প্রতিটি রাজ্য ক্রিকেট সংস্থার জন্য একটি পরামর্শ দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। প্রতি রাজ্যের প্রাক্তন যে সকল ক্রিকেটার রয়েছেন, কোনও ক্রিকেট সংক্রান্ত ব্যাপারের প্রয়োজনে রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে তাদের পরামর্শ নেওয়ার কথা বললেন বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান রাহুল দ্রাবিড়। বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আয়োজিত এক ওয়েবিনারে এই মত প্রকাশ করেছেন কর্ণাটকের কিংবদন্তি। 

আরও পড়ুনঃআইলিগের দলের তালিকায় ইস্টবেঙ্গলের নাম, তাহলে কি আইএসএলের স্বপ্ন শেষ লাল-হলুদের

 এই আলোচনায় রাহুল দ্রাবিড় ছাড়াও অংশ নিয়েছিলেন অনেকগুলি রাজ্য ক্রিকেট সংস্থার সচিব ও ক্রিকেট সংক্রান্ত বিভাগের প্রধানেরা। সারা বিশ্ব জুড়ে এখনও বিদ্যমান করোনা সংক্রমণের আতঙ্ক। এই অবস্থায় ক্রিকেটারদের কি কি স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত এবং কোন নিয়মে অনুশীলন করা উচিত তা নিয়ে নিজের মতামত জানান দ্রাবিড়। আলোচনা শেষে এক রাজ্য সংস্থার সচিব জানিয়েছেন যে কোনও প্রাক্তন ক্রিকেটারকে রাজ্য সংস্থায় যোগদানের পরামর্শ দেননি রাহুল দ্রাবিড়, বরং প্রয়োজনে রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে ওই অভিজ্ঞ প্রাক্তন ক্রিকেটারদের সাথে আলোচনা করার বা পরামর্শ দেওয়ার কথা বলেছেন দ্রাবিড়। 

আরও পড়ুনঃধোনির করোনা রিপোর্ট পেতেই হতবাক সাক্ষী,তবে কি যোগ দিচ্ছেন আইপিএলের অনুশীলনে

আরও পড়ুনঃবার্সেলোনায় একসঙ্গে খেলতে পারেন মেসি-রোনাল্ডো, ক্রীড়া সাংবাদিকের দাবি ঘিরে চাঞ্চল্য ফুটবল দুনিয়ায়

অনুশীলনের প্রসঙ্গে আপাতত ভার্চুয়াল ট্রেনিংয়ের ওপরই গুরুত্ব দেওয়ার কথা বলেছেন দ্রাবিড়। পরে প্রয়োজন পড়লে ক্রিকেটারদের ছোট গ্রূপে ভাগ করে প্রশিক্ষণ শুরু করার পরামর্শ দিয়েছেন তিনি। তবে মাঠে মাঠে ফেরার প্রক্রিয়াটি তাড়াহুড়ো না করে ধাপে ধাপে সংগঠিত করার পরামর্শ দিয়েছেন দ্রাবিড়। আপাতত ইন্টারনেটের মাধ্যমে ট্রেনার ও ফিজিওদের সাথে যোগাযোগ রেখে অনুশীলন চালিয়ে যাওয়াই সঙ্গত বলে মনে করেন দ্রাবিড় ও জাতীয় অ্যাকাডেমির অন্যরা।