঘোষণা এখও না হলে ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে তেমনটাই খবর।

দেশে ফিরে আপাতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই রিহ্যাব করবেন রবীন্দ্র জাদেজা। কিন্তু জাড্ডুর হাঁটুর চোটের যা অবস্থা তাতে চিকিৎসকরা মনে করছেন অস্ত্রপচার ছাড়া কোনও উপায় নেই। সে ক্ষেত্রে জাদেজার পুরোপুরি  সুস্থ হতে কমপক্ষে ৬ মাস সময় লেগে যেতে পারে। এই হাঁটুর চোট দীর্ঘদিন ধরেই ভোগাচ্ছে টিম ইন্ডিয়ার জাড্ডুকে। এর আগেও বেশ কিছুদিন চোটের জন্য দলের বাইরে ছিলেন তিনি। এশিয়া কাপে হংকং ম্যাচের পর তাঁর ডান পায়ের হাঁটুতে চোটের বিষয়টি প্রকাশ্যে আসে। এনসিএর মেডিক্যাল টিমের এক সদস্য এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অস্ত্রোপচার করা হলে বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার কতদিন বাদে মাঠে ফিরতে পারবেন, সেটা এখনও বলা যাচ্ছে না। তাঁকে অনির্দিষ্টকালের জন্য বিশ্রামে যেতে হতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্তা  সংবাদ সংস্থাকে জানিয়েছেন,'জাদেজার ডান হাঁটুর চোট বেশ গুরুতর। ওকে হাঁটুতে বড় অস্ত্রোপচার করাতে হতে পারে। তাহলে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে চলে যাবে ও। এই মুহূর্তে এনসিএ-র মেডিক্যাল টিমের দাবি মেনে নিলে বলতেই হয় যে, কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসবেন জাদেজা, তা নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। মোটামুটিভাবে ৩ থেকে ৬ মাস জাদেজার মাঠের বাইরে থাকার আশঙ্কা করা হচ্ছে।' যদিও এই বিষয়ে এখও কোনও সরকারি ঘোষমা করেনি বিসিসিআই।

প্রসঙ্গত, পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতীয় দলের জয়ে যে সকল ক্রিকেটাররা গুরুত্বপূ্র্ণ ভূমিকা নিয়েছিলেন তাদের মধ্যে অন্যতম হল রবীন্দ্র জাদেজে। দলের বিপদের সময় তার নম্বরে বাট করতে নেমে খেলেছিলেন ২৯ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। শুধু তাই নয়, হার্দিক পান্ডিয়ার সঙ্গে তার পার্টনারশিপ টিম ইন্ডিয়ার জয়ের পথ সুগম করেছিল। প্রয়োজনের সময় ঠান্ডা মাথায় ব্যাট করেছেন, আবার শেষের দিকে বাড়িয়েছেন রানের গতিবেগ। শেষ ওভারে ম্যাচ ফিনিশ না করে আসতে পারার আক্ষেপ থাকলেও বিরাট কোহলির সঙ্গে তিনি যুগ্মভাবে ভারতীয় দলের সর্বোচ্চ স্কোরার। হংকংয়ের বিরুদ্ধে  ব্য়াট করা প্রয়োজন নাহলেও বল হাতে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। ফলে দলের বড় শক্তি ছিলেন জাড্ডু।  ফলে এশিয়া কাপের পর  জাড্ডুকে টি২০ বিশ্বকাপেও না পাওয়া গেলে তা বড় ধাক্কা হতে চলেছে।

আরও পড়ুনঃফের পাকিস্তানকে হারাতে কী রণনীতি টিম ইন্ডিয়ার,বদলা নিতে কতটা প্রস্তত বাবররা, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃকে থাকল দলে আর কে পড়ল বাদ, জানুন পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

Follow Us:
Download App:
  • android
  • ios