করোনা ভাইরাস মহামারীর প্রকোপ ক্রমশ বেড়েই চলেছে দেশ জুড়ে। প্রতিদিন দ্রুত গতিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। লকডাউনের জেরে দেশ জুড়ে সমস্যা পড়েছেন অনেক দিন আনা দি খাওয়া মানুষও। করোনা ভাইরাস মোকাবিলায় প্রথম থেকেই সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দেশের ক্রীড়াবিদরা। তা সে সোশ্যাল মিডিয়ায় সাধারণের উদ্দেশ্যে সচেতনতার বার্তা দেওয়াই হোক আর সরকারেরর গঠন করা তহবিলে অনুদান দেওয়া। ক্রিকেট, ফুটবল, হকি,টেনিস সমস্ত ক্রীড়া ব্যক্তিত্বরাই সাধ্য মত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। লকডাউনের ফলে প্রাক্তন অনেক ক্রিকেটারের অবস্থাও কিন্তু শোচনীয়। এবার  প্রাক্তন ক্রিকেটারদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিল ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন। 

আরও পড়ুনঃ১৯ বছর পর গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগ স্বীকার প্রাক্তন পাক অধিনায়কের

বুধবার ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সদস্যরা অনলাইনে বৈঠক করে দেশের অভাবী প্রাক্তন ক্রিকেটারদের সহযোগিতা করার সিদ্ধান্ত নেন।  দেশ জুড়ে লকডাউন চলাকালীন আইসিএ দেশের প্রায় ত্রিশ জন প্রাক্তন ক্রিকেটারকে আর্থিক সহায়তার জন্য একটি তহবিল গঠন করে। তহবিল গঠন করার চারদিনের মধ্যেই চব্বিশ লক্ষ টাকা তহবিলে জমা পড়েছে। দেশের বিভিন্ন প্রান্তের অভাবী ক্রিকেটারদের সাহায্য করতে আইসিএ-র গড়া তহবিলে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তিনি তহবিলে দিয়েছেন এক লক্ষ টাকা। এছাড়া অংশুমান গায়কোয়াড, রাজিন্দর সিং ঘাই সহ বহু  ক্রিকেটার এই তহবিলে আর্থিক সাহায্য করেছেন।

আরও পড়ুনঃ'তুমি করোনা ভাইরাসের থেকেও খারাপ,তুমি একটা সাপ',রামনরেশ সারওয়ানকে আক্রমণ গেইলের

আরও পড়ুনঃদেশের হয়ে নিশ্চিত খেলবে অর্জুন, ভবিষ্যৎবাণী শ্রীসন্থের

বিদেশি ক্রিকেটারদেরও সাহায্যের হাত বাড়ানোর আবেদন করা হয়েছে আইসিএ-র তরফ থেকে। অনেকে এগিয়ে এসেছেন। ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সভাপতি অশোক মালহোত্রা জানিয়েছেন,'প্রত্যেক খেলোয়াড় তাদের সামর্থ্য অনুযায়ী তহবিলে অর্থ দিচ্ছেন। চব্বিশ লক্ষ টাকা তহবিলে জমা পড়েছে। তারমধ্যে দশ লক্ষ টাকা ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন নিজেদের ফান্ড থেকে দিয়েছে। আগামী দিনে এই সহযোগিতীা আরও বাড়বে বলেই মনে করছে আইসিএ। তবে এই উদ্যোগে ভারতীয় দলের প্রথম সারির ক্রিকেটরা এখনও পর্যন্ত শামিল না হওয়ায় খানিকটা আক্ষেপ রয়ে গিয়েছে সভাপতির। বলছেন, “দেশের সেরা তারকারা এখনও পর্যন্ত সাহায্যের হাত বাড়াননি। তবে আশা করি তাঁরাও এগিয়ে এসে সেই সব ক্রিকেটারদের পাশে দাঁড়াবেন, যাঁদের এই মুহূর্তের অর্থের খুব দরকার।”