বায়ু দূষণের চাপকে উপেক্ষা করে রবিবার দিল্লিতে হয়েছে ভারত-বাংলাদেশ প্রথম টি২০ ম্যাচ। দুই দলই পুরো ম্যাচ খেলেই মাঠে ছেড়েছে। প্রতিকূল পরিস্থিতির মধ্যেও খেলা শেষ করার জন্য ভারত ও বাংলাদেশ দলকে ধন্যবাদও জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সবাই যখন ধরে নিচ্ছেন প্রতিকূলতাকে জয় করে ভারত বাংলাদেশের একটা নজির গড়েছে, ঠিক তখনই সামনে এল একটা তথ্য। একটি আন্তর্জাতিক ক্রিকেট ওয়েবসাইটের মতে দিল্লিতে ব্যাটিং করার সময় মাঠে বমি করেছিলেন বাংলাদেশের ক্রিকেটার সৌম্য সরকার। 

আরও পড়ুন - দেশের বাইরেও খেলতে পারবে আইপিএল দলগুলি, প্রস্তাব গভর্নিং কাউন্সিলের

দিল্লিতে পৌছানোর পর থেকেই বাংলাদেশের একাধিক ক্রিকেটারকে অনুশীলনে মাস্ক ব্যবহার করতে দেখা যায়। তবে বায়ু দূষণের জেরে খুব অসুবিধে হচ্ছে এমন কথা মানতে চাননি মুসফিকদের কোচও। বলেছিলেন বাংলাদেশেও দূষণ আছে। খুব একটা সমস্যা হবে না। কিন্তু সৌম্যর বমি করার খবর সামনে আসতেই কিছুটা হলেও চাপে পরেছে ভারতীয় ক্রিকেট। বাংলাদেশের ব্যাটিংয়ের সময় ভারতীয় দলের ফিল্ডার শিখর ধাওয়ানকেও দেখা যায় চোখে জল দিতে। 

আরও পড়ুন - আগামী আইপিএলে আসছে ‘নো বল অম্পায়ার’, এখনই নয় পাওয়ার প্লেয়ার নিয়ম

২০১৭ সালেও এমন পরিস্থিতি তৈরি হয়েছিল। ফিরোজ শাহ কোটলায় ভারত শ্রীলঙ্কা টেস্টে থাবা বসিয়েছিল বায়ু দূষণ। সেবার ফিল্ডিং করার সময় মাঠে মাস্ক পরে নেমেছিলেন একাধিক লঙ্কান ক্রিকেটার। কিছু সময় পর মাঠে থেকে উঠে যান তারা। সেবারও নাকি ড্রেসিংরুমে ফিরে শ্রীলঙ্কার একাধিক ক্রিকেটার বমি করেছিলেন। এবারও সেই কথাই উঠে আসছে। যদিও সৌম্য সরকারের বমি করার খবরের কথা কিছু জানায়নি বাংলাদেশ ক্রিকেটে বোর্ড। এই তথ্য তুলে ধরেছে একটি আন্তর্জাতিক ক্রিকেট ওয়েবসাইট। 

আরও পড়ুন - ইডেনে দিন-রাতের টেস্টে থাকছেন কি ধোনি, ফিকে হয়ে যেতে পারেন বিরাট-রোহিতরা