বয়স মাত্র ১৭ বছর ২৯২ দিন। আর এই বয়েসেই বিশ্ব ক্রিকেটের একটা রেকর্ড নিজের পকেটে ভড়ে নিলেন মুম্বাইয়ের তরুণ ক্রিকেটার যশস্বী জয়সোয়াল। বুধবার বিজায় হাজারে ট্রফিকে খেলা ছিল মুম্বাই ও ঝাড়খন্ডের। প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই। ঝাড়খন্ডের বিরুদ্ধে ওপেন করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষকে কোণঠাসা করে দেয় তরুণ ক্রিকেটারের ব্যাট। ১৫৪ বল ক্রিজে ছিলেন তিনি। খেললেন ২০৩ রানের ইনিংস। মারলেন ১২টি ছয়, ১৭টি চার। তাঁর এই ইনিংস জায়গা করে নিল বিশ্ব ক্রিকেটের রেকর্ড বুকে। 

আরও পড়ুন - বোর্ড সভাপতি সৌরভ, দাদিকে শুভেচ্ছা ছোট বাবুর

৫০ ওভারের ক্রিকেট ও প্রথম শ্রেণীর ক্রিকেট মিলিয়ে সব থেকে কময় বয়সে ডবল সেঞ্চুরি করার নজির গড়লেন মুম্বাইয়ের এই তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সোয়াল। এবারের বিজয় হাজারে ট্রফিতে প্রথমবার খেলছেন, আর প্রথম বারই তাঁর ব্যাটে রানের ফুলঝুড়ি। ৫ ম্যাচ খেলে ৫৮৫ রান করে ফেলেছেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। বিজয় হাজারে ট্রফিতে এই নিয়ে তৃতীয় ডবল সেঞ্চুরি এল। গত মরসুমে একটি দ্বিশতরানের পর এবার দুটি ডবল সেঞ্চুরি। সোমবারই সব থেকে দ্রুত ডাবল সেঞ্চুরি করেছিলেন সঞ্জু স্যামসন। 

আরও পড়ুন - ভারতীয় ক্রিকেটকে বদলে দিয়েছে সৌরভ, বিসিসিআই সভাপতিকে অভিনন্দন জানালেন শোয়েব আখতার

মুম্বাইয়ের এই তরুণ বাঁ হাতি ব্যাটসম্যান ওয়াসিম জাফরের ভক্ত। নতুন ইতিহাস তৈরি করার পর যশস্বী বলছেন, আমি ৭০-৮০ রান করছিলেম, কিন্তু সেটাকে কিছুতেই সেঞ্চুরি পর্যন্ত নিয়ে যেতে পারছিলাম না। এমন সময় ওয়াসিম জাফর স্যারকে খেলতে দেখি, ওঁর ইনিংস দেখেই আমি অনেক কিছু শিখেছে। তারপর কথাও বলেছি। জাফর স্যারের টিপস আমায় অনেক সাহায্য করেছে। আমি সেই কথা গুলো মনে রেখে চলি।’ তরুণ এই ক্রিকেটারের ব্যাট থেকে আসা ডাবল সেঞ্চুরি মুম্বাইকে বড় রানের ইনিংস গড়তে সাহায্য কেরেছে। পাশাপাশি শ্রেয়স আইয়ারের দলকে বিজয় হাজারে ট্রফি জিততে হলে এবার ভরসা করতেই হচ্ছে দলের তরুণ বাঁহাতি ওপেনার  যশস্বী জয়সোয়ালের ওপর। 

আরও পড়ুন - বিসিসিআই সভাপতি সৌরভকে রাজকীয় বরণ সিএবির, ইডেনে ফিরে অতীত নিয়ে সরব মহারাজ