অনেক টালবাহানার পর অবশেষে হতে চলেছে আইপিএল ২০২০। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল ঘোষণা করতেই আইপিএল আয়োজনের রাস্তা পরিষ্কার হয়ে যায় বিসিসিআইয়ের।  জোরকদমে প্রস্তুতিও চলছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।  সরকারি ঘোষণা না হলেও জানানো হয়েছে, আরব আনিরশাহিতে এবারের আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর ও শেষ হবে ৮ নভেম্বর। একদিকে করোনা আতঙ্ক গ্রাস করছে গোটা দেশকে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মারণ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই উদ্বেগজনক পরিস্থিতিতে এবারের আইপিএল গোটা দেশের মেজাজটাই বদলে দেবে বলে মবে করেন, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর।

আরও পড়ুনঃলকডাউনে অনুষ্কার সঙ্গে কাটানো সেরা মুহূর্ত কোনটি, জানালেন বিরাট কোহলি

করোনা অতিমারিকে ম্লান করে এ বারের আইপিএল অন্য সব বছরের তুলনায় বেশি আকর্ষক হবে। দীর্ঘদিন স্বাস্থ্য-সংক্রান্ত আতঙ্কে থাকা ভারতবাসীর মেজাজটাই পরিবর্তন করে দেবে এই প্রতিযোগিতা। এমনটাই মনে করছেন প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক গৌতম গম্ভীর। ভারতীয় ক্রিকেটের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসের অনুষ্ঠানে এ বারের আইপিএল প্রসঙ্গে গম্ভীরের প্রতিক্রিয়া, ‘‘কোথায় আইপিএল হবে সেটা বড় ব্যাপার নয়। যদি প্রতিযোগিতা এ বার সংযুক্ত আরব আমিরশাহিতে হয়, তা হলেও ভাল। কারণ সেটা ক্রিকেটের জন্য দুর্দান্ত জায়গা। আশা করি, আইপিএল শুরু হলে গোটা দেশের মন, মেজাজ ভাল হবে।’’

আরও পড়ুনঃ২০০৮ সিডনি টেস্টে ভুলের জন্য আম্পায়ার স্টিভ বাকনারকে কার্যত ধুইয়ে দিলেন ইরফান পাঠান

আরও পড়ুনঃঅনলাইন ক্লাসের জন্য রোজ পাহাড়ে ওঠেন রাজস্থানের হরিশ, ছবি শেয়ার করে পাশে দাঁড়ানোর আশ্বাস সেওয়াগের

এখানেই থেমে থাকেননি ভারতেপ বিশ্বকাপ জয়ী জলের সদস্য। গৌতম গম্ভীর আরও জানিয়েছেন,কারা চ্যাম্পিয়ন হল বা কারা বেশি রান করল, বেশি উইকেট পেল, তার মধ্যেই এ বারের প্রতিযোগিতা আবদ্ধ থাকবে না। করোনার বিরুদ্ধে লড়াইয়ের পরে গোটা দেশের মেজাজও ভাল করবে এই আইপিএল। সেই কারণেই অন্য বারকে ছাপিয়ে যাবে এ বারের প্রতিযোগিতা। এছাড়া গম্ভীরের মতে এবারের আইপিএল অন্য মাত্রা পাবে। এই মৃত্যুর আবহে ক্রিকেটই দেশের মানুকে কিছুটা শান্তি স্বস্তি দিতে পারবে। আইপিএলের ১৩ তম মরসুমের জন্য শুধু ক্রিকেটাররা নয়, গোটা দেশে একইভাবে অপেক্ষা করছে বলেও জানিয়েছেন ২ বারের আইপিএল জয়ী অধিনায়ক। তিনি নিজেও আইপিএলের জন্য মুখিয়ে রয়েছে বলে জানিয়েছেন গৌতম গম্ভীর।