Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs DC-ম্যাচের আগেই সুখবর, টি২০ বিশ্বকাপ দলে কেকেআর ও দিল্লির তরুণ তারকা

আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) তৃতীয় প্লে অফ (Play offs)। মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ম্যাচের আগে সুখবর দুই শিবিরে। টি২০ বিশ্বকাপ (T20 World Cup)দলে ডাক ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer) ও আবেশ খানের (Avesh Khan)।

Venkatesh Iyer,Avesh Khan selected as net bowler of Indian team in ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 13, 2021, 6:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবার আইপিএলে তরুণদের জয়জয়কার। তারকাদের টপকে মরিদেশে আইপিএল ২০২১-(IPL 2021) এর দ্বিতীয় পর্বে তারকা হয়ে উঠেছেন উমরান মালিক (Umran Malik), ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer), আবেশ খান (Avesh Khan), হার্সল প্যাটেল (Harshal Patel), যশশ্বী জয়সওয়ালরা। আইপিএলে ভালো পারফর্ম করায় তার সুফলও হাতে নাতে পেয়েছে তরুণ আনকোরা ক্রিকেটাররা। ইতিমধ্যেই আইপিএলে তিনটি ম্যাচ খেলে টি২০ বিশ্বকাপের (T20 World Cup)ভারতীয় দলে নেট বোলার হিসেবে সুযোগ পেয়েছেন উমরান মালিক। এবার সেই তালিকাতে ঢুকে পড়লেন কেকেআরের ভেঙ্কটেশ আইয়র ও দিল্লি ক্যাপিটালসের আবেশ খান সহ মোট ৮।

আর কিছু সময় পরেই আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস। তার আগেই সুখবরটা পেলেন দলের দুই তরুণ তুর্কী। টি২০ বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পেলেন ভেঙ্কটেশ আইয়র ও আবেশ খান। তবে তারাও সুযোগ পেয়েছেন নেট বোলার হিসেবেই। এবারের আইপিএলে কেকেআরের হয়ে চমক দিয়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান। ৮ ম্যাচে ২৬৫ রান। তাবড় তাবড় বোলারদের অনায়াসেই বাউন্ডারি পার পাঠিয়েছেন ভেঙ্কটেশ আইয়র। এছাড়াও দিল্লির হয়ে সুইং, পেস, স্লোয়ার , কাটার বল হাতে সব কিছুতেই নজর কেড়েছেন আবেশ খান। ইতিমধ্যে ২৩টি উইকেট নিয়েছেন তিনি। হার্সল প্যাটেলের পর প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারীও তিনি। ভারতীয়  দলে নেট বোলার হিসেবে সুযোগ পাওয়ায় খুশি ২ জনেই।

Venkatesh Iyer,Avesh Khan selected as net bowler of Indian team in ICC T20 World Cup 2021 spb

তবে ভেঙ্কটেশ আইয়র নেট বোলার হিসেবে সুযোগ পাওয়ায় কিছুটা অবাক প্রাক্তন ক্রিকেটার থেকে বিশেষজ্ঞরা। কারন ভেঙ্কটেশ আইয়র মূলত ব্যাটসম্যান। যিনি স্পিন বলটা করতে পারে। আইপিএলে ৮ ম্যাচে তিনটি উইকেট রয়েছে তার। ঘরোয়া ক্রিকেটে বোলিংকরেন। কিন্তু ব্যাটসম্যানকে নেট বোলার হিসেবে কেন নেওয়া হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। এর পেছনে অন্য কোনও কারণ আছে কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন তিনি। তবে আপাতত এই দুই ক্রিকেটারের লক্ষ্য আইপিএলে নিজেদের দলকে ফাইনালে তোলা ও চ্যাম্পিয়ন করা।

Venkatesh Iyer,Avesh Khan selected as net bowler of Indian team in ICC T20 World Cup 2021 spb

এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে বিসিসিআই কেকেআরের ভেঙ্কটেশ আইয়র ও দিল্লি ক্যাপিটালসের আবেশ খান, হায়দরাবাদের উমরান মালিক, আরসিবির হার্সল প্যাটেল সহ মোট  আটজন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে, যাঁরা দলকে বিশ্বকাপের প্রস্তুতিতে সহায়তা করবে। এই ৮ খেলোয়াড়রা হলেন আবেশ খান, উমরান মালিক, হর্ষল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কটেশ আইয়ার, করণ শর্মা, শাহবাজ আহমেদ এবং কে গৌতম। প্রসঙ্গত এই আটজনই চলতি আইপিএল মরসুমে খুব ভাল খেলেছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios