২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনালের পর আর ২২ গজে তার দেখা মেলেনি। কখনও সময় কাটিয়েছেন সেনা বাহিনীর সঙ্গে। কখনও আবার পরিবারের সঙ্গে। চলতি বছরের আইপিএলে ক্রিকেটে ফেরার কথা থাকলেও, করোনা ভাইরাসের কারণে তাও সম্ভব হয়নি। তারপর থেকেই জোরকদমে শুরু হয়েছে তার অবসর নিয়ে আলোচনা। লকডাউনে মাঝে মধ্যে দেখা স্ত্রী সাক্ষীর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় তার দর্শন মিললেও, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর একেবরেই নিজেকে গুটিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। দেশের জার্সি গায়ে বা সিএসকে অধিনায়ক হিসেবে কবে ২২ গজে ফিরবেন ধোনি তার উত্তর সময়ই দেবে। কিন্তু ক্রিকেট থেকে বেশি দিন আর নিজেকে সরিয়ে রাখতে পারছেন না এমএসডি। তাই এবার পুরোপুরি কোচের ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন মাহি।

আরও পড়ুনঃপরিবারে একের পর এক করোনার থাবা,রাতের ঘুম কেড়েছে সৌরভের

ক্রিকেটের মধ্যে নিজেকে ব্যস্ত রাখার জন্যই কোচ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ধোনি। তবে কোনও দলের কোচিং করাতে চলেছে ধোনি তেমনটা নয়। জানা গিয়েছে, আগামী ২ জুলাই অনলাইন ক্রিকেট অ্যাকাডেমি খুলছেন তিনি। গোটা বিষয়টির তত্ত্বাবধান নিজেই করবেন। অনলাইনে ধোনির কোচিং ক্যাম্প নিয়ে প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। সেখানে কোচিং করানোর জন্য মুখিয়ে রয়েছেন ধোনি। তবে তিনি একা নন, তাঁর সঙ্গে থাকবেন দক্ষিণ আফ্রিকার তারকা কুলিনান। অ্যাকাডেমির কোচিং ডিরেক্টর তিনি। এই অনলাইন কোচিংয়ে উঠতি ক্রিকেটরা উপকৃত হবে বলেই মনে করছে আয়োজকরা। ইতিমধ্যেই ধোনির অনলাইন কোচিংয়ে অংশ নেওয়ার জন্য অসংখ্য জুনিয়র ক্রিকেটার নাম নথিভুক্ত করতে চাইছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

আরও পড়ুনঃপজেটিভ,নেগেটিভ,পজেটিভ,রহস্যের অপর নাম মহম্মদ হাফিজের করোনা টেস্ট রিপোর্ট

আরও পড়ুনঃপাকিস্তান অধিনায়ক বাবর আজমকে 'খুনের' হুমকি দিলেন সানিয়া মির্জা

২০১৭ সালে দুবাইয়ে নিজের ক্রিকেট অ্যাকাডেমি খুলেছিলেন তিনি। কিন্তু ব্যস্ততার জন্য সেখানে বিশেষ সময় দিতে পারেননি। তাই শেষমেশ গত বছর বন্ধই হয়ে যায় অ্যাকাডেমি। তবে এবার লকডাউনের সময়টাকে কাজে লাগাতে চাইছেন প্রাক্তন ভারত অধিনায়ক। আর তাই অনলাইনে পুরোদমে কোচিং করাতে প্রস্তুত তিনি। কিন্তু ধোনির পুরোপুরি কোচিং আসা নিয়ে প্রশ্ন তুলতেও শুরু করেছেন তার সমালোচকরা। সমালোচকদের প্রশ্ন, তাহলে ধোনির অবসর ঘোষণা শুধু মাত্র সময়ের অপেক্ষা?সেই কারণেই কী এবার কোচের ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। যদিও এই বিষয়ে বরাবরের মতই নিজের কোনও মতামত দেননি মহেন্দ্র সিং ধোনি।