Asianet News BanglaAsianet News Bangla

Tim Paine- ফাঁস হল সেক্স চ্যাট, দোষ স্বীকার করে অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন

অ্যাসেজের  আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের (Australia Cricket Team) অধিনায়কত্বের দায়িত্ব ছাড়লেন টিম পেইন (Tim Paine)। যৌন কেলেঙ্কারির অভিযোগি পদ ছাড়লেন তিনি।  সিদ্ধান্ত মেনে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia) । প্রকাশ্যে সেই সেক্স চ্যাট (Sex  Chat)।
 

Tim Paine resigns as Australian cricket team captain after allegations of sex scandal spb
Author
Kolkata, First Published Nov 19, 2021, 6:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রথম টি২০ বিশ্বকাপে (T20 World Cup) জয়ের আনন্দে বিভোর ছিল গোটা অস্ট্রেলিয়া। ৮ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে অ্যাসেজ সিরিজও (Ashes Series)। কিন্তু  এরই মাঝের সময়ে যৌন কেলেঙ্কেরীর বিতর্কে জড়িয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের (Australia Cricket Team) অধিনায়কত্বের দায়িত্ব ছাড়লেন টিম পেইন (Tim Paine)। ফলে এক অস্ট্রেলিয়া অধিনায়কত্বের বিতর্কিত কাণ্ডের জেরে অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন  টিম পেইন।  ২০১৮ সালে দক্ষিণ  আফ্রিকা সফরে বল বিকৃতির কারণে নির্বাসিত হন স্টিভ স্মিথ (Steve Smith)। তারপরই অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছিল টিম পেইনের হাতে। কিন্তু এবার যৌন কেলেঙ্কারির বিতর্কে জড়িয়ে পদ ছাড়লেন টিম  পেইন। এবার সেই অশ্লীল চ্যাট সামনে আসার পর ফের উত্তাল অস্ট্রেলিয়ার ক্রিকেট।

Tim Paine resigns as Australian cricket team captain after allegations of sex scandal spb

২০১৭ সালে গাব্বায় অ্যাসেজ  সিরিজি চালাকীলন এক মহিলা কর্মীর সঙ্গে অশ্লীল চ্যাট করে। পাশপাশি নিজের যৌনাঙ্গে ছবিও  শেয়ার করেন পেইন। প্রাথমিকভাবে ওই মহিলা কোনও অভিযোগ না জানালেও, ২০১৮ সালে ক্রিকেট অস্ট্রেলিয়াকে বিষয়টি জানানও ওই মহিলা। তদন্তও শুরু হয়। সেই সময় নির্দোষ প্রমাণিত হলেও,সম্প্রতি বিষয়টি আবারও সামনে  সামনে আসে ও শুক্রবার নিজের অপরাধ স্বীকার করে পেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। সদ্য প্রাক্তন অজি অধিনায়কের সেই  চ্যাটে যে উত্তেজনামূলক কথা ছিল তা ফাঁস হওয়ার পর জলের মত পরিষ্কার হয়ে য়ায়। উক্ত ম্যাসেজগুলি ২০১৭ সালে ২২ ও ২৩ নভেম্বর পেইন এবং ওই মহিলার মধ্যে চালাচালি হয়। সেখানে অনেকটা পর্ন ভিডিয়োর স্ক্রিপ্টগুলির মতো মহিলাটি পেনের বিষয়ে ‘দুষ্টু চিন্তাভাবনা করা’ এবং নিজেকে ‘খারাপ মহিলা’ বলার পাশপাশিও বেশ কিছু যৌন উস্কানিমূলক কথা বলেন। একটি ম্যাসেজে পেইন লেখেন, ‘ওই ঠোঁট দিয়ে আমার কাজটা শেষ করে দাও!’ তবে মহিলাটি কাজে বেরোনোর কথা বলতে বলতেই তাঁর কথা অনুযায়ী উত্তেজনার চরমে পৌঁছে নিজের পুরুষাঙ্গের ছবি পাঠান সদ্য প্রাক্তন অজি অধিনায়ক। তারপরউ বিষয়টি মেনে নিতে পারেননি ওই মহিলা এবংঅভিযোগ জানানের সিদ্ধান্ত নেন। 

Tim Paine resigns as Australian cricket team captain after allegations of sex scandal spb

শুক্রবার বিবৃতিতে পেন জানান, ‘অস্ট্রেলিয়ার অধিনায়কের পদ থেকে আমি সরে যাচ্ছি। খুব কঠিন সিদ্ধান্ত। কিন্তু নিজের, পরিবার ও ক্রিকেটের জন্য এটাই সঠিক সিদ্ধান্ত।’ পরিবারের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে পেন লেখেন, ‘প্রায় চার বছর আগের ঘটনা এটা। তখন থেকে আজ পর্যন্ত এর জন্য আমার আক্ষেপের শেষ নেই। তখনই স্ত্রী এবং পরিবারের সঙ্গে কথা বলেছিলাম। ওরা আমার পাশে রয়েছে। আমাকে ক্ষমা করেছে। তার জন্য আমি ওদের কাছে কৃতজ্ঞ। আমরা ভেবেছিলাম, বিষয়টি মিটে গিয়েছে। ফলে গত তিন-চার বছর ধরে আমি সম্পূর্ণ ভাবে ক্রিকেটে মন দিয়েছিলাম। কিন্তু এখন দেখলাম বিষয়টি জনসমক্ষে এসেছে। তখন যা করেছি, সেটা অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়কের পক্ষে কখনোই করা উচিত নয়। তা ছাড়া স্ত্রী, পরিবারকেও আঘাত দিয়েছি।’এটা পড়ার পরেই কেঁদে ফেলেন পেন। বলেন, ‘‘অস্ট্রেলিয়ার অসংখ্য ক্রিকেটপ্রেমীর কাছে আমি ক্ষমাপ্রার্থী। সামনেই অ্যাশেজ সিরিজ আছে। অস্ট্রেলিয়া দলের একজন সদস্য হিসেবে নিজের পুরোটা দেব।’’ টিম পেইনের সিদ্ধান্তকে মেনে নিয়েছে ক্রিকেট অসস্ট্রেলিয়া। কিন্তু সামনেই  অ্যাসেজ। তার আগে কার কাঁধে গুরু  দায়িত্ব দেয় অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড, এখন সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios