বুধবার ক্রিকেট মহলকে চমকে দিয়ে খবর ছড়িয়েছিল, জ্যাক কালিসের জায়গায় কলকাতা নাইট রাইডার্সের কোচ হচ্ছেন ইংল্যান্ডের হয়ে সদ্য বিশ্বকাপ জয়ী ট্রেভর বেলিস। কিন্তু তার চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই নাইট শিবিরকে ধাক্কা দিয়ে বেলিসকে নিজেদের কোচ হিসেবে ঘোষণা করে দিল সান  রাইজার্স হায়দ্রাবাদ। আগামী আই পি এল মরসুমে দক্ষিণের দলটির হয়েই কোচিং করতে দেখা যাবে বিশ্বকাপ জয়ী কোচকে।

টম মুডির জায়গায় বেলিসকে কোচ করল হায়দ্রাবাদ। ২০১৩ থেকে হায়দ্রাবাদের কোচ ছিলেন মুডি। তাঁর কোচিংয়ে ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় হায়দ্রাবাদ। ২০১৮ সালে ফের আইপিএল ফাইনালে ওঠে তারা। 

আরও পড়ুন- সিওএ-র হস্তক্ষেপ, পিছিয়ে গেল দল নির্বাচন! তবে কি ওয়েস্টইন্ডিজে বিরাট-ধোনি

বিবৃতিতে মুডিকে ধন্যবাদ জানিয়ে হায়দ্রাবাদের পক্ষ থেকে বলা হয়েছে, বিশ্বকাপ জয় ছাড়াও অতীতে কেকেআরের হয়ে আইপিএল জিতেছেন বেলিস। বিগ ব্যাশ এবং চ্যাম্পিয়নস লিগ জয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁর। দলকে বেলিসসঠিক পথে এগিয়ে নিয়ে যাবেন বলেই আশাবাদী সানরাইজার্স কর্তৃপক্ষ।

আরও পড়ুন- বাউন্ডারির সংখ্যা নয়, জয়ী বাছতে আইসিসি-কে নতুন ফর্মুলা দিলেন সচিন তেন্ডুলকর

কিন্তু প্রশ্ন উঠছে, কেকেআর কোচ হিসেবে কী করে ছড়িয়ে পড়লো বেলিসের নাম? বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী, শেষ পর্যন্ত টাকার অঙ্কেই কলকাতাকে টেক্কা দিয়েছে হায়দ্রাবাদ। বেলিসের সঙ্গেই কেকেআরের ব্যাটিং কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালামের নাম শোনা গিয়েছিল। আইপিএলে কলকাতাকে দু' বার চ্যাম্পিয়ন করেছেন তিনি। সেপ্টেম্বরে অ্যশেজ সিরিজের পরেই ইংল্যান্ডের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বেলিসের। আগেই তিনি জানিয়েছিলেন, ইংল্যান্ড অ্যাশেজ জিতলেও তিনি আর চুক্তি নবীকরণ করবেন না।