আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের ভারতীয় দল থেকে ছিটকে গেলেন পেসার জসপ্রীত বুমরা। চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন ভারতীয়ে পেসার। পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ থেকে বাদ পরলেন মুম্বই ইন্ডিয়ান্সের বোলার। বুমরার জায়গায় গান্ধী-ম্যান্ডেলা ট্রফিতে ভারতীয় দলে এলেন উমেশ যাদব। এনসিএতে তাঁর স্ক্রিনিংয়ের পরেই ধরা পরে তাঁর চোট। সেই কারণেই বুমরাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় সিনিয়র দলের নির্বাচকরা।

অক্টোবরের ২ তারিখ থেকে বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু করছে ভারতীয় দল। তবে ছন্দে থাকা বুমরাকে পাছেন না অধিনায়ক কোহলি। বিসিসিআই জানিয়েছে, সোমবার পরিক্ষা করা হয় বুমরার, সেখানেই চোট ধরা পরে। তাই কিছুদিনের বিশ্রামে থাকতে হবে এই পেসারকে। এখন বেঙ্গালুরুর ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমিতে বোর্ডের ডাক্তারদের তত্ত্বাবধানে থাকবেন বুমরা।

দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট অভিষেক হয়েছিল বুমরার। আর টেস্ট ক্রিকেটের প্রথম দিন থেকেই নিজের দাপট দেখিয়েছেন এই ফাস্ট বোলার। দেশের জার্সিতে ১২টি টেস্ট ৬২ উইকেট নিয়ে বিশ্বের সেরাদের তালিকায় নাম লিখিয়েছেন বুমরা। ভারত দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে বুমরা-রাবাদা দ্বৈরথ দেখার অপেক্ষায় ছিলেন ক্রিকেট প্রেমীরা। তবে সেই আসা পূরণ হচ্ছে না।দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কিছুটা হলেও ব্যাকফুটে ভারতীয় দলের পেস অ্যাটাক। বুমরার বদলে দলে সুযোগ পাওয়া উমেশ কতটা কার্যকরি হয়ে উঠতে পারেন সেটাই দেখার।