করোনা ভাইরাস মহামারীর কোপ পড়েছে ব্যালন ডি'অরে। ১৯৫৬ সালে প্রথম শুরু হয় ব্যালন ডি'অর পুরস্কার দেওয়া। কিন্তু ব্যলন ডি'অরের ইতিহাসে এই প্রথমবার পুরস্কার দেওয়া স্থগিত রাখল ফরাসী ফুটবল ম্যাগাজিন  সংস্থা। বিগত এক যুগ ধরে ব্যালন ডি'অর দেখেছে মেসি-রোনাল্ডোর একাধিপত্ব। যদিও এই বছর ফুটবল বিশেষজ্ঞরা মনে করছিল রবার্ট লেওনডস্কি বা করিম বেঞ্জিমা পেতে পারেন ব্যালন ডি'অর। কিন্তু করোনা মহামারী কারণে তাও বাতিল হয়ে গেল।

আরও পড়ুনঃএটিকের রেজিস্ট্রেশন বাতিল করতে চলেছে আইএফএ

এতদূর পর্যন্ত সব ঠিকই চলছিল। ফরাসি সংস্থার তরফে ব্যালন ডি'অর বাতিল করার কথা ঘোষণা করা হলে বার্লেসোনা একটি ইঙ্গিতবহ টুইট করে। ৬টি ব্যালন ডি'অর পুরস্কারের সঙ্গে মেসির একটি ছবি পোস্ট করে তারা লেখে, ‘আমরা বুঝি, তবে সবাই জানে সেরা কে।’ তবে বার্সার এই দাবিকে যথাযথ মনে হয়নি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার। রসিকতার ছলেই আইসিসি ব্যালন ডি'অরের দৌড়ে মেসির প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনীত করে প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েটকে। নিছক মজার ছলে এই টুইটের রিপ্লাইয়েই ব্রাথওয়েটের ফুটবল খেলার ভিডিও পোস্ট করে আইসসির রি-টুইট, ‘হ্যাঁ, কার্লোস ব্রাথওয়েট। নামটা মনে রেখো।’

আরও পড়ুনঃসুপ্রিম কোর্টে ঝুলে রইল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভাগ্য,ধোঁয়াশায় বিসিসিআই

আরও পড়ুনঃ২৪ ঘণ্টা যেতে না যেতেই ভোলবদল,বিজেপি ছাড়লেন মেহতাব হোসেন, বিপাকে পদ্ম শিবির

ক্রিকেট খেললেও ক্রিকেটার গা ঘামানোর জন্য বেশিরভাগ সময় ফুটবল খেলে থাকেন। আইসিসিও তেমনই একটি ওয়েস্ট ইন্ডিজ দলের অনুশীলনের ভিডিও পোস্ট করেছে। যেখানে ক্যারেবিয়ান প্লেয়াররা ফুটবল খেলছে। রয়েছেন কার্লোস ব্রাথওয়েটও। ফুটবলেও য়ে সমান পারদর্শী টি২০ বিশ্বকাপের ফাইনালে স্টোকসকে পরপর চারটি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান। তা এতদিন জানা ছিল কারও। ভিডিওতে দেখা মিললসেই ঝলক। স্কিল, পাসিং, ফুটবল সেন্স সবকিছুতেই অনবদ্য ক্যারেবিয়ান তারকা। এমনিতেই এই বছর দেওয়া হবে না ব্যালন ডি'অর। ব্রাথওয়েটের ভিডিও শেয়ার করে মজার ছলে আইসিসির তরফে কার্যত বুঝিয়ে দেওয়া হয় মেসি বা রোনাল্ডো নয়, এবার তাঁর ফুটবল স্কিলের জন্য ব্যালন ডি'অর পেতেন ক্য়ারেবিয়ান তারকা। আইসিসির রসিকতা মনে ধরেছে নেটাগরিকদেরও। একইসঙ্গে কার্লোস ব্রাথওয়েটের ফুটবল স্কিল অবাক করেছে সকলকে।