Asianet News BanglaAsianet News Bangla

India's head coach - ভারতীয় ক্রিকেট দলের পরের কোচ হচ্ছেন টম মুডি, সেই জন্যই কি বাদ ওয়ার্নার

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) সরছেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। তাঁর জায়গায় কি ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) পরের প্রধান কোচ হবেন টম মুডি (Tom Moody)? 
 

Tom Moody reportedly eyeing to replace Ravi Shastri as India's head coach ALB
Author
Kolkata, First Published Oct 9, 2021, 4:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) পর ভারতীয় দলের কোচিং থেকে অব্যাহতি নিচ্ছেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। তাঁর বদলে কে হবেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ? বর্তমানে বিসিসিআই-এর (BCCI) সামনে এটাই সবথেকে বড় প্রশ্ন। কুম্বলে থেকে লক্ষণের নাম শোনা যাচ্ছিল পরের কোচ হিসাবে। কিন্তু, শনিবার জানা গেল, ভারতীয় কোচের হটসিটটা দখল করাকে পাখির চোখ করেছেন, এসআরএইচ দলের ডিরেক্টর অব ক্রিকেট টম মুডি (Tom Moody)। আর এই পরিল্পনার অংশ হিসাবেই আইপিএল ২০২১-এর (IPL 2021) শেষদিকে, সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলে একেবারে কোনঠাসা করে ফেলা হয়েছে ডেভিড ওয়ার্নারকে। 

চলতি মরসুমে অবশ্য ওয়ার্নারের ব্যাটে রান ছিল না। তাই এসআরএইচ অধিনায়ক হিসাবে তিনি মরসুম শুরু করলেও, মাঝপথে অধিনায়কত্ব খোয়াতে হয়েছিল তাঁকে। শুধু তাই নয়, কেন উইলিয়ামসন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ করার পর দুর্ধর্ষ অজি ওপেনারকে প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়েছিল। এমনকী তাঁকে ১৮ জনের স্কোয়াড থেকেও বাদ দেওয়া হয়। ফলে ওয়ার্নার টিম বাসে করে স্টেডিয়ামেও আসতে পারেননি। 

"

ফর্মে না থাকলেও, এসআরএইচ প্রথম একাদশ থেকে ওয়ার্নারের বাদ পড়াটা আইপিএল-এর বাকি দলগুলিকে বিস্মিত করেছে। কারণ, ওয়ার্নার আইপিএল ইতিহাসের অন্যতম সফল ব্যাটার। শুধু তাই নয়, ডেভিড ওয়ার্নারের নেতৃত্বেই, ২০১৬ সালে এসআরএইচকে তাদের প্রথম আইপিএল ট্রফি জিতেছিল। ফলে এসআরএইচ-এর এই সিদ্ধান্ত বিতর্ক তৈরি করেছে। টম মুডি এবং এসআরএইচ-এর প্রধান কোচ ট্রেভর বেলিস অবশ্য বারবারই বলেছেন, দলের ভাগ্য পরিবর্তনের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফক্সস্পোর্টসের অস্ট্রেলিয় সংস্করণে দাবি করা হয়েছে, ভারতের পরবর্তী প্রধান কোচ হিসাবে নিজের সম্ভাবনাকে আরও উজ্জ্বল করার জন্যই ওয়ার্নারকে বরখাস্ত করেছেন মুডি।

এদিন তাদের ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, সানরাইজার্সের মালিকরা ভারতীয় বোর্ডে খুবই প্রভাবশালী ব্যক্তিত্ব। তাঁদের মাধ্যমেই ভারতের পরের কোচ হওয়ার রাস্তা দেখছেন মুডি। আর তার জন্যই গত বেশ কয়েক ম্যাচ ধরে ওয়ার্নারের মতো রান-স্কোরিং মেশিনকে মাঠের বাইরে বসিয়ে রেখে, তরুণ ভারতীয় ক্রিকেটারদের খেলাচ্ছেন মুডি। 

তবে ট্রেভর বেলিস জানিয়েছেন, এসআরএইচ প্লে অফের দৌড়ের বাইরে চলে যাওয়ার পরই তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তরুণ খেলোয়াড়দের শুধু ম্যাচ খেলানো নয়, মাঠের বাইরে ডাগআউটে বসে থাকার অভিজ্ঞতা দেওয়ারও চেষ্টা করা হয়েছে। তাই ওয়ার্নারকে ১৮ জনের স্কোয়াডের বাইরে রাখা হয়েছে। তিনি দাবি করেছেন, ওয়ার্নার ছাড়াও বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকেও একই কারণে দলের বাইরে রাখা হয়েছে। তবে, মিডিয়া রিপোর্ট অন্যকথাই বলছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios