আজ থেকে শুরু ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর। সিডনিতে প্রথম একদিনের ম্যাচে অ্যারন ফিঞ্চের দলের মুখোমুখি হবে বিরাট কোহলি ব্রিগেড। করোনার কারণে প্রায় ৮ মাস পর আজ মাঠে ফিরছে বারতীয় দল। যারফলে একটু চাপে রয়েছে মেন ইন ব্লুরা।অপরদিকে, অস্ট্রেলিয়া এর আগে ইংল্যান্ডে গিয়ে সীমিত ওভারের সিরিজ খেলেছে। যদিও চাপ নিয়ে ভাবতে নারাজা টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার মাটিতে জয় দিয়েই অভিযান শুরু করতে মরিয়া রবি শাস্ত্রীর দল।

চোটের কারণে দলে রোহিত শর্মা না থাকায় ভারতীয় দলের সম্ভাব্য একাদশ নিয়ে তৈরি হয়েছে জল্পনা। তবে এখনও পর্যন্ত যা খবর শিখর ধওয়ানের সহ্গে ওপেনে আসবেন মায়াঙ্ক আগরওয়াল। মিডল অর্ডারে আসবেন অধিনাক বিরাট কোহলি, শ্রেয়স আইয়র ও কেএল রাহুল। নিউজিল্যান্ড সফরেও ৫ নম্বরে ব্যাট করে দারুণ সফল হয়েছিলেন রাহুল। সেই কারণেই এই সিদ্ধান্ত। এরপর হার্ড হিটারের ভূমিকায় থাকছেন হার্দিক পান্ডিয়া। তবে পান্ডিয়া বল করবেন কিনা তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন রবীন্দ্র জাদেজা। যুজবেন্দ্র চাহলের সঙ্গে স্পিন বিবাগের দায়িত্বও সামলাবেন তিনি। পেস বোলিং অ্যাটাকের দায়িব্ত সামলাবেন জসপ্রীত বুমরা. মহম্মদ শামি ও শার্দুল ঠাকুর অথবা নবদীপ সাইনি।

ভারতের সম্ভাব্য একাদশ
শিখর ধওয়ান
মায়াঙ্ক আগরওয়াল
বিরাট কোহলি
শ্রেয়স আইয়র
কেএল রাহুল
হার্দিক পান্ডিয়া
রবীন্দ্র জাদেজা
যুজবেন্দ্র চাহল
জসপ্রীত বুমরা
মহম্মদ শামি
নবদীপ সাইনি/শার্দুল ঠাকুর

অপরদিকে, গতবার ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরে দলে ছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। তবে এবার পূ্র্ণ শক্তির দল নিয়ে ঘরের মাঠে ভারতকে পর্যুদস্ত করার লক্ষ্যে নামছে ব্য়াগি গ্রিণরা। অস্ট্রেলিয়া দলের ব্যাটিং লাইনআপে থাকছেন ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। মিডল অর্ডারে স্টিভ স্মিথ ও মার্কাস লাবুশাঙে, গ্লেন ম্যাক্সওয়েল। শেষে হার্জ হিটারের ভূমিকায় দেখা যাবে মার্কাস স্টয়নিস ও উইকেট রক্ষক অ্যালেক্স ক্যারেকে। বোলিং লাইনআপে থাকছেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্য়াজেলউড ও অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ
ডেভিড ওয়ার্নার
অ্যারন ফিঞ্চ
স্টিভ স্মিথ
মার্কাস লাবুশাঙে
গ্লেন ম্যাক্সওয়েল
মার্কাস স্টয়নিস
অ্যালেক্স ক্যারে
প্যাট কামিন্স
মিচেল স্টার্ক
জশ হ্যাজেলউড
অ্যাডাম জাম্পা