আজ থেকে শুরু হচ্ছে ক্রিকেটের বিশ্বযুদ্ধ, আইসিসি বিশ্বকাপ ক্রিকেট ২০১৯। আর তারই শুভ উদ্বোধন হওয়ার আগেই উন্মোচিত হল বিরাট কোহলির মোমের মূর্তি। বুধবার লর্ডসের ঐতিহেসিক ক্রিকেট মাঠে বিরাটের এই মোমের মূর্তি উন্মোচন করা হয়। মূর্তির নির্মাতা লন্ডনের মাদাম তুসোস সংস্থা। মাদাম তুসোস-এর পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে সেই ছবি। 

ভারতীয় দলের এই তারকা ক্রিকেট অধিনায়কের ওই মোমের মূর্তির পরনে দলের অফিশিয়াল কিট। মূর্তির পরনের জুতো ও গ্লাভস কিন্তু বিরাটেরই দেওয়া। জানা গিয়েছে আজ থেকে শুরু করে আগামী ১৫ জুলাই পর্যন্ত মাদাম তুসোস-এর মিউজিয়ামে প্রদর্শন করা হবে বিরাট কোহলির এই মোমের মূর্তি। 

মাদাম তুসোস-এর পক্ষ থেকে সংস্থার জেনারেল ম্যানেজার স্টিভ ডেভিস বলেন, ক্রিকেট প্রেমীরা এখন বিশ্বকাপ জ্বরে কাবু। এই উত্তেজনাকে উস্কে দিয়ে হাতের কাছে রক্ত-মাংসের বিরাট-কে না পেলেও, মাঠে বিরাটকে খেলতে দেখার পাশাপাশি তাঁর এই মোমের মূর্তি ক্রিকেট প্রেমীদের মধ্যে সাড়া জাগাবে-এমনটাই মনে করছে সংস্থা। 

আরও পড়ুন- লন্ডনে বিশ্বকাপে জয়া আহসান, ভিভ থেকে ব্রেট লি ছবি তুলে করলেন পোস্ট

জানা গিয়েছে, মাদাম তুসোস-এর মিউজিয়ামে উসেইন বোল্ট, স্যর মো ফারাহ এবং ভারতীয় ক্রিকেট তারকা সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তী তারকার পাশে স্থান পেতে চলেছেন বিরাট কোকোহলির এই মোমের মূর্তি। 

লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের রিটেল অ্যান্ড টুরস বিভাগের প্রধান তারাহ কানিংহ্যাম-এর কথায়, জানিয়েছেন, বিরাট কোহলির সুন্দর এই মূর্তি উন্মোচনের জন্য লর্ডসই আদর্শ প্রেক্ষাপট, তাও আবার বিশ্বকাপের প্রাক্কালে। ইতিমধ্যেই গরমে এই ক্রিকেট উত্তেজনা পারদ আরও খানিকটা বাড়িয়ে দিয়েছে। হাজার হাজার দর্শক লর্ডস গ্রাউন্ড এবং এমসিসি মিউজিয়াম দেখতে ভিড় জমাচ্ছেন। বিরাট কোহলির এই মূর্তি যা-কোনও ক্রিকেট প্রেমীর কাছেই এক অন্যতম আকর্ষণ হয়ে উঠবে বলেও মনে করা হচ্ছে।