Asianet News BanglaAsianet News Bangla

ব্রায়ান লারা থেকে গিলক্রিস্ট-তেন্ডুলকর, অস্ট্রেলিয়া এখন মেতে স্টার চ্যারিটি ক্রিকেটে

  • অস্ট্রেলিয়ায় বসতে চলেছে ক্রিকেট তারকা সমাবেশ
  • কে নেই এতে- ব্রায়ান লারা থেকে সচিন, গিলক্রিস্ট
  • আসলে অস্ট্রেলিয়া দাবানলে ক্ষতিপূরণের জন্য এই সমাবেশ
  • তারকা ক্রিকেটাররা ৪টি চ্যারিটি ম্যাচ খেলবেন
     
The Bushfire Cricket Bash has been shifted to Melbourne as confirmed by Cricket Australia
Author
Kolkata, First Published Feb 8, 2020, 7:34 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে যে অস্ট্রেলিয়া অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য আয়োজিত ম্যাচটি স্থানান্তরিত করে নিয়ে যাওয়া হচ্ছে মেলবোর্নে। রবিবারে আয়োজিত তারকা সমৃদ্ধ ম্যাচটির থেকে যে অর্থ সংগ্রহ করা হবে তা পুরোটাই ব্যায় হবে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারদের সাহায্যার্থে।

প্রথমে ঠিক ছিল ম্যাচটি খেলা হবে শনিবার, সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। কিন্তু শনিবার থাকছে বৃষ্টির সম্ভাবনা। তারপর এসসিজি তেই আয়োজিত হবে বিগ-ব্যাশের ফাইনাল। সেই ফাইনালে যাতে মাঠটিকে সম্পূর্ণ ঠিক অবস্থায় পাওয়া যায় তাই তড়িঘড়ি এই সিদ্ধান্ত বলে টুইটে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

প্রথমে ঠিক ছিল শেন ওয়ার্ন এবং রিকি পন্টিং দুই দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন। কিন্তু দিন পরিবর্তন হওয়ায় ওয়ার্ন ম্যাচটিতে অংশ নিতে পারবেন না। যার ফলে এখন শেন ওয়ার্নের বদলে ওই দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন প্রাক্তন অস্ট্রেলিয়ান উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট। পন্টিংয়ের দলের কোচিংয়ের দায়িত্বটি সামলাবেন সচিন তেন্ডুলকর। গিলক্রিস্টের দলের কোচিংয়ের দায়িত্ব থাকবে টিম পেইনের ওপর। 

সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার জনজীবন বিপর্যস্ত করে দেওয়া এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সাহায্যর্থে আয়োজিত এই ম্যাচে দেখা যাবে অনেক তারকাকে। অংশগ্রহণ করবেন ব্রায়ান লারা, যুবরাজ সিং ওয়াসিম আক্রম, ম্যাথু হেডেন, শেন ওয়াটসন, অ্যান্ড্রু সাইমন্ড, ব্র্যাড হ্যাডিন এবং ব্রেট লি-র মতো তারকারা। খেলাটি খেলা হবে ১০ ওভারে। কিন্তু দিন পরিবর্তন হওয়ায় ওয়ার্নের মতোই অংশগ্রহণ করতে পারবেন না অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক ও মাইকেল হাসি।ফলে দলদুটি দাঁড়াচ্ছে এরকম:-
 
পন্টিং একাদশ:

ম্যাথু হেডেন, জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং (অধিনায়ক), এলিশ ভিয়ানি, ব্রায়ান লারা, ফোয়েবে লিচফিল্ড, ব্র্যাড হ্যাডিন (উইকেটরক্ষক), ব্রেট লি, ওয়াসিম আক্রম, ড্যান ক্রিশ্চিয়ান, লিউক হজ। কোচ: সচিন তেন্ডুলকর।

অ্যাডাম গিলক্রিস্ট একাদশ:

অ্যাডাম গিলক্রিস্ট (অধিনায়ক ও উইকেটরক্ষক), শেন ওয়াটসন, ব্র্যাড হজ, যুবরাজ সিং, আলেক্স ব্ল্যাকওয়েল, অ্যান্ড্রু সাইমণ্ড, কোর্টনি ওয়ালশ, নিক রাওলাট, পিটার সিডল, ফাওয়াদ আহমেদ, (একজনের নাম ঘোষণা হওয়া বাকি)। কোচ: টিম পাইন

Follow Us:
Download App:
  • android
  • ios